বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কোহলির পরামর্শেই বাজিমাত সিরাজের, শূন্যতেই ফেরান রুটকে- ভিডিয়ো
কোহলির পরামর্শে জো রুটকে শূন্যতে ফেরান সিরাজ।

IND vs ENG: কোহলির পরামর্শেই বাজিমাত সিরাজের, শূন্যতেই ফেরান রুটকে- ভিডিয়ো

  • কোহলি আর ভারত অধিনায়ক নাও থাকতে পারেন, কিন্তু খেলায় তাঁর অভিজ্ঞতা অস্বীকার করার জায়গা নেই। এবং তিনি যে খেলাটি খুব ভালো রিড করতে পারেন, তা আরও একবার প্রমাণ করে দিলেন কিং কোহলি। ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডে-তে প্রাক্তন অধিনায়ক কোহলির পারমর্শ মেনেই লাভবান হন সিরাজ।

বিরাট কোহলির একটি ছোট্ট টিপস। আর তাতেই কেল্লাফতে করেন মহম্মদ সিরাজ। শূন্য রানে জো রুটকে প্যাভিলিয়নের রাস্তা দেখান তিনি।

কোহলি আর ভারত অধিনায়ক নাও থাকতে পারেন, কিন্তু খেলায় তাঁর অভিজ্ঞতা অস্বীকার করার জায়গা নেই। এবং তিনি যে খেলাটি খুব ভালো রিড করতে পারেন, তা আরও একবার প্রমাণ করে দিলেন কিং কোহলি। ম্যাঞ্চেস্টারে অনুষ্ঠিত তৃতীয় ওয়ানডে-তে প্রাক্তন অধিনায়ক কোহলির পারমর্শ মেনেই লাভবান হন সিরাজ।

প্রথমে বেয়ারস্টোকে শূন্যতেই সাজঘরে ফিরিয়েছিলেন সিরাজ। এর পর সেই একই ওভারে সিরাজ আবার জো রুটকেও শূন্যতেই আউট করেন।

তবে এই উইকেটটি এসেছে বিরাট কোহলির করা কিছু পরিকল্পনার সৌজন্যে। বল করার আগে সিরাজকে কিছু পরামর্শ দিতে কোহলিকে দেখা গিয়েছিল। সেই ছবি ক্যামেরায় ধরাও পড়েছে। আর তার পরেই সিরাজোর বলে রোহিতের হাতে ক্যাচ তুলে দেন রুট।

টেস্টে যে ক্রিকেটার দাপটের সঙ্গে ব্যাট করেন, বোলারদের ঘুম উড়িয়ে দেন, সেই ক্রিকেটারই ওডিআই-এ চূড়ান্ত ব্যর্থ। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজের তিন ম্যাচেই ল্য়াজেগোবরে হয়েছেন জো রুট। তিন ম্যাচের মধ্যে ২টিতেই শূন্যতে আউট হয়েছেন রুট। একটি ম্যাচে ১১ করেছেন। এটা কোনও ওডিআই সিরিজে জো রুটের করা সর্বনিম্ন মোট স্কোর।

ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে:

দলের ১২ রানের মাথায় জনি বেয়ারস্টো শূন্য করে সাজঘরে ফিরলে, তিনে নামেন জো রুট। মাত্র ৩ বল খেলে শূন্য করে আউট হতে হয় জো রুটকে। তিনি আউট হওয়ায় দলের মাত্র ১২ রানের মাথায় ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড।

অথচ এই ভারতের বিরুদ্ধেই শেষ যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ ইংল্যান্ড খেলেছে, তাতে মোট ৭৩৭ রান করেছিলেন তিনি। আর ওডিআই সিরিজে সেই জো রুটই করলেন হতাশাজনক পারফরম্যান্স।

বন্ধ করুন