বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: সিরাজের বোলিং, পূজারার অর্ধশতরানে চালকের আসনে ভারত, দেখুন তৃতীয় দিনের হাইলাইটস

IND vs ENG: সিরাজের বোলিং, পূজারার অর্ধশতরানে চালকের আসনে ভারত, দেখুন তৃতীয় দিনের হাইলাইটস

তৃতীয় দিনের শেষে ভারতের হয়ে অপরাজিত রয়েছেন পূজারা ও পন্ত। ছবি- এপি। (AP)

তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের থেকে ২৫৭ রানে এগিয়ে রয়েছে ভারত।

দ্বিতীয় দিনের শেষে ৮৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বেশ নড়বড়ে জায়গায় ছিল ইংল্যান্ড। ভারতের কাছে সুযোগ ছিল বিশাল বড় লিড নেওয়ার। তবে তৃতীয় দিনের সকালে জনি বেয়ারস্টোর দাপটে ইংল্য়ান্ড ম্যাচে খানিকটা ফিরে আসার চেষ্টা করে। তা সত্ত্বেও খেলা শেষে চালকের আসনে কিন্তু সেই ভারতই।

প্রথমে বেন স্টোকসকে সঙ্গে নিয়ে বেয়ারস্টো দ্বিতীয় দিনের খোলস থেকে বেরিয়ে এসে প্রতিআক্রমণ করে ভারতকে চাপে ফেলার চেষ্টা করেন। তারপর স্যাম বিলিংসের সঙ্গে সপ্তম উইকেটে ৯২ রানের পার্টনারশিপ গড়েন তিনি। এরই মাঝে নিজের টেস্ট কেরিয়ারের ১১তম ও শেষ চার ইনিংসে নিজের তৃতীয় শতরানটি করে ফেলেন বেয়ারস্টো। তবে ঠিক যখন মনে হচ্ছিল জনি ইংল্যান্ডকে কার্যত একা হাতেই চাপের মুখ থেকে বের করে আনবেন, তখনই মহম্মদ শামি ১০৬ রানে তাঁকে সাজঘরে ফেরান। ঝপাঝপ ইংল্যান্ডের শেষ তিনটি উইকেট তুলে নেনে মহম্মদ সিরাজ।

প্রথম ইনিংসে সিরাজই চার উইকেট নিয়ে ভারতের সেরা বোলার। ইংল্যান্ড ২৮৪ রানেই গুটিয়ে যায়। ১৩২ রানের লিড নিয়ে ভারতের শুরুটা কিন্তু একেবারেই ভাল হয়নি। প্রথম ওভারেই চার রানে জেমস অ্যান্ডারসনের বলে আউট হন শুভমন গিল। হনুমা বিহারীও ১১ রানের বেশি করতে পারেননি। বিরাট কোহলিকে বেশ ভাল ছন্দে দেখালেও, বেন স্টোকসের একটি বল বাড়তি বাউন্স খাওয়ায়, তা কোহলির গ্লাভসে লাগে। রুট সেই ক্যাচ ধরায় ২০ রানে আউট হন তিনি। তবে চেতেশ্বর পূজারা কিন্তু নিজের ক্রিজ ছাড়েননি। দিনের শেষে ৫০ রানে অপরাজিত রয়েছেন তিনি।

পূজারাকে সঙ্গে দিচ্ছেন ৩০ রানে ব্যাট করা ঋষভ পন্ত। ইতিমধ্যেই পন্ত ও পূজারার পার্টনারশিপ ৫০ রানের হয়ে গিয়েছে। ভারত চাইবে তৃতীয় দিনে যেন এই আগুন ও বরফের জুটি বেশ খানিকক্ষণ ব্যাট করে দলকে আরও মজবুত জায়গায় পৌঁছে দেয়। তৃতীয় দিনের শেষে টিম ইন্ডিয়ার স্কোর ১২৫ রান তিন উইকেটের বিনিময়ে। ইতিমধ্যেই ২৫৭ রানে এগিয়ে রয়েছে ভারত। তাই নিঃসন্দেহে টে্স্টে বর্তমানে চালকের আসনে তারাই রয়েছে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সলমন মদ পরিবেশনার দায়িত্বে! শাহরুখ, শ্রীদেবীরা তো সকলেই আমার বিয়েতে নেচেছিলেন' ‘মনে হয় সব ছেড়ে বাবার কাছে চলে যাই’, লিখলেন ইরফান-পুত্র বাবিল! সব ঠিক আছে তো? চাকরিতে প্রমোশন, ব্যবসায় বিপুল টাকা লাভ! শুক্র-সূর্যের যুতিতে মেষ সহ লাকি কারা? প্রবল তাপপ্রবাহ চলবে, বুধ পর্যন্ত গরমে 'রোস্ট' হতে হবে, কবে বৃষ্টি দক্ষিণবঙ্গে? PAK vs NZ: T20 WC 2024-র আগে পাকিস্তান দলে ধাক্কা! চোটের কবলে রিজওয়ান ও ইরফান হিটস্ট্রোক হলে শরীরে দেখা দেয় এই ৫ লক্ষণ, মৃত্যু এড়াতে জেনে নিন প্রতিরোধের উপায় IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস

Latest IPL News

IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.