বাংলা নিউজ > ময়দান > IND vs NZ: শুরুতে খিঁচিয়ে কথা বললেন শার্দুলের সঙ্গে, তিন উইকেট পাওয়ার পরে তাঁকে জাদুকর তকমা রোহিতের- ভিডিয়ো

IND vs NZ: শুরুতে খিঁচিয়ে কথা বললেন শার্দুলের সঙ্গে, তিন উইকেট পাওয়ার পরে তাঁকে জাদুকর তকমা রোহিতের- ভিডিয়ো

রোহিতের কাছে জোর বকুনি খান শার্দুল।

২৬তম ওভারের প্রথম দুই বলে দুই উইকেট নেওয়ার পরেও, ওই ওভারের শেষে অধিনায়ক রোহিত শর্মার কাছে বকুনি খান শার্দুল ঠাকুর। আসলে শার্দুলের সেই ওভারের শেষ দুই বলে পরপর দু'টি চার মারে ডেভন কনওয়ে। শর্ট বল করেই মার খান শার্দুল। আর এতেই রেগে যান রোহিত শর্মা।

ভারত অধিনায়ক রোহিত শর্মার কাছে জোর বকুনি খেয়েছেন শার্দুল ঠাকুর। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে খেলা ওডিআই সিরিজের তৃতীয় ম্যাচেই রোহিতের রোষানলে পড়েন শার্দুল। তবে ম্যাচেই তিনি সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন। ব্যাট হাতে ২৫ রান করার পাশাপাশি বল হাতে ৩ উইকেট নিয়েছেন। তার পরেও কিন্তু বকুনি খেয়েছেন শার্দুল।

আরও পড়ুন: কবে দলে ফিরবেন বুমরাহ? নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে স্পষ্ট বার্তা দিলেন রোহিত

শার্দুলকে কেন তিরস্কার করলেন রোহিত?

২৬তম ওভারের প্রথম দুই বলে দুই উইকেট নেওয়ার পরেও, ওই ওভারের শেষে অধিনায়ক রোহিত শর্মার কাছে বকুনি খান শার্দুল ঠাকুর। আসলে শার্দুলের সেই ওভারের শেষ দুই বলে পরপর দু'টি চার মারে ডেভন কনওয়ে। শর্ট বল করেই মার খান শার্দুল। আর এতেই রেগে যান রোহিত শর্মা। তিনি শার্দুলের কাছে এসে তাঁকে জোর বকা দেন এবং শর্ট বল করতে বারণ করেন।

পরের ওভারেও উইকেট নেন শার্দুল

২৬তম ওভারের প্রথম দুই বলে শার্দুল ফিরিয়েছিলেন ড্যারেল মিচেল এবং টম লাথামকে। ফের ২৮তম ওভারে ববল করতে এসে শার্দুল আউট করেন গ্লেন ফিলিপসকে। গ্লেন ফিলিপস তাঁকে বড় শট মারার চেষ্টা করলেও, সাফল্য পাননি। বল উপরে উঠে যায়। বিরাট কোহলি তাঁর সহজ ক্যাচ ধরেন।

ম্যাচের পরে অবশ্য শার্দুলের প্রশংসা করেন রোহিত

ইন্দোরে শার্দুল ৬ ওভার বল করে ৪৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। ম্যাচের সেরা হন তিনি। ম্যাচের পরে রোহিত শার্দুলের প্রশংসা করে বলেন, ‘আমরা নিজেদের পরিকল্পনায় স্থির থাকতে চেয়েছিলাম। স্নায়ুর চাপ সামলাতে পারা গুরুত্বপূর্ণ হয় কখনও কখনও। শার্দুল ঠাকুর অনেক সময়ই সেটা করে দেখিয়েছে। তাই অনেকেই ওকে জাদুকর বলে।’

আরও পড়ুন: হলুদে ফের অপ্রতিরোধ্য ফ্যাফ, SA20-তে বিধ্বংসী সেঞ্চুরি করে জেতালেন সুপার কিংসকে

ভারতের সহজ জয়

এ দিন টস হেরে প্রথমে ব্যাট করে শুভমন গিল এবং রোহিত শর্মার ঝড়ে ভারতের বড় রান তোলার জমিটা শক্ত হয়। শুভমন ৭৮ বলে ১১২ রান করেন। আর রোহিতের সংগ্রহ ৮৫ বলে ১০১ রান। এ ছাড়া ৩৮ বলে ৫৪ করেন হার্দিক পাণ্ডিয়া। বিরাট কোহলি ৩৬ রান করেন। ভারত ৯ উইকেটে ৩৮৫ রান করে। নিউজিল্যান্ডের জ্যাকব ডাফি এবং ব্লেয়ার টিকনার ৩টি করে উইকেট নিয়েছেন।

পাহাড় সমান রান তাড়া করতে নেমে প্রথমেই (২ বলে ০) ফিন অ্যালেনের উইকেট হারিয়ে চাপে পড়েছিল নিউজিল্যান্ড। তবে ডেভন কনওয়ে এবং হেনরি নিকোলাস মিলে হাল ধরেন। ১০০ বলে ১৩৮ করেন কনওয়ে। ৪০ বলে ৪২ করেন হেনরি নিকোলাস। তবে শেষ রক্ষা হয়নি। জলে গিয়েছে কনওয়ের সেঞ্চুরি। ২৯৫ রানে অল আউট হয়ে যায় কিউয়িরা। ভারতের শার্দুল ঠাকুরের ৩ উইকেট ছাড়াও, কুলদীপ যাদব নিয়েছেন তিন উইকেট। ২টি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

বন্ধ করুন