বাংলা নিউজ > ময়দান > IND vs WI: জোরে শট মারলেও বাউন্ডারি হচ্ছে না- মন্থর পিচ নিয়ে কোহলির কাছে নালিশ যশস্বীর

IND vs WI: জোরে শট মারলেও বাউন্ডারি হচ্ছে না- মন্থর পিচ নিয়ে কোহলির কাছে নালিশ যশস্বীর

যশস্বী জয়সওয়াল এবং বিরাট কোহলি।

ডমনিকায় মন্থর পিচের কারণে বল পড়ে ঠিকঠাক গতিতে ব্যাটসম্যানদের কাছে আসছে না। ফলে শট খেলার সময়ে ব্যাটসম্যানকে শক্তি প্রযোগ করতে হচ্ছে। সর্বশক্তি দিয়ে শট মারলেও, সেই বল বাউন্ডারি লাইন পর্যন্তই যাচ্ছে না। আর এতে বিরক্ত হয়ে যান যশস্বী।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত দুরন্ত ব্যাটিং করলেও, ডমিনিকার পিচ নিয়ে ইতিমধ্যে বিতর্ক শুরু হয়ে গিয়েছে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পিচের মন্থর গতি নিয়ে ব্যাপক ভাবে সমালোচনা চলছে। এমন কী ব্যাটারদেরও বাউন্ডারিতে বল পাঠাতে গেলে বেশ কসরত করতে হচ্ছে। এতে তাঁরা রীতিমতো বিরক্তি প্রকাশ করছেন।

টেস্টের দ্বিতীয় দিনেই যেমন বিরাট কোহলির কাছে অভিযোগ করেছিলেন যশস্বী জয়সওয়ালই। তিনি জোরে শট মারার চেষ্টা করলেও, বল বাউন্ডারিতে যাচ্ছে না। আর তাতেই তিতিবিরক্ত হয়ে যান যশস্বী। পিটিআই-এর উদ্ধৃতি অনুসারে, যশস্বীর কথা স্টাম্প-মাইকে শোনা গিয়েছে। কোহলির কাছে অভিযোগের সুরে যশস্বী বলেছিলেন, ‘জোরসে মার রাহা হুঁ, জা হি নাহি রাহা! (আমি জোরে শট মারছি, কিন্তু বল যাচ্ছে না)।’

আরও পড়ুন: শেষ ওভারে করিমের হ্যাটট্রিক, কোনওক্রমে ম্যাচ জিতল বাংলাদেশ

এমনিতেই ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ে আগের সেই বিষ নেই। কার্যত তাঁদের নিয়ে ভারত ছেলেখেলাই করেছে। কিন্তু মন্থর পিচের কারণে বল পড়ে ঠিকঠাক গতিতে ব্যাটসম্যানদের কাছে আসছে না। ফলে শট খেলার সময়ে ব্যাটসম্যানকে শক্তি প্রযোগ করতে হচ্ছে। সর্বশক্তি দিয়ে শট মারলেও, সেই বল বাউন্ডারি লাইন পর্যন্তই যাচ্ছে না।

আরও পড়ুন: অনবদ্য কাভেরাপ্পা, জাতীয় দলে ব্রাত্যদের দৌলতে ভালো জায়গায় দক্ষিণাঞ্চল

যে কারণে যশস্বী এবং রোহিত শর্মা ক্রিজে ভালো ভাবে সেট হওয়ার পরেও দ্বিতীয় দিনের প্রথম সেশনে ভারত মাত্র ৬৬ রান করেছিল। দ্বিতীয় সেশনে তারা ৯৯ রান করে। যেটা সর্বোচ্চ ছিল। তৃতীয় সেশনে আবার ৬৭ রান করে তারা। তবে পিচ মন্থর হলে কী হবে, যশস্বী জয়সওয়াল আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাট করে গিয়েছেন। রোহিত শর্মা এবং যশস্বী দু'জনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন। রোহিতের ১০৩ রানের ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ২টি ছয় দিয়ে। যশস্বী আবার ১৬টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ১৭১ রান করেছেন। ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান করেছেন বিরাট কোহলি। তিনি ৭৬ রান করেছেন। তাঁর ইনিংসে রয়েছে শুধু ৫টি চার। ৩টি চার এবং একটি ছক্কার সাহায্যে অপরাজিত ৩৭ রান করেন রবীন্দ্র জাদেজা।

ভারত নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ৪২১ রান করে ডিক্লেয়ার করে দেয়। তবে এই রান করতে গড়পত্তা প্রায় ২দিন লেগে গিয়েছে ভারতের। পিচ মন্থর না হলে হয়তো এতটা সময়ে আরও বেশি রান ভারত করতে পারত। সময়ের তুলনায় ভারতের রান কিন্তু অনেকটাই কম হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে ছিল জঙ্গিরা! বস্তারে মাও-ডেরায় কীভাবে অপারেশন? তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.