বাংলা নিউজ > ময়দান > IND vs SL: T20I অভিষেকেই ৪ উইকেট নিয়ে রেকর্ড GT তারকার, মাভির আগুনে খাঁক লঙ্কা

IND vs SL: T20I অভিষেকেই ৪ উইকেট নিয়ে রেকর্ড GT তারকার, মাভির আগুনে খাঁক লঙ্কা

শিবম মাভি।

অভিষেকেই সেরা বোলিং পরিসংখ্যানের প্রেক্ষিতে ভারতীয় বোলারদের মধ্যে তিনে জায়গা করে নিলেন শিবম মাভি। ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি।

ভারত-শ্রীলঙ্কা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একেবারে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে শেষ হাসি হাসে টিম ইন্ডিয়া। তারা শেষ পর্যন্ত মাত্র দুই রানে হলেও, জয় ছিনিয়ে নেয়। আর ভারতের হয়ে নিজের অভিষেক ম্যাচেই চার উইকেট তুলে নেন শিবম মাভি। আর সেই সঙ্গেই তিনি গড়ে ফেললেন অনন্য নজির।

অভিষেকেই সেরা বোলিং পরিসংখ্যানের প্রেক্ষিতে ভারতীয় বোলারদের মধ্যে তিনে জায়গা করে নিলেন শিবম মাভি। ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। এর আগে ২০১৬ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে বারিন্দর স্রন টি-টোয়েন্টি অভিষেকে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন। ২০০৯ সালে প্রজ্ঞান ওঝা আবার বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেকে ২১ রান দিয়ে ৪ উইকেট নেন। ২২ রান দিয়ে এ দিন ৪ উইকেট নিয়ে মাভি তিনে জায়গা করে নিলেন।

আরও পড়ুন: কিপার না বাজপাখি! ইশানের ছোঁ মেরে নেওয়া ক্যাচ দেখে হতবাক সকলে- ভিডিয়ো

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। কিন্তু শুরু থেকেই টিম ইন্ডিয়ার ব্য়াটিং বিপর্যের ধারা চলে। ৪৬ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল ভারত। এর পরেও পড়ে আরও ২ উইকেট।

তবে দীপক হুডার অপরাজিত ৪১ (২৩ বলে) এবং অক্ষর প্যাটেলের ২০ বলে অপরাজিত ৩১ রান ভারতকে ১৫০ রানের গণ্ডি পার করিয়ে দেয়। এ ছাড়া ওপেন করতে নেমে ইশান কিষাণ ৩৭ (২৯ বল) করেছিলেন। আর হার্দিক পাণ্ডিয়া ২৯ (২৭ বল) করেন। এর বাইরে বাকিরা কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেনি। নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারত করে ১৬২ রান।

শ্রীলঙ্কার দিলসন মাদুশঙ্কা, মহেশ থিকসানা, চামিকা করুণারত্নে, ধনঞ্জয় ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ১টি করে উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: ভারতীয় দলে সুযোগ পেতে ফের বাধ্যতামূলক ইয়ো ইয়ো টেস্ট, দুই কিমি ছুটতে হবে কত জলদি?

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কাও শুরু থেকে একের পর এক উইকেট হারাতে থাকে। ৫১ রানে তারা চার উইকেট হারিয়ে বসেছিল। চরিথ আশালঙ্কা তৃতীয় ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন। তবে অধিনায়ক দাসুন শনাকার ২৭ বলে ৪৫ লঙ্কাকে লড়াইয়ে ফেরায়। এ ছাড়া চামিকা করুণারত্নে ১৬ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। হাসারঙ্গা ১০ বলে ঝড়ো ২১ রান করেন। যার ফলে জেতার মতো জায়গায় পৌঁছে গিয়েছিল শ্রীলঙ্কা। ওপেন করতে নেমে কুশল মেন্ডিসও ২৮ করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ২ রানে তারা হেরে যায়। ২০ ওভারে শ্রীলঙ্কা ১৬০ রান করে।

অভিষেক শিবম মাভি দুরন্ত পারফরম্যান্স করেন। ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ৪ উইকেট নেন। এ ছাড়াও উমরান মালিক এবং হর্ষাল প্যাটেল ২টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন