বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: পূজারা না শুভমন- দ্বিতীয় ওপেনার কে হবেন? স্পষ্ট ইঙ্গিত দিল BCCI
রোহিত শর্মা এবং শুভমন গিল নেটে অনুশীলনে ব্যস্ত।

IND vs ENG: পূজারা না শুভমন- দ্বিতীয় ওপেনার কে হবেন? স্পষ্ট ইঙ্গিত দিল BCCI

  • এই টেস্টে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন? ভারত এখন লেস্টারশায়ারে প্রস্তুতিতে মগ্ন। তারা লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে। তবে ইতিমধ্যেই বিসিসিআই বার্মিংহাম টেস্টে রোহিত শর্মার সঙ্গে দ্বিতীয় ওপনার কে হবেন, সেই সম্পর্কে একটি বড় ইঙ্গিত দিয়েছে।

রোহিত শর্মার টিম ইন্ডিয়া ১ জুলাই থেকে বার্মিংহ্যামের এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি খেলার জন্য প্রস্তুতি নিচ্ছে। এই ম্যাচটি আসলে গত বছর কোভিড-১৯ বেড়ে যাওয়ার কারণে স্থগিত হয়ে গিয়েছিল। ভারত সিরিজে ২-১ এগিয়ে রয়েছে।

তবে শেষ বার ইংল্যান্ড সফরের পর থেকে টিম ইন্ডিয়ার জন্য সব কিছুই বদলে গিয়েছে। বিরাট কোহলি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান এবং রোহিত শর্মা দায়িত্ব নেন, রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ায় রাহুল দ্রাবিড়কে প্রধান কোচ করা হয়।

যাইহোক এখন প্রশ্ন হল, এই টেস্টে রোহিত শর্মার সঙ্গে কে ওপেন করবেন? ভারত এখন লেস্টারশায়ারে প্রস্তুতিতে মগ্ন। তারা লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে। তবে ইতিমধ্যেই বিসিসিআই বার্মিংহাম টেস্টে রোহিত শর্মার সঙ্গে দ্বিতীয় ওপনার কে হবেন, সেই সম্পর্কে একটি বড় ইঙ্গিত দিয়েছে। কেএল রাহুল চোটের কারণে বাদ পড়েছেন এবং মায়াঙ্ক আগরওয়ালকেও শেষ পর্যন্ত ইংল্যান্ডে পাঠানো হয়নি। শুভমান গিল বা চেতেশ্বর পূজারাকে ওপেনার হিসেবে নামানোর ভাবনাচিন্তা চলছে।

আরও পড়ুন: ‘ওর খুব চাপ ছিল, তবে..’, পন্তের নেতৃত্ব নিয়ে চলছে সমালোচনা, মুখ খুললেন দ্রাবিড়ও

আরও পড়ুন: করোনায় আক্রান্ত অশ্বিন! আদৌ কি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে পারবেন?

ভারতীয় ক্রিকেট দলের অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল অনুসারে অবশ্য, শুভমান গিল এবং রোহিত শর্মা দলের হয়ে ব্যাটিং শুরু করবেন। বিসিসিআই একটি নেট অনুশীলনের ভিডিয়ো শেয়ার করেছে। যেখানে দেখা যাচ্ছে, গিল এবং রোহিত নেটে ঘাম ঝরাচ্ছেন। সেই ভিডিয়োতে বিসিসিআই ক্যাপশনে লিখেছে, ‘#TeamIndia ওপেনার ক্যাপ্টেন @rohitsharma45 এবং @shubmangill আমাদের নেট সেশনের প্রথম দিন অনুশীলনে মগ্ন।’

এ দিকে ব্যাট হাতে আইপিএল ২০২২-এ ভালো একটি মরশুম কাটিয়ে ভারতীয় দলে যোগ দিয়েছেন শুভমন গিল। ডানহাতি ব্যাটার গুজরাট টাইটানসকে তাদের অভিষেক মরশুমে আইপিএল শিরোপা জিততে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। অন্য দিকে, সিরিজের আগে পূজারার রেকর্ড-ব্রেকিং কাউন্টি মরশুম রয়েছে। পূজারাকে ওপেন করতে পাঠানো হলে, মিডল অর্ডারে শ্রেয়স আইয়ারকে খেলানোর সম্ভাবনা থাকবে। তবে বিসিসিআই-এর ইঙ্গিত অনুযায়ী, রোহিতের সঙ্গে শুভমন গিলই ওপেন করবেন।

ইংল্যান্ড বনাম পঞ্চম টেস্টের জন্য ভারতের সম্ভাব্য প্লেয়িং একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, হনুমা বিহারী, ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর।

বন্ধ করুন