বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ODI সিরিজে নেই জসপ্রীত বুমরাহ, ছয় দিন আগেই পেয়েছিলেন স্পেশাল এন্ট্রি

IND vs SL: ODI সিরিজে নেই জসপ্রীত বুমরাহ, ছয় দিন আগেই পেয়েছিলেন স্পেশাল এন্ট্রি

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে নেই জসপ্রীত বুমরাহ 

পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন বুমরাহ। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি টিম ইন্ডিয়ার অংশ ছিলেন না। ইনজুরি থেকে সেরে ওঠার পর দীর্ঘদিন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করে ছিলেন। সম্প্রতি এনসিএ বুমরাহকে সম্পূর্ণ ফিট বলে ঘোষণা করেছিল।

ভারতীয় ক্রিকেট দলে বেশ বিভ্রান্তি তৈরি হয়েছে। ছয় দিন আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য টিম ইন্ডিয়াতে ‘স্পেশাল’ এন্ট্রি দেওয়া হয়েছিল জসপ্রীত বুমরাহকে, এখন এই সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। বিসিসিআই- এই খবরে নিশ্চিত করেছে। BCCI এত তাড়াতাড়ি বুমরাহকে অ্যাকশনে ফিরিয়ে না আনার এবং ফিটনেসের ভিত্তিতে তাঁকে সিরিজ থেকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একই সময়ে, ছয় দিন আগে অর্থাৎ ৩ জানুয়ারি, বিসিসিআই বুমরাহকে দলে অন্তর্ভুক্ত করার কথা জানিয়েছিল। যদিও বিসিসিআই এখনও এই বিষয়ে কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ করেনি।

আরও পড়ুন… Sexual Harassment Case: প্রায় ৭ ঘণ্টা জেরা ভারতের প্রাক্তন হকি অধিনায়ক সন্দীপকে

পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন বুমরাহ। এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি টিম ইন্ডিয়ার অংশ ছিলেন না। ইনজুরি থেকে সেরে ওঠার পর দীর্ঘদিন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করে ছিলেন। সম্প্রতি এনসিএ বুমরাহকে সম্পূর্ণ ফিট বলে ঘোষণা করেছিল।

৩ জানুয়ারি, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য তাঁকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে বুমরাহ ভারতীয় দলে যোগ দেওয়ায় ভক্তরা খুব খুশি হয়েছিলেন। যাইহোক, এখন আবার ভক্তরা হতাশ হবেন। তবে বিসিসিআই মারফৎ জানা গিয়েছে যে বুমরাহকে শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজে দলে রাখা হবে না। গুয়াহাটিতেও পৌঁছাননি বুমরাহ। গুয়াহাটিতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলবে ভারতীয় দল। তবে এর বুমরাহের পরিবর্ত খেলোয়াড়ের নাম জানায়নি বিসিসিআই। তবে জসপ্রীত বুমরাহের ছিটকে যাওয়ার কারণ জানায়নি বিসিসিআই।

আরও পড়ুন… SA20 League Full Fixtures: সবই IPL মালিকদের দল, মঙ্গল থেকে শুরু দক্ষিণ আফ্রিকার T20 লিগ, দেখুন পুরো সূচি

২৯ বছর বয়সী জসপ্রীত বুমরাহ ২৫ সেপ্টেম্বর ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের অংশ ছিলেন তিনি। একই সময়ে, তিনি ১৪ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর শেষ ওয়ানডে খেলেছিলেন। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়, ভারত বুমরাহকে মিস করেছিল এবং ভারতীয় বোলাররা সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে কোনও উইকেট নিতে পারেননি।

এনসিএর পরামর্শেই টিম ম্যানেজমেন্ট এই সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করা হচ্ছে। ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে বিসিসিআই কোনও ঝুঁকি নিতে চায় না। এই কারণেই শেষ মুহূর্তে জসপ্রীত বুমরাহকে সিরিজের বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বলা হচ্ছে এতে বুমরাহ দলে ফিরে আসার জন্য পুরো সময় পাবেন।

বিসিসিআই খবর অনুযায়ী, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য দলে অন্তর্ভুক্ত হতে পারেন জসপ্রীত বুমরাহ। ভারত ও নিউজিল্যান্ড দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এটি ১৮ জানুয়ারি থেকে শুরু হবে। বুমরাহ ছাড়াও, অধিনায়ক রোহিত শর্মা, সহ-অধিনায়ক কেএল রাহুল, বিরাট কোহলি এবং শ্রেয়স আইয়ার সহ ভারতীয় দলের অন্যান্য সদস্যরা, যারা টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে ছিলেন না, তাঁরা সকলেই গুয়াহাটিতে দলের সঙ্গে যোগ দিয়েছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমরান মালিক, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ (সূত্রের খবর খেলাবেন না)।

ভারত ও শ্রীলঙ্কার মধ্যে ওয়ানডে সিরিজের সময়সূচি

১ম ওডিআই, ১০ জানুয়ারি, গুয়াহাটি

২য় ওডিআই, ১২ জানুয়ারি, কলকাতা

৩য় ওডিআই, ১৫ জানুয়ারি, তিরুবনন্তপুরম

বন্ধ করুন