বাংলা নিউজ > ময়দান > IND vs SL: বাইশ গজে রেকর্ড গড়লেন শেন ওয়ার্নের ‘রকস্টার’ রবীন্দ্র জাদেজা

IND vs SL: বাইশ গজে রেকর্ড গড়লেন শেন ওয়ার্নের ‘রকস্টার’ রবীন্দ্র জাদেজা

শেন ওয়ার্নের ‘রকস্টার’ রবীন্দ্র জাদেজা

ব্যাট হাতে জাদেজার রেকর্ড, শেন ওয়ার্নের ‘রকস্টার’ কথা স্মরণ করাল রাজস্থান রয়্যালস।

রবীন্দ্র জাদেজাকে বিভিন্ন নামে ডাকেন টিম ইন্ডিয়ার সদস্যরা। কেউ ডাকে ‘জাড্ডু’ বলেন কেউ ডাকেন ‘সারজি’ নামে। অনেকে আবার রবীন্দ্র জাদেজা ডাকেন ‘রকস্টার’ নামে। কিন্তু এই ‘রকস্টার’ নামটা রবীন্দ্র জাদেজাকে দিয়েছিলেন শেন ওয়ার্ন। এই নামকরণের গল্পটি সেই সময়কার যখন রবীন্দ্র জাদেজা রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতেন। শেন ওয়ার্ন সেই দলের অধিনায়ক ছিলেন। অর্থাৎ, আইপিএলের প্রথম মরশুমে শেন ওয়ার্ন রবীন্দ্র জাদেজার ক্ষমতা পরীক্ষা করেছিলেন এবং তাকে ‘রকস্টার’ নাম দিয়েছিলেন। শনিবার মোহালিতে শেন ওয়ার্নের রকস্টার তার জীবনের সর্বাধিক টেস্ট রান করলেন। তবে সেঞ্চুরু করার পরেই জাদেজাকে অভিনব ভাবে শুভেচ্ছা জানায় রাজস্থান রয়্যালস। 

রবীন্দ্র জাদেজা আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় ভারতীয় যিনি বল হাতে প্রথম শ্রেণির ক্রিকেটে চারশো উইকেট নেওয়ার পাশাপাশি পাঁচ হাজার রান করেছেন। রবীন্দ্র জাদেজা একজন স্পিন অলরাউন্ডার। শেন ওয়ার্নের মৃত্যুতে সবাই নিজের মতো করে তাকে শ্রদ্ধা জানাচ্ছেন। এমন পরিস্থিতিতে রকস্টার জাদেজা সেঞ্চুরি করে আন্তর্জাতিক রেকর্ড গড়ে শেন ওয়ার্নকে অভূতপূর্ব শ্রদ্ধা জানালেন।

মোহালির মাঠে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেন রবীন্দ্র জাদেজা। ১৬০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এর পাশাপাশি টেস্ট ক্রিকেটে নিজের সবচেয়ে বড় ইনিংসের চিত্রনাট্যও লিখেছেন তিনি। সেঞ্চুরির সময় তিনি ৬ষ্ঠ ও ৭ম উইকেটে দুটি সেঞ্চুরি পার্টনারশিপও করেন। তিনি প্রথমে পন্তের সাথে স্কোর বোর্ডে ১০৪ রান যোগ করেন। এরপর অশ্বিনের সঙ্গে যোগ করেন ১৩২ রান। এদজিন ২২৮ অপরাজিত ১৭৫ রানের ইনিংস খেলেন জাদেজা। এদিনের ইনিংসে ১৭টি বাউন্ডারি ও তিনটি ওভারবাউন্ডারি মারেন হাঁকান জাদেজা। এই সেঞ্চুরির সময় তৈরি করা রেকর্ডও হবে, যেটি শেন ওয়ার্নের রকস্টার জাদেজা দ্বিতীয় ভারতীয় হিসেবে অর্জন করেছেন। আসলে, রবীন্দ্র জাদেজাও শ্রীলঙ্কার বিরুদ্ধে মোহালি টেস্টে সেঞ্চুরি করে আন্তর্জাতিক ক্রিকেটে তার পাঁচ হাজার রান পূর্ণ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে পয়লা বৈশাখ? জানুন রাশিফল 'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.