বাংলা নিউজ > ময়দান > বুমেরাং হয়ে ফিরেছে কোহলিদের এই সিদ্ধান্ত, লর্ডস টেস্টে ভারতের ভুল ধরালেন আকাশ চেপড়া
টিম ইন্ডিয়া। ছবি- রয়টার্স (Reuters)
টিম ইন্ডিয়া। ছবি- রয়টার্স (Reuters)

বুমেরাং হয়ে ফিরেছে কোহলিদের এই সিদ্ধান্ত, লর্ডস টেস্টে ভারতের ভুল ধরালেন আকাশ চেপড়া

  • ম্যাচের শেষ দু'দিনে টিম ইন্ডিয়া তারকা ক্রিকেটারের অভাব আরও বেশিকরে টের পাবে বলে ধারণা আকাশ চোপড়ার।

লর্ডস টেস্টে বুমেরাং হয়ে ফিরেছে ভারতের চার পেসারে মাঠে নামার সিদ্ধান্ত, এমনটাই দাবি আকাশ চোপড়ার। ম্যাচের শেষ দু'দিনে ক্যাপ্টেন কোহলি তথা টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত ভারতকে আরও সমস্যায় ফেলতে পারে বলে মনে করছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

লর্ডসের প্রথম ইনিংসে ভারত বড়তি স্পিনারের অভাব ইতিমধ্যেই টের পাচ্ছে, এমনটা বলা যাবে না। তাই চার পেসারে দল সাজানোর পরিকল্পনা কতটা যথাযথ, বোলিংয়ের নিরিখে তা বিচার করার এখনও যথাযথ সময় আসেনি। তবে ব্যাটিংয়ের নিরিখে ভারতের এমন কনম্বিনেশন সঠিক নয় বলেই মন্তব্য করেন আকাশ।

আসলে চোপড়া মনে করেন যে, কোয়ালিটি স্পিন বোলিংয়ের বিকল্প তৈরি রাখার পাশাপাশি টিম ইন্ডিয়ার ব্যাটিং গভীরতা বাড়াতে অশ্বিনকে দরকার ছিল লর্ডসে। নিজের ইউটিউব চ্যানেলে আকাশ বলেন, ‘একটা বিষয় পরিষ্কার, এটা অস্বীকার করার উপায় নেই যে ভারতের লেজ অত্যন্ত দীর্ঘ। শামি, সিরাজ, বুমরাহ, ইশান্ত, এদের কাছ থেকে আপনি খুব বেশি আশা করতে পারেন না। চার পেসারের কেউই ভালো ব্যাট করতে পারে না। তাই সিদ্ধান্তটা আপনাকেই আঘাত করার জন্য ফিরে এসেছে।’

উল্লেখ্য, ভারত লর্ডসের প্রথম ইনিংসে একসময় ৪০০ পেরিয়ে যেতে পারে বলে মনে হচ্ছিল। টেল এন্ডাররা ব্যাট হাতে কোনও রকম অবদান রাখতে না পারায় ভারত প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৩৬৪ রানে।

আকাশ আরও বলেন, ‘আপনি রবিচন্দ্রন অশ্বিনকে খেলাননি এবং এই পিচটা ক্রমশ স্লো হচ্ছে। ব্যাটের কানা নিয়েও বল (ফিল্ডারের কাছে) পৌঁছচ্ছে না। এই টেস্টে পিচ স্লো এবং লো হতে দেখা যাবে নিশ্চিত। এটাও নিশ্চিত যে, চতুর্থ ও পঞ্চম দিনে আপনার স্পিনারের প্রয়োজন হবে।’

বন্ধ করুন