বাংলা নিউজ > ময়দান > IND vs WI, 1st ODI: ওভালে ইংল্যান্ডের ব্যাজবলের ধারেকাছে গেল না প্রথম ODI-এ ভারত আর উইন্ডিজের রানরেটও

IND vs WI, 1st ODI: ওভালে ইংল্যান্ডের ব্যাজবলের ধারেকাছে গেল না প্রথম ODI-এ ভারত আর উইন্ডিজের রানরেটও

রোহিত শর্মা এবং শাই হোপ।

ওভাল টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড টিমের ব্যাজবল ক্রিকেটের ধারেকাছে গেল না প্রথম ওডিআই-এ ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের রানরেট। উইন্ডিজ প্রথমে ব্যাট করে ৪.৯৭ রানরেটে ১১৪ রান করে অল আউট হয়ে যায়। ভারত ১১৫ রান করতে নেমে ৫.১৬ গড়ে রান তোলে। ইংল্যান্ডের রানরেট এই দুই দলের চেয়ে বেশি।

দল যতই ল্যাজেগোবরে হোক না কেন, টেস্ট ফর্ম্যাটেও অতিরিক্ত আগ্রাসী ক্রিকেট খেলে চলেছে ইংল্যান্ড। এতে ওভালে অ্যাশেজের পঞ্চম টেস্টের প্রথম ইনিংসে ব্রিটিশরা মাত্র ২৮৩ রানে অলআউট হয়ে গিয়েছে। তাতেও তাদের ‘কুছ পরোয়া নেহি মনোভাব’।

ওভাল টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড টিমের ব্যাজবল ক্রিকেটের ধারেকাছে গেল না প্রথম ওডিআই-এ ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের রানরেট। উইন্ডিজ প্রথমে ব্যাট করে ৪.৯৭ রানরেটে ২৩ ওভারে মাত্র ১১৪ রান করে অল আউট হয়ে যায়। ভারত ১১৫ রান করতে নেমে লাগিয়ে দেয় ২২.৫ ওভার। ৫.১৬ গড়ে রান তোলে তারা। সেখানে ইংল্যান্ড ওভাল টেস্টের প্রথম ইনিংসে ৫.১৭ গড়ে রান তোলে। ওডিআই খেলতে নেমেও, টেস্ট ম্যাচে ইংল্যান্ড যে আগ্রাসন দেখাল, তার সামনে পিছিয়ে পড়ল ভারত, ওয়েস্ট ইন্ডিজ- দুই দলই।

আরও পড়ুন: ফের মাঠে মেজাজ হারালেন রোহিত, এবার রোষের মুখে মুম্বইয়ের সতীর্থ- ভিডিয়ো

বৃহস্পতিবার ব্রিজটাউনে ক্যারিবিয়ানদের ৫ উইকেটে হারা টিম ইন্ডিয়া। ১৬৩ বল বাকি থাকতেই জয়সূচক রানে পৌঁছে যায়‌ রোহিত অ্যান্ড কোম্পানি। প্রথমে ব্যাট করে মাত্র ২৩ ওভারে ১১৪ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। রান তাড়া করতে নেমে মাত্র ২২.৫ ওভারেই ৫ উইকেটের বিনিময়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। বল হাতে দুরন্ত কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজা। ৪ উইকেট নিয়েছেন কুলদীপ। ৩ উইকেট নিয়েছেন জাদেজা। ৫২ রান করেন ইশান কিষাণ। এই ত্রয়ীর পারফরম্যান্সে‌ ভর করে প্রতিপক্ষকে ১৬৩ বল বাকি থাকতে ৫ উইকেটে হারায় ভারত।

আরও পড়ুন: বিশ্বকাপে ই-টিকিটের ব্যবস্থা করতে পারল না BCCI

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে বিশ্বকাপের মহড়া সেরে রাখতে চেয়েছিলেন রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়। সেই অনুযায়ী ব্যাটিং অর্ডার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালায় ভারত। ৫ উইকেট হারানোর পর সাত নম্বরে ব্যাট করতে নামেন রোহিত। অন্যদিকে ব্যাট করতেই নামেননি বিরাট কোহলি। তবে প্রথম পরীক্ষায় শুভমন গিল, সূর্যকুমার যাদব, হার্দিক পাণ্ডিয়া, শার্দুল ঠাকুররা নিরাশ করলেন।

এদিকে অতিরিক্ত আগ্রাসী ক্রিকেট খেলতে গিয়ে ফের ল্যাজেগোবরে হল ইংল্যান্ডের ব্যাটিং। পঞ্চম টেস্টের প্রথম দিনের খেলা দেখে তেমনটাই মনে হতে বাধ্য। প্রথমে ব্যাট নিয়ে যেখানে বড় স্কোর খাড়া করার সুযোগ ছিল ইংল্যান্ডের সামনে, সেখানে ব্যাজবল খেলতে গিয়ে চাপে পড়ে গেল ব্রিটিশরা। প্রথম ইনিংসে ২৮৩ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে ৬১ করে ফেলেছে। তারা আর ২২২ রানে পিছিয়ে রয়েছে। শুক্রবার দ্বিতীয় দিনে অজিদের সামনে বড় রান তোলার সুযোগ রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এই ১০ দিনের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে! কীভাবে রেজাল্ট দেখতে হবে? বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ–মারধরের অভিযোগ, ঝাড়গ্রামে রণক্ষেত্র চেহারা ২১-এ নন্দীগ্রামে হেরেও তলুকে লিডে তৃণমূল! ২৪-এ ফল আরও ভালো হবে, দাবি অভিষেকের সম্পর্কের বয়স পার করল ৯, কীভাবে শুরু হয়েছিল ঋদ্ধি-সুরঙ্গনার প্রেম TRP তলানিতে, বন্ধ হচ্ছে স্টার জলসার ‘রামপ্রসাদ’, বদলে আসছে নতুন মেগা, কবে থেকে? সলমনের বাড়িতে গুলি চালানোর আগে ৩বার রেইকি হয়,কীভাবে চক্রান্ত করেছিল বন্দুকবাজরা টেটে ফেল করেও ইন্টারভিউ, কোটি কোটি টাকা ঢুকেছে তাপস, কুন্তলের পকেটে: CBI রিপোর্ট T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ২০২৪ সালে চৈত্র পূর্ণিমা কবে? সঠিক দিন ক্ষণ তিথি স্নান ও পুজোর শুভ সময় জেনে নিন ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স!

Latest IPL News

T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড ধরমশালায় নতুনভাবে পাতা 'হাইব্রিড' উইকেটেই খেলা হবে চলতি আইপিএলের ম্যাচ একদিনের ব্যবধানে ম্যাচ, তার উপর গরম, বদলাবে KKR-এর একাদশ? বাটলার ফিরবেন RR দলে? 'MI ম্যাচে টসে কীভাবে কারচুপি হয়, দেখালেন ফ্যাফ, হতবাক কামিন্স', আগুনে পড়ল ঘি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.