বাংলা নিউজ > ময়দান > ক্যাপ্টেন শানাকার সঙ্গে কোচ আর্থারের কথা কাটাকাটি নিয়ে মুখ খুললেন মুরলিধরন
ম্যাচ হেরে মেজাজ হারালেন মিকি। ছবি- স্ক্রিনগ্র্যাব।
ম্যাচ হেরে মেজাজ হারালেন মিকি। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ক্যাপ্টেন শানাকার সঙ্গে কোচ আর্থারের কথা কাটাকাটি নিয়ে মুখ খুললেন মুরলিধরন

  • দল নিশ্চিত জেতা ম্যাচ হেরে বসায় মেজাজ হারান শ্রীলঙ্কা কোচ।

শুভব্রত মুখার্জি

শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য সময়টা ভালো যাচ্ছে না। সাম্প্রতিককালে তাদের পারফরম্যান্স একেবারেই ভালো নয়। মঙ্গলবার নিজেদের দেশের মাটিতেই তারা ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে জেতার পজিশন থেকেও ম্যাচ হেরে সিরিজ কার্যত ভারতকে উপহার দিয়ে দেয়। আর তাতেই একেবারে অসন্তুষ্ট দেখায় লঙ্কান জাতীয় দলের কোচ মিকি আর্থারকে। তাঁকে রাগান্বিত অবস্থায় লঙ্কান ক্রিকেটারদের কিছু বলতে দেখা যায় টিভি ক্যামেরাতে। আর তা নিয়ে বলতে গিয়েই দেশের কিংবদন্তি ক্রিকেটার মুথাইয়া মুরলিধরন মনে করেন আর ও বেশি মাথা ঠান্ডা রাখা উচিত ছিল আর্থারের।

আর্থারের উচিত ছিল তার বার্তা নতুন অধিনায়কের কাছে পৌঁছে দেওয়া। ব্রডকাস্টারদের ক্যামেরাতে আর্থার এবং দলনায়ক দাসুন শানাকা উত্তপ্ত বাক্যবিনিময়ে জড়িয়ে পড়তে দেখা যায়। একটা সময় ম্যাচ জিততে শেষ ৩ উইকেটে ৮২ রান করতে হত ভারতকে। সেখান থেকে এক অবিস্মরণীয় জয় ভারতকে উপহার দেন দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার। তারপরেই ক্ষোভে ফেটে পড়েন আর্থার।

এই বিষয়ে মন্তব্য করতে গিয়েই মুরলিধরন মনে করেন আর ও বেশি সংযম রাখা উচিত ছিল মিকি আর্থারের। এক জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইটকে সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি বলেন, 'আমি মনে করি কোচ নিজের ক্ষোভ, হতাশা এইভাবে প্রকাশ না করলেই ভালো হত। তার শান্ত হয়ে সংযম রাখা উচিত ছিল। কিছু বলার থাকলে তা তিনি শানাকার কাছে বার্তা হিসেবে পৌঁছে দিতে পারতেন।'

বন্ধ করুন