বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ১৪তম ওভারে ডুসেন-জানসেন-কেশবকে ফিরিয়ে প্রোটিয়াদের কবরে পাঠালেন আবেশ
আবেশ খান।

IND vs SA: ১৪তম ওভারে ডুসেন-জানসেন-কেশবকে ফিরিয়ে প্রোটিয়াদের কবরে পাঠালেন আবেশ

  • ১৪তম ওভারে বল করতে এসে একে একে ভ্যান ডার ডুসেন (২০), মার্কো জানসেন (১২), এবং কেশব মহারাজকে (০) ফেরান আবেশ খান। অদ্ভূত ভাবে ছ'বলের মধ্যে ১টি করে বলের গ্যাপে ১টি করে উইকেট নিয়েছেন আবেশ।

ভারতের ১৬৯ রান তাড়া করতে নেমে এমনিতেই চাপে পড়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ১১ ওভারের মধ্যে ৫৯ রানে ৪ উইকেট হারিয়ে কোণঠাঁসা হয়ে গিয়েছিল তারা। তাও কিছুটা লড়াই করার চেষ্টা করছিলেন রাসি ভ্যান ডার ডুসেন এবং মার্কো জানসেন। কিন্তু প্রোটিয়াদের ঘুরে দাঁড়ানোর সেই লড়াই ১ ওভারে শেষ করে দেন আবেশ খান।

১৪তম ওভারে বল করতে এসে একে একে ভ্যান ডার ডুসেন (২০), মার্কো জানসেন (১২), এবং কেশব মহারাজকে (০) ফেরান আবেশ খান। অদ্ভূত ভাবে ছ'বলের মধ্যে ১টি করে বলের গ্যাপে ১টি করে উইকেট নিয়েছেন আবেশ। পরপর ২ উইকেট নেননি। যাইহোক এই ওভারেই দক্ষিণ আফ্রিকার ঘুরে দাঁড়ানোর যাবতীয় আশা কার্যত কবরে চলে যায়। ১৪ ওভার শেষে ৭৮ রানে ৭ উইকেট হারিয়ে বসে থাকে প্রোটিয়ারা।

এর পর আর বেশিক্ষণ টিকে থাকার লড়াই চালাতে পারেননি তেম্বা বাভুমারা। ১৬.৫ ওভারে ৮৭ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। আবেশ খান ৪ ওভার বল করে ১৮ রান দিয়ে মোট ৪ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন: 'বাকিরা অবসর নিয়েছে আমি এখনও আছি', ১৬ বছর পরে ফের প্রোটিয়াদের বিরুদ্ধে DK ঝড়

টসে হেরে ভারত এ দিন প্রথমে ব্যাট করতে নামে ভারত। শুরুতে ধাক্কা খেলেও দীনেশ কার্তিকের ঝড়ে ভারত লড়াই করার মতো স্কোরে পৌঁছে যায়। ভারতের হয়ে এ দিন সর্বোচ্চ রান করেন কার্তিকই। ২৬ বলে তিনি হাফসেঞ্চুরি করেন। তাও ছক্কা হাঁকিয়ে। পরের বলে ফের মারতে গিয়ে অবশ্য ক্যাচ আউট হন। তবে তাঁর ৫৫ রানের সৌজন্যেই ভারতের ইনিংস পৌঁছয় ৬ উইকেটে ১৬৯ রানে। কার্তিক ছাড়া হার্দিক পাণ্ডিয়া করেন ৩১ বলে ৪৬ রান। ২৭ করেছিলেন ইশান কিষাণ। ১৭ করেন ঋষভ পন্ত। বাকিরা কেউ দুই অঙ্কের গণ্ডিই টপকাননি।

ভ্যান ডার ডুসেন দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ২০ রান করেন। কুইন্টন ডি'কক ১৪ রান করে রানআউট হন। ১২ রান করেন মার্কো জানসেন। দক্ষিণ আফ্রিকার বাকিরা কেউ দুই অঙ্কে পৌঁছায়নি। ৮২ রানে ম্যাচটি জিতে যায় ভারত।

বন্ধ করুন