বাংলা নিউজ > ময়দান > বুমরাহকে টপকে শীর্ষে চাহাল, বাটলারের উইকেট নিয়েই ভারতীয় হিসেবে অনন্য নজির যুজির
যুজবেন্দ্র চাহাল। ছবি- বিসিসিআই।
যুজবেন্দ্র চাহাল। ছবি- বিসিসিআই।

বুমরাহকে টপকে শীর্ষে চাহাল, বাটলারের উইকেট নিয়েই ভারতীয় হিসেবে অনন্য নজির যুজির

  • মাইলস্টোন ম্যাচে দুরন্ত রেকর্ড গড়েন যুজবেন্দ্র।

মোতেরায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জসপ্রীত বুমরাহর অনবদ্য রেকর্ড টপকে গেলেন যুজবেন্দ্র চাহাল। জোস বাটলারের উইকেট তুলে নেওয়া মাত্রই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে সবথেকে বেশি উইকেট নেওয়ার নজির গড়েন চাহাল।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরুর আগে চাহাল ও বুমরাহ, উভয়েরই আন্তর্জাতিক টি-২০ উইকেট সংখ্যা ছিল ৫৯, যা ভারতের হয়ে যুগ্মভাবে সর্বোচ্চ। মোতেরায় দ্বিতীয় ইনিংসের অষ্টম ওভারের শেষ বলে বাটলারকে এলবিডব্লিউর ফাঁদে জড়ান চাহাল এবং সেই সঙ্গে রেকর্ড এককভাবে নিজের নামে করে নেন।

ম্যাচে সেটিই ছিল যুজবেন্দ্রর একমাত্র উইকেট। বাটলারের উইকেট নেওয়ার পর ৪৬ ম্যাচে চাহালের আন্তর্জাতিক টি-২০ উইকেট সংখ্যা দাঁড়ায় ৬০। বুমরাহ ৫০ ম্যাচে ৫৯টি উইকেট নিয়েছেন। সেদিক থেকে দেখলে বুমরাহর থেকে ৪টি কম ম্যাচ খেলেই চাহাল টপকে গেলেন তাঁকে।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেম রবিচন্দ্রন অশ্বিন। তিনি ৪৬ ম্যাচে নিয়েছেন ৫২টি উইকেট। চার নম্বরে থাকা ভুবনেশ্বর কুমারের সংগ্রহ ৪৪ ম্যাচে ৪১টি উইকেট।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাচটি ছিল যুজবেন্দ্রর কেরিয়ারের মাইলস্টোনসূচক। ওয়ান ডে ও টি-২০ মিলিয়ে এটি ছিল টিম ইন্ডিয়ার হয়ে চাহালের ১০০তম আন্তর্জাতিক ম্যাচ। এখনও পর্যন্ত টেস্ট জার্সি গায়ে চাপানো হয়নি তাঁর। সুতরাং, মাইলস্টোন ম্যাচে বুমরাহকে টপকে দুরন্ত রেকর্ড গড়েন যুজি।

বন্ধ করুন