বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: নিজে দলে সুযোগ পাননি, তবে ভারতকে তাতাতে বিশেষ বার্তা কার্তিকের
সুপার ফোরের ম্যাচে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হারে ভারত।

IND vs PAK: নিজে দলে সুযোগ পাননি, তবে ভারতকে তাতাতে বিশেষ বার্তা কার্তিকের

  • এই ম্যাচে একাদশে ছিলেন না দিনেশ কার্তিক। তাঁর জায়গায় সুযোগ দেওয়া হয় দীপক হুডাকে। হুডা ১৪ বলে ১৬ রান করেন। তবে তাঁকে দিয়ে বল করাননি রোহিত শর্মা।

দুবাইতে অনুষ্ঠিত ২০২২ এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে ভারতীয় দল পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় রবিবার রাতে ভারতীয় ক্রিকেট ভক্তরা হতাশ হয়ে পড়েছিল। শেষ ওভার থ্রিলারের এই ম্যাচে পাকিস্তান জিতেছে ৫ উইকেটে। একই সঙ্গে এই বছর টুর্নামেন্টের প্রথম বার হারের মুখ দেখল টিম ইন্ডিয়া। এই হারের পর দলকে অনুপ্রাণিত করেছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক।

আরও পড়ুন: পাকিস্তানের কাছে হারের পর কোন অঙ্কে ফাইনালে উঠতে পারে ভারত?

এই ম্যাচে একাদশে ছিলেন না দিনেশ কার্তিক। তাঁর জায়গায় সুযোগ দেওয়া হয় দীপক হুডাকে। হুডা ১৪ বলে ১৬ রান করেন। তবে তাঁকে দিয়ে বল করাননি রোহিত শর্মা। যাইহোক এই ম্যাচে হারের সব দায় চাপানো হচ্ছে আর্শদীপ সিং-এর উপর। কারণ ১৭.৩ ওভারে তিনি আসিফ আলির ক্যাচ মিস করেন। যেটা নিঃসন্দেহে ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে গিয়েছিল। 

তবে এই ম্যাচে হারের পুরো দায় কোনও ভাবেই আর্শদীপ সিংয়ের একার নয়। কারণ ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, হার্দিক পাণ্ডিয়ারাও খারাপ বল করেছেন। তাঁরা কার্যত হরির লুটের মতো রান বিলিয়েছে। বরং আর্শদীপ এবং রবি বিষ্ণোই সেই তুলনায় কম রান দিয়েছেন।

আরও পড়ুন: সমালোচিত হলেন আর্শদীপ, কিন্তু দোষ কম নয় ভুবি, যুজি, হার্দিকেরও

এটি এমন একটি উত্তেজনার ভরা ম্যাচ ছিল, যে ম্যাচের শেষ ওভার পর্যন্ত দর্শকরা বেশ টেনশনেই ছিলেন। পাকিস্তানের কাছে ৫ উইকেটে ম্যাচ হারের পর অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটার দীনেশ কার্তিক সতীর্থদের সমর্থনে একটি অনুপ্রেরণামূলক পোস্ট করেছেন। তিনি হাই-ভোল্টেজ ম্যাচের কয়েকটি ছবি শেয়ার করেছেন এবং সঙ্গে লিখেছেন, ‘প্রতিটি দিন আমাদের নাও হতে পারে, তবে আমরা শক্তিশালী থাকব এবং এগিয়ে যাব।’

ম্যাচের পরে রোহিত শর্মা বলেছিলেন, ‘এই ম্যাচে প্রচুর চাপ থাকে। প্রতি মুহূর্তে খেলার মধ্যে থাকা দরকার। এই ধরনের ম্যাচ খেলোয়াড়দের নিংড়ে নেয়। আমরা শান্ত থাকার চেষ্টা করেছিলাম। মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ নাওয়াজের জুটির সময়ও ঠান্ডা মাথায় পরিস্থিতি সামলানোর চেষ্টা করেছি আমরা। কিন্তু পারিনি। ওরা সত্যিই খুব ভাল ব্যাট করেছে। বড় জুটি তৈরি করেছে।’

সুপার ফোরে টিম ইন্ডিয়ার পরবর্তী ম্যাচ ৬ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে। আর রোহিত শর্মার দল ৮ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে। ভারতকে ফাইনালে উঠতে হলে, যে কোনও অবস্থাতেই দু'টি ম্যাচই জিততে হবে। টিম ইন্ডিয়ার একটি ভুল কিন্তু তাদের ফাইনালের দৌড় থেকে ছিটকে দিতে পারে।

বন্ধ করুন