বাংলা নিউজ > ময়দান > ঋদ্ধিকে দিয়ে ওপেন করানো হোক, তাতে সাপও মরবে, লাঠিও ভাঙবে না, ইঙ্গিত জাফরের
ঋদ্ধিমান সাহা। ছবি- এএনআই (ANI )
ঋদ্ধিমান সাহা। ছবি- এএনআই (ANI )

ঋদ্ধিকে দিয়ে ওপেন করানো হোক, তাতে সাপও মরবে, লাঠিও ভাঙবে না, ইঙ্গিত জাফরের

  • মুম্বই টেস্টে কোহলি দলে ঢুকলে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে, ইঙ্গিত দিলেন প্রাক্তন তারকা।

কানপুর টেস্ট শেষ হওয়ার আগে থেকেই আলোচনায় মুম্বইয়ের দ্বিতীয় টেস্ট। আসলে কানপুরে শ্রেয়স আইয়ার প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করার পর মুম্বই টেস্টে তাঁকে বাদ দেওয়া কার্যত অসম্ভব। অথচ দলে ঢুকবেন ক্যাপ্টেন বিরাট কোহলি। তাহলে বাদ পড়বেন কে?

সবার নজর আপাতত চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের দিকে। দু'জনের কোনও একজনকে বাদ দেওয়ার দিকেই মত বিশেষজ্ঞদের। তবে ওয়াসিম জাফর বাতলে দিলেন প্ল্যান বি। তিনি চান না দুই সিনিয়র তারকার কেউ বাদ পড়ুন মুম্বই টেস্টে। অথচ কোহলিও দলে ঢুকে পড়ুন সেই সুযোগে।

ইএসপিএন-ক্রিকইনফোর আলোচনায় জাফর মুম্বই টেস্টের সম্ভাব্য প্রথম একাদশ নিয়ে চমকপ্রদ পরামর্শ দেন। তিনি এমন এক উপায় বাতলে দেন, যাতে সাপও মরবে অথচ লাঠিও ভাঙবে না। আসলে জাফর মনে করছেন যে কোহলি দলে ঢুকলে বাদ পড়তে পারেন অজিঙ্কা রাহানে অথবা মায়াঙ্ক আগরওয়ালের মধ্যে কোনও একজন। যদিও এমন সিদ্ধান্ত নেওয়া টিম ম্যানেজমেন্টের পক্ষে কঠিন হবে বলেই মনে করছেন জাফর।

তবে এক্ষেত্রে মায়াঙ্কের বদলে ঋদ্ধিমান সাহাকে দিয়ে ওপেন করানোর পরামর্শ দিলেন জাফর। তাহলে কোহলিও দলে ঢুকবেন এবং টপ অর্ডারের বাকি কারও ব্যাটিং অর্ডারও বদলাবে না। ভারতের পিচে সাহাকে দিয়ে ওপেন করানোই যায় বলে মত প্রাক্তন তারকার।

জাফর বলেন, ‘আমার মনে হয় মায়াঙ্ক ও রাহানের মধ্যে যে কেউ বাদ পড়তে পারে। বিরাট কোহলিকেই সিদ্ধান্ত নিতে হবে। ওকেই ঠিক করতে হবে যে ও মায়াঙ্ককে আরও একটা সুযোগ দেবে, নাকি মেলবোর্নের পর গত ১০-১২টা টেস্টে যথেষ্ট রান করতে না পারা রাহানের উপর অস্থা রাখবে। নিঃসন্দেহে এটা কঠিন সিদ্ধান্ত হবে। দেখার যে কার উপর কোপ পড়ে।’

পরক্ষণেই ওয়াসিম বলেন, ‘আমার মনে হয় মায়াঙ্ককে বাদ দিলে সাহাকে দিয়ে ওপেন করানো উচিত। তাহলে বাকিদের ব্যাটিং অর্ডার বজায় থাকবে। ভারতে সাহাকে দিয়ে ওপেন করানোই যায়।’

বন্ধ করুন