বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ভুল করছেন বিরাট! অফ ফর্মে থাকা কোহলিকে প্রাক্তন কোচের ব্যাটিং পরামর্শ
কোহলিকে প্রাক্তন কোচের ব্যাটিং পরামর্শ (ছবি:এএনআই)

IND vs SA: ভুল করছেন বিরাট! অফ ফর্মে থাকা কোহলিকে প্রাক্তন কোচের ব্যাটিং পরামর্শ

  • টিম ইন্ডিয়ার টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলিকে ব্যাটিং পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার। কেবল সামনের পা নয়, পিছনের পাও ব্যবহার করার পরামর্শ দিলেন তিনি।

টিম ইন্ডিয়ার টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলিকে ব্যাটিং পরামর্শ দিলেন ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।  কেবল সামনের পা নয়, পিছনের পাও ব্যবহার করার পরামর্শ দিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সেঞ্চুরিয়ন টেস্ট ম্যাচে নিজের ইনিংস বড় করতে পারেননি ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি। ব্যক্তিগত ৩৫ রানে আউট হন তিনি। লুঙ্গি এনগিদির বাইরে যাওয়া একটি বলের উপর ব্যাট চালিয়ে আউট হন বিরাট কোহলি। বলটি ব্যাটের কানায় লেগে দ্বিতীয় স্লিপের ফিল্ডারের হাতে চলে যায় এবং তিনি আউট হন। এভাবেই ২০১৯ সাল থেকে এখনও পর্যন্ত শতরান করতে পারেননি বিরাট, বলা ভালো শতরানের খরাও অব্যাহত বিরাটের ব্যাটে।

এই কারণেই এবার বিরাটের পাশে দাঁড়ালেন কোহলির প্রাক্তন ব্যাটিং কোচ এবং প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় বাঙ্গার। তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের আগে অনুশীলন সেশনে বিরাটের সঙ্গে ছিলেন। সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসে বিরাট কোহলির আউটের পরে ভারতের অধিনায়ককে একটি পরামর্শ দিয়েছেন বাঙ্গার। তিনি বলেন, যে ব্যাটসম্যানকে পিছনের পায়ের প্রতিক্রিয়া বিকাশ করতে হবে এবং সামনের পা দিয়ে বেশি খেলতে হবে না। 

তিনি বলেন, ‘আপনি শুধুমাত্র সামনের পায়ের শটের উপর নির্ভর করতে পারবেন না। কারণ সে যদি এটা করতে থাকে তাহলে বোলাররা তাকে আরও প্রশস্ত করে টেনে আনতে থাকবে এবং আশা করি তারা বাইরের প্রান্ত খুঁজে পাবে।’ বাঙ্গার আরও বলেন, ‘হ্যাঁ এটা কোহলির জন্য মানসিক ত্রুটি হতে পারে। আপনার আরও একটি খেলা প্রয়োজন।’ তিনি বলেন, ‘বিরাট কোহলি যদি ব্যাক-ফুট খেলায় কিছুটা পরিবর্তন করেন তাহলে সেটি মূল্যবান হবে। অন্যথায়, তিনি কেবল সামনের পায়ে খেলে রান করতে চাইবেন আর ভুল হতে থাকবে।’

বন্ধ করুন