বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও, ভারত অধিনায়ক বিরাট কোহলিকে অধিক গুরুত্ব দিতে নারাজ ক্রেগ ওভারটন
ক্রেগ ওভারটন। ছবি- পিটিআই।
ক্রেগ ওভারটন। ছবি- পিটিআই।

IND vs ENG: ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও, ভারত অধিনায়ক বিরাট কোহলিকে অধিক গুরুত্ব দিতে নারাজ ক্রেগ ওভারটন

  • তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর দুই উইকেটের বিনিময়ে ২১৫।

তৃতীয় দিনে ইংল্যান্ডকে অল আউট করার পর ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার লোকেশ রাহুলকে হারালেও রোহিত শর্মার অর্ধশতরানও বিরাট কোহলি (৪৫) ও চেতেশ্বর পূজারার (৯১) দৌলতে বেশ ভালই লড়াই চালায় ভারতীয় দল। ভারতীয় দলের মাত্র দুই উইকেট ফেলতে পারলেও ইংল্যান্ড বোলার ক্রেগ ওভারটনের মতে ইংল্যান্ড দল যা করণীয় ছিল সবই করেছে।

দ্বিতীয় দিনের পর ভারতীয় বোলারদের পারফরম্যান্স নিয়ে অনেকটাই একই ভঙ্গিমায় প্রশ্ন তোলায় ইংলিশ ব্যাটসম্যান পিচের দোহাই দিয়ে মহম্মদ শামিদের পাশেই দাঁড়িয়েছিলেন। তৃতীয় দিনের শেষে ওভারটনের গলাতেও অনেকটা একই সুর ধরা পড়ল। নবাগত ইংল্যান্ড বোলারের মতে পরিসংখ্যানে মাত্র দুই উইকেট দেখালেও ইংল্যান্ড বোলাররা তার থেকে যথেষ্ট ভাল বল করেছে।

সাংবাদিক সম্মেলনে ওভারটন জানান, ‘পরিসংখ্যানগত দিক থেকে স্কোরবোর্ড মাত্র দুই উইকেট দেখালেও আমরা তার থেকে অনেক ভাল বল করেছি। হ্যাঁ, আমরা তিন বা চারটি উইকেট নিলে খুশি হতাম। তবে ভারতীয় ব্যাটসম্যানরা দারুণ ব্যাট করেছে। আমরা এখনও ম্যাচে ভাল জায়গায় আছি। বিশেষ করে সকালে নতুন বলে বল করার সুযোগ পাওয়ায় আমাদের সুবিধা হবে। নতুন বলে আমরা অন্তত দুটো উইকেট তোলারই লক্ষ্যে থাকব।’ 

গোটা সিরিজে ভারতীয় অধিনায়ক কোহলি ও পূজারার ব্যাটিং ফর্ম নিয়ে সর্বাধিক চর্চা হয়েছে। তৃতীয় দিনের শেষে তাঁরাই ভারতকে ভরসা জোগাচ্ছে কোহলি সিরিজে নিজের প্রথম অর্ধশতরানের থেকে পাঁচ রান দূরে রয়েছে। চতুর্থ দিনে তাঁর ব্যাট চললে যে ইংল্যান্ডের চাপ অনেকটাই বাড়বে, সেই বিষয়ে সন্দেহ নেই। তবে ওভারটন কোহলির প্রতি আলাদাভাবে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। 

‘ও (কোহলি) অন্যতম সেরা ক্রিকেটার যে নিজের স্বাভাবিক ছন্দে খেলতেই পছন্দ করে। দলগতভাবে আমদের লক্ষ্য রাখতে হবে যাতে আমরা নিজেদের কাজটা ঠিকভাবে করতে পারি। কোহলিকে এড়িয়ে না গিয়েও নিজের পরিকল্পনা অব্যাহত রাখাই আমাদের লক্ষ্য। আমরা সকলেই জানি ভারতীয় দল কী করতে পারে। এটা (ভারতকে আউট করা) কোনভাবেই যে সহজ হবে না সেটা জানাই ছিল। আমাদের যা করার আমরা করেছি। তবে ওরা যেভাবে খেলেছে তাতে ওদের পারফরম্যান্সের প্রশংসা করতেই হয়।’ মত ওভারটনের।

বন্ধ করুন