বাংলা নিউজ > ময়দান > হলুদে ফের অপ্রতিরোধ্য ফ্যাফ, SA20-তে বিধ্বংসী সেঞ্চুরি করে জেতালেন সুপার কিংসকে

হলুদে ফের অপ্রতিরোধ্য ফ্যাফ, SA20-তে বিধ্বংসী সেঞ্চুরি করে জেতালেন সুপার কিংসকে

জয়ের উচ্ছ্বাস ফ্যাফ ডু'প্লেসির।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে ফ্যাফ ডু'প্লেসি প্রথম সেঞ্চুরি করেন। ৫৮ বলে ১১৩ করে অপরাজিত থাকেন ফ্যাফ। সুপার কিংসের হলুদ জার্সিতে ফের গর্জন ডু'প্লেসির।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে একেবারে ঝড় তুললেন ফ্যাফ ডু'প্লেসি। তাঁর ঝড়ে ছত্রখান হয়ে গেল ডারবানস সুপার জায়ান্টস। ৮ উইকেটে বড় জয় ছিনিয়ে নিল জোবার্গ সুপার কিংস। ৫৮ বলে ১১৩ করে অপরাজিত থাকেন ফ্যাফ। এটাই দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে ফ্যাফের প্রথম সেঞ্চুরি।

আরও পড়ুন: কবে দলে ফিরবেন বুমরাহ? নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে স্পষ্ট বার্তা দিলেন রোহিত

সুপার কিংসের হলুদ জার্সিতে ফের গর্জন করছেন ফ্যাফ। আর তাতে উচ্ছ্বসিত চেন্নাই সুপার কিংস। ছবি পোস্ট করে লিখেছেন, ‘এখনও একই রকম গর্জন! 🦁’। যদিও আইপিএলে চেন্নাই সুপার কিংস ধরে রাখতে পারেনি ফ্যাফকে। তাঁকে ২০২২ আইপিএলে তুলে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২০২৩ আইপিএলেও ফ্যাফ খেলবেন আরসিবি-র জার্সিতেই।

জেএসকে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে পাঠায় সুপার জায়ান্টসকে। কিন্তু শুরুতেই সুপার জায়ান্টসকে বড় ধাক্কা দেয় কিংসরা। ৫০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে থাকে ডারবানস সুপার জায়ান্টস। সেখান থেকে হেনরিক ক্লাসেনের ৪৮ বলে ৬৫ রানের পুঁজি ম্যাচে ফেরায় ডারবানের টিমকে। এ ছাড়াও ২৮ করে রান করেছেন তিন ব্যাটার- কাইল মায়ার্স, ম্যাথিউ ব্রিটজকে এবং জেসন হোল্ডার। হোল্ডার অবশ্য অপরাজিত থাকেন। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেটে ১৭৮ রান করে সুপার জায়ান্টস। কিংসের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মহেশ থিকসানা এবং জেরাল্ড কোয়েটজি।

আরও পড়ুন: স্বপ্নের ফর্মে শুভমন,কোহলির রেকর্ড ভাঙলেন, স্পর্শ করলেন পাক অধিনায়ককে

জবাবে রান তাড়া করতে নেমে একাই দাপট দেখান ফ্যাফ। ওপেন করতে নেমে রেজা হেন্ড্রিক্সকে নিয়ে দলের জয়ের ভিত মজবুত করে দেন ফ্যাফ। প্রথম উইকেটে ১৫৭ রান যোগ করেন ফ্যাফ এবং রেজা। তবে রেজা হেন্ড্রিক্স ৪৬ বলে ৪৫ করে আউট হয়ে গেলেও, তাণ্ডব চালাতে থাকেন ফ্যাফ ডু'প্লেসি। ফ্যাফের এই বিধ্বংসী ফর্ম আরসিবি-কে স্বস্তি দেবে। তিনি ৫৪ বলে সেঞ্চুরি করেন। ৫৮ বলে অপরাজিত ১১৩ করে দলকে জয়ের রাস্তায় নিয়ে যান। ৫ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সুপার কিংস। ১৯.১ ওভারে কিংস দু' উইকেট হারিয়ে ১৮২ রান করে। ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় জোবার্গ সুপার কিংস। ম্যাচের সেরা নিঃসন্দেহে ফ্যাফ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.