বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: ঘরের মাঠে ছেলেদের T20I জয়ের হাফ-সেঞ্চুরি ভারতের, এই রেকর্ড আর কোনও দেশের নেই

IND vs NZ: ঘরের মাঠে ছেলেদের T20I জয়ের হাফ-সেঞ্চুরি ভারতের, এই রেকর্ড আর কোনও দেশের নেই

সিরিজ জয়ের পরে ভারতীয় দল। ছবি- এপি।

India vs New Zealand 3rd T20I: আমদাবাদে নিউজিল্যান্ডকে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে বিধ্বস্ত করা মাত্রই দুর্দান্ত মাইলস্টোন ছুঁয়ে ফেলে টিম ইন্ডিয়া।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে দাপুটে জয়ের সুবাদে অনবদ্য এক রেকর্ড গড়ে ভারত। এমন নজির আর কোনও দেশের নেই।

আসলে ছেলেদের ক্রিকেটে ঘরের মাঠে এটি ভারতের ৫০ নম্বর আন্তর্জাতিক টি-২০ ম্যাচ ম্যাচ জয়। সেই নিরিখে টিম ইন্ডিয়া নিজেদের ডেরায় আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়ের হাফ-সেঞ্চুরি করল বলা যায়।

ভারতই প্রথম দল, যারা এই কৃতিত্ব অর্জন করে। আর কোনও দেশ নিজেদের মাঠে ৫০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিততে পারেনি। এই নিরিখে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। তারা নিজেদের দেশে এখনও পর্যন্ত মোট ৪২টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছে।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা নিজেদের দেশে ৩৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছে। অস্ট্রেলিয়া নিজেদের ডেরায় ৩৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছে। অস্ট্রেলিয়া রয়েছে যুগ্মভাবে তালিকার চার নম্বরে। অস্ট্রেলিয়ার মতোই ওয়েস্ট ইন্ডিজও নিজেদের মাঠে মোট ৩৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতেছে।

আরও পড়ুন:- শেফালিদের বিশ্বজয়ের পিছনে মিতালি-ঝুলনদের অবদান কতটা, মনে করিয়ে দিলেন সচিন: Video

নিজেদের দেশে সব থেকে বেশি ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জয়:-
১. ভারত: ৫০টি
২. নিউজিল্যান্ড: ৪২টি
৩. দক্ষিণ আফ্রিকা: ৩৭টি
৪. অস্ট্রেলিয়া: ৩৬টি
৫. ওয়েস্ট ইন্ডিজ: ৩৬টি

ভারত-নিউজিল্যান্ড তৃতীয় টি-২০ ম্যাচের গতিপ্রকৃতি:-
টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। শুভমন গিলের দুর্দান্ত শতরানের সুবাদে টিম ইন্ডিয়া নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৩৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। গিল ১২টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ১২৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া রাহুল ত্রিপাঠী ৪৪, সূর্যকুমার যাদব ২৪ ও হার্দিক পান্ডিয়া ৩০ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে ১টি করে উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল, ব্লেয়ার টিকনার, ইশ সোধি ও ডারিল মিচেল।

আরও পড়ুন:- IND vs NZ: সব থেকে কম বয়সে ভারতের হয়ে সর্বোচ্চ T20I ইনিংস, গিলের ব্যাটে রেকর্ডের ছড়াছড়ি

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১২.১ ওভারে মাত্র ৬৬ রানে অল-আউট হয়ে যায়। ১৬৮ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে ভারত। ডারিল মিচেল ৩৫ ও মিচেল স্যান্টনার ১৩ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। খাতা খুলতে পারেননি নিউজিল্যান্ডের চারজন ব্যাটসম্যান।

ভারতের হয়ে হার্দিক পান্ডিয়া ৪ ওভারে ১৬ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। অর্শদীপ সিং ৩ ওভারে ১৬ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। উমরান মালিক ২.১ ওভারে ৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। শিবম মাভি ২ ওভারে ১২ রানের বিনিময়ে ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হন গিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.