বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: বাকিরা আমায় নিয়ে কী ভাবছে তাতে কিছু যায় আসে না, সিরিজের মাঝেই লেগে গেল ভন-রুটের মধ্যে
জো রুট। ছবি- এএনআই। (ANI)
জো রুট। ছবি- এএনআই। (ANI)

IND vs ENG: বাকিরা আমায় নিয়ে কী ভাবছে তাতে কিছু যায় আসে না, সিরিজের মাঝেই লেগে গেল ভন-রুটের মধ্যে

  • অধিনায়ক হিসাবে হেডিংলে টেস্ট জয়ের পরেই ভনকে টপকে টেস্ট ক্রিকেটে সফলতম ইংল্যান্ড অধিনায়ক হয়েছেন রুট।

লর্ডসে লজ্জার হারের পর হেডিংলেতে দুরন্ত জয়ের সুবাদে সিরিজে সমতায় ফিরতে সক্ষম হয়েছে ইংল্যান্ড শিবির। জো রুটের অধিনায়কত্ব নিয়ে একাধিক প্রশ্ন উঠলেও হেডিংলে টেস্ট জিতে সমালোচকদের কিছুটা হলেও জবাব দিতে পেরেছেন রুট। তবে চতুর্থ টেস্টে মাঠে নামার আগেই মাইকেল ভনের সঙ্গে লেগে গেল রুটের।

হেডিংলে জয়ের পরেই ভনকে টপকে টেস্ট ক্রিকেটে সফলতম ইংল্যান্ড অধিনায়রকের কৃতিত্ব নিজের নামে করেছেন রুট। তা সত্ত্বেও প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক দাবি করেন অ্যাসেজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ড কেমন ফলাফল করে তার ওপর ভিত্তি করেই জো রুটের ইংল্যান্ড অধিনায়ক হিসাবে সাফল্যের বিচার করা হবে। অবশ্য ভনের এই দাবি মানতে নারাজ রুট। 

অ্যাসেজ জয় ইংল্যান্ড অধিনায়কদের জন্য গুরুত্বপূর্ণ হলেও ভারতের বিরুদ্ধে চলতি সিরিজেই আপাতত তাঁর সমস্ত ফোকাস বলে দাবি রুটের। ওভাল টেস্টের আগে সাংবাদিক সম্মেলনে রুট বলেন, ‘এটা সত্যি যে ইংল্যান্ড অধিনায়ক হিসাবে অ্যাসেজ সিরিজে তুমি কেমন করছ তাঁর ওপর খানিকটা নির্ভর করেই তোমার সফলতা বিচার করা হয়। তবে বর্তমানে সবার আগে আমরা এই সিরিজ জিততে চাই। এই সিরিজ জয় আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং এর পরেই আমরা অস্ট্রেলিয়ার সফর নিয়ে ভাবনাচিন্তা করব।’

রুট স্বীকার করে নিচ্ছেন সকল ইংল্যান্ড অধিনায়কই অ্যাসেজ জয়ের বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করে। তবে তাঁর বিষয়ে বাকিদের মন্তব্য নিয়ে তিনি মাথা ঘামাতে নারাজ। ‘অস্ট্রেলিয়ার গিয়ে ক্রিকেটার ও অধিনায়ক হিসাবে সিরিজ জিততে সকলেই বিশেষ আগ্রহী থাকে। তবে বাকিরা আমার অধিনায়কত্বের বিষয়ে কী ভাবছে না ভাবছে, তা দিয়ে কিছুই যায় আসে না। আমার কাজ হল দলের জন্য নিজের সেরাটা দেওয়া এবং আমি গর্বের সঙ্গে বলতে পারি আমি সবসময় সেটাই করে এসছি।’ দাবি রুটের।

বন্ধ করুন