বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ‘কেউ বলতে পারবেন না দলে তাঁর জায়গা পাকা;’ ভারতীয় টিমের বেঞ্চ শক্তি নিয়ে গাভাসকর

IND vs SL: ‘কেউ বলতে পারবেন না দলে তাঁর জায়গা পাকা;’ ভারতীয় টিমের বেঞ্চ শক্তি নিয়ে গাভাসকর

ভারতীয় দল ও সুনীল গাভাসকর

ভারতের বেঞ্চ শক্তি নিজেদের প্রমাণ করেছেন। সেই সম্পর্কে খোলাখুলি নিজের মত জানিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলি এবং ঋষভ পন্তকে বিশ্রাম দেওয়া হয়েছে। তা সত্ত্বেও প্রথম দুই ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সিরিজ জিতেছে ভারতীয় দল। মনে রাখবেন যে কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা চোটের কারণে এই সিরিজে খেলতে পারেননি। এমন অবস্থায় ভারতের বেঞ্চ শক্তি নিজেদের প্রমাণ করেছেন। সেই সম্পর্কে খোলাখুলি নিজের মত জানিয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। গত কয়েকটি সীমিত ওভারের সিরিজে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের পারফরম্যান্সে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক। তার মতে বেঞ্চের ক্রিকেটারদের ধারাবাহিক পারফর্ম করার জন্য নিয়মিত খেলোয়াড়রা চাপ পড়তে পারেন।

২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে পরাজয়ের পরে, টিম ইন্ডিয়া একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। এখনও পর্যন্ত টানা ১১টি আন্তর্জাতিক T20 ম্যাচে অপরাজিত ভারত। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ক্লিন সুইপ করেছিল। তরুণ রবি বিষ্ণোই এবং বেঙ্কটেশ আইয়ার তাদের দক্ষতা দেখিয়েছিলেন। এদিকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হার্ষাল প্যাটেলকে ডেথ ওভারের বিশেষজ্ঞ বোলার হিসাবে প্রস্তুত করা হচ্ছে। 

স্টার স্পোর্টসের সাথে কথোপকথনের সময় গাভাসকর বলেন, ‘ভারতীয় ক্রিকেটের জন্য এটি উত্তেজিত করা সময়। আমি এখানে উত্তেজিত শব্দটি ব্যবহার করছি কারণ খেলোয়াড়রা তাদের প্রতিভা দেখাচ্ছে এবং তারা যেন বলছেন, ‘আমাকে বেছে নিন।’ আমাকে দলে যোগ করুন এর মানে যারা তাদের জায়গার জন্য নিশ্চিত, তাদেরও শক্তিশালী পারফরম্যান্স করতে হবে। গাভাসকর বলেছেন, ‘এই টিমের কোনও ক্রিকেটারই বলতে পারবে না যে দলে তার জায়গা পাকা, কারণ কেউ না কেউ তার পিছনে তাড়া করছেন। এটি যে কোনও দলের জন্য এটা খুব ভালো এবং ভারতের জন্য এটি একটি ইতিবাচক দিক।’

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ভুয়ো ইনস্টা আইডি নিয়ে বিপাকে বিদ্যা! অভিযোগ দায়ের করলেন মুম্বই পুলিশের কাছে বাবর, আর্থার মিলে ট্রেনারকে বলেছিলেন ফিটনেস নিয়ে ভাবতে হবে না- বিস্ফোরক হাফিজ আজ নিজের ‘ভাষাজ্ঞান’ আরও বাড়ান, জেনে নিন বাংলা ভাষার ৯ অজানা তথ্য মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল আধার নিষ্ক্রিয়তা নিয়ে রাজ্যের কাছে একদিনে জমা পড়ল কত অভিযোগ? সামনে এল তথ্য ‘হাত মেলাল ভারত-পাকিস্তান’! সানা জাভেদকে দেখে ‘সানিয়া’ বলে কটাক্ষ PSL-এর মাঠে রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল 'খলিস্তানি' তকমা পাওয়া নিয়ে মুখ খুললেন IPS নিজে, কুণালের খোঁচা, 'মোদীও কি তবে…' ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.