বাংলা নিউজ > ময়দান > IND vs SA: রান করেও বঞ্চিত শ্রেয়স-বিহারী, অফ ফর্মের রাহানেকে সুযোগ দেওয়ায় বিস্মিত প্রাক্তনীরা
অজিঙ্কা রাহানে। ছবি- এএনআই। (ANI )
অজিঙ্কা রাহানে। ছবি- এএনআই। (ANI )

IND vs SA: রান করেও বঞ্চিত শ্রেয়স-বিহারী, অফ ফর্মের রাহানেকে সুযোগ দেওয়ায় বিস্মিত প্রাক্তনীরা

  • এ বছরে রাহানে মোট ১২ টেস্টে ৪১১ রান করেছেন, গড় ২০-রও কম।

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হওয়ার আগে সবথেকে চর্চার বিষয় ছিল ভারতীয় মিডল অর্ডারে কে জায়গা পাবেন। সকলকে খানিকটা চমকে দিয়েই ফর্মে থাকা শ্রেয়স আইয়ার বা হনুমা বিহারীর বদলে পাঁচ নম্বরে পুনরায় সুযোগ পান অজিঙ্কা রাহানে। ভারতীয় দলের এই সিদ্ধান্তের সঙ্গে একদমই সহমত হতে পারছেন না দুই প্রাক্তনী আকাশ চোপড়া ও অজিত আগরকর।

শ্রেয়স আইয়ার নিজের অভিষেক টেস্টেই প্রথম ইনিংসে শতরান এবং দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন। অপরদিকে, বিহারীও দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় এ দলের হয়ে তিনটি বেসরকারি টেস্টে তিনটি অর্ধশতরান করেন। তবে এই দুইজনের কাউকেই সুযোগ না দিয়ে দলে আবারও অভিজ্ঞতাকে প্রাধান্য দেওয়া হয়। রাহানে গোটা বছরে ১২ টেস্টে মোট ৪১১ রান করেছেন, গড় ২০-র নীচে। সুতরাং, তাঁদের দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন ওঠাটাই স্বাভাবিক।  

প্রত্যাশামতোই দুই ভারতীয় প্রাক্তনী দলের এই সিদ্ধান্তে বেশ হতাশই হয়েছেন। সিরিজের ভারতীয় ব্রডকাস্টার Star Sports-র হয়ে ধারাভাষ্য দেওয়ার সময় আকাশ চোপড়া বলেন, ‘শ্রেয়স আইয়ার ফর্মে থাকা সত্ত্বেও রাহানেকে দলে সুযোগ দেওয়া হয়েছে। আমার মনে হয় এটার ওর জন্য হয়তো শেষ সুযোগ এবং ভারতীয় দল আশা করবে এই সিদ্ধান্তটা যেন সঠিক প্রমাণিত হয়। ওর জন্য এটা একটা বিশাল গুরুত্বপূর্ণ টেস্ট হতে চলেছে।’

কমেন্ট্রি বক্সে সেই সময় উপস্থিত অজিত আগারকরও তাঁর প্রাক্তন সতীর্থ আকাশের সঙ্গে সহমত পোষণ করেন। তিনি তো সরাসরি বলেই দেন রাহানের বদলে হনুমা বিহারী বা শ্রেয়সের দলে জায়গা পাওয়া উচিত ছিল। ‘রাহানের হাল্কা চোট থাকায় মুম্বইয়ে ভারতের শেষ টেস্ট ম্যাচে ও খেলেনি। সুতরাং, বলাই যেতে পারে ওর অভিজ্ঞতার জেরে ওকে দলে পুনরায় সুযোগ দেওয়া হয়েছে। ও অতীতে এমন পরিবেশে ভাল পারফর্ম করেছে। তবে আমি আকাশের সঙ্গে সহমত। আমি হলে বিহারী বা শ্রেয়স আইয়ারের মধ্যে একজনকে দলে সুযোগ দিতাম।’ বলেন আগরকর।

বন্ধ করুন