বাংলা নিউজ > ময়দান > India vs England: প্রথম দিনের শেষ বেলায় জো রুটকে ফিরিয়ে লড়াইয়ে টিকে টিম ইন্ডিয়া
রুট বোল্ড। ছবি- বিসিসিআই।
রুট বোল্ড। ছবি- বিসিসিআই।

India vs England: প্রথম দিনের শেষ বেলায় জো রুটকে ফিরিয়ে লড়াইয়ে টিকে টিম ইন্ডিয়া

  • ভারত প্রথম ইনিংসে ১৯১ রানে অল-আউট হয়ে যায়। হাফ-সেঞ্চুরি করেন কোহলি ও শার্দুল।

নটিংহ্যামের প্রথম টেস্ট ড্র হয়েছে। লর্ডসে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-০ লিড নেয় ভারত। লিডসে তৃতীয় টেস্টে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ইংল্যান্ড। এই অবস্থায় সিরিজের চতুর্থ টেস্ট শুরু ওভালে। বলাবাহুল্য, চতুর্থ টেস্টে যে দল জিতবে, সিরিজ হারের আশঙ্কা কাটিয়ে উঠবে তারা।

02 Sep 2021, 11:09:07 PM IST

সুযোগ পেয়েই জাত চেনালেন শার্দুল-উমেশ

ওভাল টেস্টে ভারত ইশান্ত ও শামির বদলে দলে ঢোকায় শার্দুল ও উমেশ যাদবকে। শার্দুল ব্যাট হাতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন। উমেশ তুলে নেন জো রুটের মূল্যবান উইকেট। সুতরাং, সুযোগ পেয়েই ভারতের দুই বদলি ক্রিকেটার নজর কাড়লেন প্রথম দিনেই। 

02 Sep 2021, 11:04:08 PM IST

প্রথম দিনের খেলা শেষ

ভারতের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৫৩ রান তুলেছে। হাসিব ০, বার্নস ৫ ও রুট ২১ রান করে আউট হয়েছেন। মালান ২৬ ও ওভারটন ১ রানে অপরাজিত রয়েছেন। ২টি উইকেট নিয়েছেন বুমরাহ। ১টি উইকেট উমেশ যাদবের।

02 Sep 2021, 10:56:08 PM IST

জো রুটকে বোল্ড করলেন উমেশ

প্রথম দিনের শেষ বেলায় বিরাট সাফল্য পেল ভারত। জো রুটকে বোল্ড করলেন উমেশ যাদব। ইনিংসের ১৬তম ওভারের তৃতীয় বলে সাজঘরে ফিরলেন ইংল্যান্ড অধিনায়ক। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ২১ রান করে ক্রিজ ছাড়েন তিনি। ইংল্যান্ড দলগত ৫২ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ক্রেগ ওভারটন। ওলি পোপের বদলে নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামেন তিনি।

02 Sep 2021, 10:42:27 PM IST

দলগত ৫০ রান পূর্ণ করল ইংল্যান্ড

১৩ ওভারে দলগত ৫০ রান পূর্ণ করল ইংল্যান্ড। ১৩ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর ২ উইকেটে ৫১। জে রুট ২১ ও ড়েভিড মালান ২৫ রানে ব্যাট করছেন।

02 Sep 2021, 10:28:43 PM IST

১০ ওভারে ইংল্যান্ড ২৯/২

১০ ওভার শেষে ইংল্যান্ড ২ উইকেটের বিনিময়ে ২৯ রান তুলেছে। ডেভিড মালান ১২ রান করে অপরাজিত রয়েছেন। জো রুট নট-আউট ব্যক্তিগত ১২ রানে।

02 Sep 2021, 10:01:33 PM IST

হামিদের উইকেট তুলে নিলেন জসপ্রীত

বার্নসকে ফেরানোর পর একই ওভারের শেষ বলে ইংল্যান্ডের অপর ওপেনার হাসিব হামিদের উইকেটও তুলে নেন বুমরাহ। ১২ বল খেলে কোনও রান না করেই উইকেটকিপার পন্তের দস্তানায় ধরা পড়েন হামিদ। ইংল্যান্ড দলগত ৬ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জো রুট।

02 Sep 2021, 09:59:21 PM IST

শুরুতেই বার্নসকে ফিরিয়ে দিলেন বুমরাহ

ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে ররি বার্নসকে বোল্ড করে ভারতকে প্রথম সাফল্য এনে দিলেন বুমরাহ। ১১ বলে ৫ রান করে ক্রিজ ছাড়েন বার্নস। ইংল্যান্ড দলগত ৫ রানে প্রথম উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ডেভিড মালান। 

02 Sep 2021, 09:45:47 PM IST

ইংল্যান্ডের ব্যাটিং শুরু

ইংল্যান্ডের হয়ে ইনিংসের ওপেন করতে নামেন ররি বার্নস ও হাসিব হামিদ। ভারতের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন উমেশ যাদব। প্রথম ওভারে ২ রান ওঠে।

02 Sep 2021, 09:32:44 PM IST

প্রথম ইনিংসে ভারত অল-আউট

৬১.৩ ওভারে ভারত তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৯১ রানে। রোহিত ১১, রাহুল ১৭, পূজারা ৪, কোহলি ৫০, জাদেজা ১০, রাহানে ১৪, ঋষভ ৯, শার্দুল ৫৭, উমেশ ১০, বুমার ০ ও সিরাজ অপরাজিত ১ রান করেন। ওকস ৪টি, রবিনসন ৩টি এবং অ্যান্ডরসন ও ওভারটন ১টি করে উইকেট দখল করেন।

02 Sep 2021, 09:32:10 PM IST

উমেশকে ফেরালেন রবিনসন

৬২তম ওভারে রবিনসনের তৃতীয় বলে বেয়ারস্টোর দস্তনায় ধরা পড়েন উমেশ। ১টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ১০ রান করে ক্রিজ ছাড়েন উমেশ। ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন সিরাজ।

02 Sep 2021, 09:31:19 PM IST

রান-আউট বুমরাহ

৬২তম ওভারের প্রথম বলে রান-আউট হন বুমরাহ। রবিনসনের বলে স্লিপে উমেশের ক্যাচ মিস করেন ওভারটন। তবে রান নিতে গিয়েই বাঁধে বিপত্তি। রান-আউট হন সদ্য ক্রিজে আসা বুমরাহ। কোনও বল খেলার সুযোগই হয়নি তাঁর। ভারত ১৯০ রানে ৯ উইকেট হারায়। ক্রিজে শেষ ব্যাটসম্যান মহম্মদ সিরাজ। 

02 Sep 2021, 09:26:59 PM IST

শার্দুলকে থামালেন ক্রিস ওকস

অবশেষে শার্দুল ঠাকুরকে থামালেন ক্রিস ওকস। ৬১তম ওভারের শেষ বলে এলবিডব্লিউ হন ঠাকুর। আম্পায়ার নট-আউট দিলেও রিভিউ নিয়ে সাফল্য পায় ইংল্যান্ড। ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৭ রান করে ক্রিজ ছাড়েন শার্দুল। ভারত দলগত ১৯০ রানে ৮ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জসপ্রীত বুমরাহ।

02 Sep 2021, 09:21:19 PM IST

ছক্কা হাঁকিয়ে শার্দুলের হাফ-সেঞ্চুরি

ইনিংসের ৬০তম ওভারে রবিনসনের পঞ্চম বলে ছক্কা হাঁকিয়ে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শার্দুল ঠাকুর। ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ৩১ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন ঠাকুর। ভারত ৬০ ওভারে ৭ব উইকেটের বিনিময়ে ১৮৫ রান তোলে। উমেশ যাদব ব্যাট করছেন ব্যক্তিগত ৯ রানে।

02 Sep 2021, 09:05:57 PM IST

১৫০ টপকাল ভারত

প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা যেটা পারেননি, ঠিক সেই কাজটাই অনায়াসে করে দেখালেন শার্দুল ঠাকুর। ব্যাটের হাত যে মন্দ নয়, সেটা আরও একবার প্রমাণ করলেন ভারতের তারকা পেসার। চার-ছক্কায় মাঠ মাতিয়ে ভারতকে প্রথম ইনিংসে দেড়শো রানের গণ্ডি পার করালেন ঠাকুর। ভারত ৫৭ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তুলেছে। শার্দুল ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ রান করে অপরাজিত রয়েছেন।

02 Sep 2021, 08:46:37 PM IST

পন্তের উইকেট তুলে নিলেন ওকস

জীবন দান পেয়েও সুযোগ কাজে লাগাতে পারলেন না ঋষভ পন্ত। ৫৩তম ওভারে ওকসের তৃতীয় বলে স্লিপে বার্নস ক্যাচ ছাড়েন পন্তের। তবে সেই ওভারের শেষ বলে মঈন আলির হাতে ধরা পড়েন তিনি। ১টি বাউন্ডারির সাহায্যে ৩৩ বলে ৯ রান করে ক্রিজ ছাড়েন টিম ইন্ডিয়ার তরুণ উইকেটকিপার। ভারত ১২৭ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান উমেশ যাদব। ইনিংসে ওকসের এটি তৃতীয় শিকার।

02 Sep 2021, 08:42:37 PM IST

চায়ের বিরতির পর খেলা শুরু

চায়ের বিরতির পর দিনের তৃতীয় তথা শেষ সেশনের খেলা শুরু। প্রথম ওভার বল করেন ওভারটন। দ্বিতীয় বলেই বাউন্ডারি মারেন ঋষভ পন্ত। ভারত ৫২ ওভার ১২৭/৬।

02 Sep 2021, 08:16:33 PM IST

চায়ের বিরতিতে ৬ উইকেট হারিয়েছে ভারত

দিনের প্রথম সেশনে ৩টি উইকেট হারায় ভারত। দ্বিতীয় সেশনে তারা খুইয়ে বসে আরও ৩টি উইকেট। ওভাল টেস্টের প্রথম দিনের চায়ের বিরতিতে ভারত ৫১ ওভার ব্যাট করেছে। তারা ৬ উইকেটের বিনিময়ে ১২২ রান তুলেছে। রোহিত ১১, রাহুল ১৭, পূজারা ৪, কোহলি ৫০, জাদেজা ১০ ও রাহানে ১৪ রান করে আউট হয়েছেন। ৪ রানে ব্যাট করছেন পন্ত। ব্যক্তিগত ৪ রানে অপরাজিত রয়েছেন শার্দুল। ২টি করে উইকেট নিয়েছেন রবিনসন ও ওকস। ১টি করে উইকেট দখল করেন অ্যান্ডারসন ও ওভারটন।

02 Sep 2021, 08:12:02 PM IST

ভারত ৫০ ওভারে ১১৯/৬

প্রথম ইনিংসে ৫০ ওভার ব্যাট করে ভারত ৬ উইকেটের বিনিময়ে ১১৯ রান তুলেছে। ঋষভ পন্ত ৩ ও শার্দুল ঠাকুর ২ রানে ব্যাট করছেন। ক্রিজে এসে প্রথম বলেই খাতা খোলেন শার্দুল।

02 Sep 2021, 08:06:38 PM IST

রাহানেকে ফেরালেন ওভারটন

ইনিংসের ৫০তম ওভারের পঞ্চম বলে রাহানেকে ফিরিয়ে দিলেন ওভারটন। অজিঙ্কার দারুণ ক্যাচ ধরেন মঈন আলি। ১টি বাউন্ডারির সাহায্যে ৪৭ বলে ১৪ রান করে ক্রিজ ছাড়েন কোহলির ডেপুটি। ভারত দলগত ১১৭ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শার্দুল ঠাকুর।

02 Sep 2021, 07:36:49 PM IST

কোহলির মূল্যবান উইকেট তুলে নিলেন রবিনসন

বিরাট ধাক্কা ভারতীয় শিবিরে। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে আউট হয়ে বসলেন কোহলি। ইনিংসের ৪৩তম ওভারে রবিনসনের পঞ্চম বলে বেয়ারস্টোর দস্তানায় ধরা পড়েন ভারত অধিনায়ক। ৮টি বাউন্ডারির সাহায্যে ৯৬ বলে ৫০ রান করে ক্রিজ ছাড়েন কোহলি। ভারত দলগত ১০৫ রানে অর্ধেক ব্যাটিং লাইনআপ খুইয়ে বসে। ক্রিজে নতুন ব্যাটসম্যান ঋষভ পন্ত।

02 Sep 2021, 07:22:34 PM IST

হাফ-সেঞ্চুরি পূর্ণ করেলন কোহলি

চাপের মুখে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন কোহলি। ওভাল টেস্টের প্রথম ইনিংসে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ভারত অধিনায়ক। ৮টি বাউন্ডারির সাহায্যে ৮৫ বলে অর্ধশতরান পূর্ণ করেন বিরাট। চলতি সিরিজে এটি কোহলির দ্বিতীয় হাফ-সেঞ্চুরি। ৪০ ওভার শেষে ভারত ১০৫/৪। বিরাট ৫০ ও রাহােন ৫ রানে ব্যাট করছেন।

02 Sep 2021, 07:16:54 PM IST

প্রথম ইনিংসে ১০০ ছুঁল ভারত

৩৯তম ওভারে প্রথম ইনিংসে ১০০ রানের গণ্ডি ছুঁয়ে ফেলে ভারত। ডেপুটি অজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে ভারতকে তিন অঙ্কে পৌঁছে দেন ক্যাপ্টেন কোহলি। ৩৯ ওভার শেষে ভারত ১০০/৪। কোহলি ৪৫ ও রাহানে ৫ রানে ব্যাট করছেন।

02 Sep 2021, 07:01:49 PM IST

৩৬ ওভারে ভারত ৮৩/৪

৩৬ ওভার শেষে ভারত প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৮৩ রান তুলেছে। বিরাট কোহলি ৩৬ রানে অপরাজিত রয়েছেন। ব্যক্তিগত ১ রানে ব্যাট করছেন অজিঙ্কা রাহানে। ভারত লাঞ্চের আগে ৩টি উইকেট হারায়। লাঞ্চের পরে একটি উইকেট খোয়াতে হয় টিম ইন্ডিয়াকে।

02 Sep 2021, 06:40:59 PM IST

জাদেজাকে ফিরিয়ে দিলেন ওকস

ব্যাটিং অর্ডারে প্রোমোশন পেয়েও সুযোগ কাজে লাগাতে পারলেন না জাদেজা। ৩০তম ওভারের শেষ বলে ওকস ফিরিয়ে দিলেন ভারতীয় অল-রাউন্ডারকে। ২টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ১০ রান করে সাজঘরে ফিরলেন জাদেজা। ভারত দলগত ৬৯ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে। ৩০ ওভারে ভারত ৬৯/৪।

02 Sep 2021, 06:21:53 PM IST

দ্বিতীয় সেশনের খেলা শুরু

লাঞ্চের বিরতির পর দিনের দ্বিতীয় সেশনের খেলা শুরু। প্রথম ওভারে বোলিং করতে আসেন ওকস। ব্যাটসম্যান কোহলি। ওভারের তৃতীয় বলে বাউন্ডারি মারেন বিরাট। ভারত ২৬ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ৬০ রান তুলেছে। 

02 Sep 2021, 05:34:39 PM IST

লাঞ্চের বিরতিতে চাপে ভারত

প্রথম দিনের মধ্যাহ্নভোজের বিরতিতে ভারত ২৫ ওভার ব্যাট করে ৩ উইকেটের বিনিময়ে ৫৪ রান তুলেছে। কোহলি ১৮ ও পাঁচ নম্বরে ব্যাট করতে নামা জাদেজা ব্যাক্তিগত ২ রানে অপরাজিত রয়েছেন। রোহিত ১১, লোকেশ রাহুল ১৭ ও চেতেশ্বর পূজারা ৪ রান করে সাজঘরে ফিরেছেন। ১টি করে উইকেট নিয়েছেন অ্যান্ডারসন, রবিনসন ও ওকস।

02 Sep 2021, 05:10:52 PM IST

পূজারাকে ফেরালেন অ্যান্ডারসন

২০তম ওভারের চতুর্থ বলে পূজারার কাঁটা উপড়ে ফেললেন জেমস অ্যান্ডারসন। ১টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ৪ রান করে বেয়ারস্টোর দস্তানায় ধরা পড়েন চেতেশ্বর। ভারত দলগত ৩৯ রানে ৩ উইকেট হারায়। ব্যাটিং অর্ডারে প্রোমোশন জাদেজার। রাহানে ও ঋষভ পন্তের আগে ব্যাট হাতে ক্রিজে আসেন তিনি।

02 Sep 2021, 04:50:14 PM IST

৭ ওভার পর ফের রান সংগ্রহ করে ভারত

ভারত প্রথম ৭ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২৮ রান তোলে। পরের ৭ ওভারে ২টি উইকেট হারালেও কোনও রান যোগ করতে পারেনি খাতায়। ইংল্যান্ডের বোলাররা টানা ৭ ওভারে কোনও রান খরচ করেননি। অবশেষে ১৫তম ওভারে ওকসের প্রথম বলে চার মেরে পুনরায় রান সংগ্রহ করেন পূজারা।

02 Sep 2021, 04:42:34 PM IST

লোকেশ রাহুলের উইকেট তুলে নিলেন রবিনসন

জলপানের বিরতির ঠিক পরেই লোকেশ রাহুলের উইকেট তুলে নিলেন রবিনসন। ১৪তম ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউ হন লোকেশ। ৩টি বাউন্ডারির সাহায্যে ৪৪ বলে ১৭ রান করে ক্রিজ ছাড়েন রাহুল। ভারত ২৮ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান বিরাট কোহলি।

02 Sep 2021, 04:37:17 PM IST

প্রথম ঘণ্টার খেলা শেষ

প্রথম ঘণ্টায় ১৩ ওভার ব্যাট করতে ভারত ১ উইকেটের বিনিময়ে ২৮ রান তুলেছে। শেষ ৬ ওভারে ওভারে ভারত কোনও রান সংগ্রহ করেনি। তারা ৭ ওভার শেষে বিনা উইকেটে ২৮ রান তুলেছিল। লোকেশ রাহুল ১৭ রানে ব্যাট করছেন।

02 Sep 2021, 04:14:00 PM IST

রোহিতকে ফেরালেন ওকস

চোট সারিয়ে টেস্টে ফেরা ক্রিস ওকস ওভালে প্রথম সাফল্য এনে দিলেন দলকে। নবম ওভারের শেষ বলে তিনি আউট করেন রোহিত শর্মাকে। টেস্টের আঙিনায় ফিরে এটিই ওকসের প্রথম ওভার ছিল। কোনও রান খরচ না করেই তিনি হিটম্যানের উইকেট তুলে নেন। স্বাভাবিকভাবেই এর থেকে ভালো কামব্যাক আর কীভাবেই বা ঘটাতে পারতেন তারকা পেসার। রোহিত ১টি বাউন্ডারির সাহায্যে ২৭ বলে ১১ রান করে বেয়ারস্টোর দস্তানায় ধরা পড়েন। ভারত দলগত ২৮ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা।

02 Sep 2021, 03:55:24 PM IST

৫ ওভারে ভারত ১৭/০

রক্ষণের খোলসে ঢুকে থাকতে দেখা যাচ্ছে না ভারতকে। বরং ওভাল টেস্টে ইতিবাচক শুরু করেন লোকেশ রাহুলরা। ভারত ৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৭ রান তুলেছে। লোকেশ রাহুল ১৪ ও রোহিত শর্মা ৩ রান করেছেন।

02 Sep 2021, 03:47:04 PM IST

জোড়া বাউন্ডারিতে খাতা খুললেন রাহুল

তৃতীয় ওভারের প্রথম ও দ্বিতীয় বলে পরপর বাউন্ডারি মেরে খাতা খুললেন লোকেশ রাহুল। ভারত ৩ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ৯ রান তুলেছে। রাহুল ৮ ও রোহিত ১ রানে অপরাজিত রয়েছেন।

02 Sep 2021, 03:33:45 PM IST

ম্যাচ শুরু

ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের খেলা শুরু। ভারতের হয়ে যথারীতি ওপেন করতে নামেন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ইংল্যান্ডের হয়ে বোলিং শুরু করেন জেমস অ্যান্ডারসন। প্রথম ওভারে ১ রান ওঠে। খাতা খুলেছেন রোহিত।

02 Sep 2021, 03:22:56 PM IST

ইংল্যান্ডের প্লেয়িং ইলেভেন রদবদল

বাটলার স্কোয়াডে না থাকায় ইংল্যান্ডকে ওভাল টেস্টের প্রথম একাদশে পরিবর্তন করতেই হতো। বাটলার ছাড়াও ওভাল টেস্টের প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন স্যাম কারান। দলে ঢুকেছেন ক্রিস ওকস ও ওলি পোপ।

02 Sep 2021, 03:20:46 PM IST

ইংল্যান্ডের প্রথম একাদশ

ররি বার্নস, হাসিব হামিদ, ডেভিড মালান, জো রুট (ক্যাপ্টেন), ওলি পোপ, জনি বেয়ারস্টো (উইকেটকিপার), মঈন আলি, ক্রিস ওকস, ক্রেগ ওভারটন, ওলি রবিনসন, জেমস অ্যান্ডারসন।

02 Sep 2021, 03:17:08 PM IST

জায়গা হল না অশ্বিনের

ওভাল টেস্টেও ভারতের প্রথম একাদশে জায়গা হল না রবিচন্দ্রন অশ্বিনের। রবীন্দ্র জাদেজাই একমাত্র স্পিনার হিসেবে দলে জায়গা পেলেন। ভারত যদিও বোলিং লাইন আপে একজোড়া রদবদল করে। তারা শামি ও ইশান্তকে বসিয়ে মাঠে নামায় শার্দুল ঠাকুর ও উমেশ যাদবকে।

02 Sep 2021, 03:09:22 PM IST

ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, বিরাট কোহলি (ক্যাপ্টেন), ঋষভ পন্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ, শার্দুল ঠাকুর ও উমেশ যাদব।

02 Sep 2021, 03:06:27 PM IST

টস জিতল ইংল্যান্ড

ওভালে ভারত ইংল্যান্ড চলতি সিরিজের চতুর্থ টেস্টে টস জিতল ইংল্যান্ড। টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ব্রিটিশ দলনায়ক জো রুট। সুতরাং, ওভালে টস হেরে শুরুতে ব্যাট করবে ভারত।

বন্ধ করুন