বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ইংল্যান্ড বোলারদের বিরদ্ধে বুক চিতিয়ে লড়াই, দুরন্ত পার্টনারশিপে অনন্য নজির গড়লেন শামি-বুমরাহ

IND vs ENG: ইংল্যান্ড বোলারদের বিরদ্ধে বুক চিতিয়ে লড়াই, দুরন্ত পার্টনারশিপে অনন্য নজির গড়লেন শামি-বুমরাহ

মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ। ছবি- পিটিআই।

ভারতের ২০৯ রানের মাথায় ইশান্ত শর্মা আউট হলে শামিকে সঙ্গ দিতে নামেন বুমরাহ।

পঞ্চম দিনের শুরুতেই ঋষভ পন্থ তাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পর পরাজয়ের কালো মেঘ দেখা দিয়েছিল ভারতীয় শিবিরে। ২০৯ রানে ইশান্ত শর্মার আউট হওয়ার পর চিন্তা আরও বাড়ে। তবে তারপর মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ যা করলেন, তাতে যে কোন টপ অর্ডার ব্যাটসম্যানেরও গর্ব হবে।

প্রথমে মার্ক উডের আগুনে বাউন্সার সামলালেন, তারপর ধীরে ধীরে ইংল্যান্ড বোলারদের জবাব দিলেন ব্যাটের সাহায্যে। ৮৯ রানের অপরাজিত পার্টনারশিপে ভারতীয় দুই টেলএন্ডারদের যে শুধুমাত্র ইংল্যান্ড বোলারদের মুখোমুখি হতে হয়েছিল তা নয়, বলের পাশাপাশি মুখের কথা দিয়েও তাঁদের মনসংযোগ নষ্ট করার চেষ্টার করেন ইংলিশ ক্রিকেটাররা। তবে কিছুতেই কিছু কাজ হয়নি। বুমরাহ-শামির অনুশাসন ও অদম্য লড়াইয়ের সামনে অসহায় দেখায় ইংল্যান্ড দলকে। শেষ পর্যন্ত মধ্যাহ্নভোজের পর বিরাট কোহলি ভারতীয় ইনিংস ডিক্লেয়ার করার সিদ্ধান্ত নিলে ৮৯ রানে অটুট থাকে দুই ভারতীয় ফাস্ট বোলারের ব্যাটিং পার্টনারশিপ।

ঘটনাক্রমে এই পার্টনারশিপের মাধ্যমে ভারতীয় দলের হয়ে লর্ডসে এক অনন্য নজির গড়লেন শামি-বুমরাহ। ক্রিকেটের মক্কায় এটিই ভারতের হয়ে নবম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপ। এর আগে মদন লাল ও কপিল দেবের (নবম উইকেটে ৬৬ রান) দখলে ছিল এই কৃতিত্ব। শুধু তাই নয়, বিদেশের মাটিতে কখনও ভারতীয় ৯ ও ১০ নম্বর ব্যাটসম্যান মিলে এর থেকে বেশি রানের পার্টনারশিপ করেননি।

স্বাভাবিকভাবেই দুরন্ত পার্টনারশিপের পর বুমরাহ-শামি মধ্যাহ্নভোজের সময় সাজঘরে ফিরলে গোটা দল করতালির মাধ্যমে নায়কচিত ভঙ্গিমায় তাঁদের স্বাগত জানায়। নিঃসন্দেহে শামি-বুমরাহর ইংল্যান্ডের সুদক্ষ বোলিং লাইনআপের বিরুদ্ধে এই দাঁতে দাত চেপে লড়াই বহুদিন মনে রাখবেন ভারতীয় সমর্থকরা। ব্যক্তিগতভাবে বুমরাহ করেন ৩৪ রান ও শামি নিজের প্রথম অর্ধশতরান করে, ৫৬ রানে অপরাজিত থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.