বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023 Final: অনবদ্য কাভেরাপ্পা, জাতীয় দলে ব্রাত্যদের দৌলতে ভালো জায়গায় দক্ষিণাঞ্চল

Duleep Trophy 2023 Final: অনবদ্য কাভেরাপ্পা, জাতীয় দলে ব্রাত্যদের দৌলতে ভালো জায়গায় দক্ষিণাঞ্চল

২৪৮ রানে এগিয়ে দক্ষিণাঞ্চল।

তৃতীয় দিনের শেষে দক্ষিণাঞ্চলের স্কোর ৭ উইকেটে ১৮১ রান। ওয়াশিংটন সুন্দর ১০ করে এবং বিজয়কুমার বৈশক ১ রান করে অপরাজিত রয়েছেন। প্রথম ইনিংসে ৬৭ রানে এগিয়ে থাকার সুবাদে এই মুহূর্তে দক্ষিণাঞ্চলের লিড ২৪৮ রানের।

কথায় আছে, ‘শেয়ানে শেয়ানে কোলাকুলি’। দলীপ ট্রফির ফাইনালে পশ্চিমাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের মধ্যে তীব্র লড়াই চলছে। মূল লড়াইটা চলছে দুই দলের বোলারদের মধ্যে। তবে এই লড়াইয়ে এখনও পর্যন্ত চালকের আসনে দক্ষিণাঞ্চলই।

বৃহস্পতিবারই বিদ্বাথ কাভেরাপ্পার দাপটে ৭ উইকেট পড়ে গিয়েছিল পঞ্চিমাঞ্চলের। দলীপ ট্রফির ফাইনালের দ্বিতীয় দিনের শেষে ১২৯ রানে ৭ উইকেট ছিল পশ্চিমাঞ্চলের। সেখান থেকে শুক্রবার মাত্র ১২ রান যোগ করতে পারে পূজারাদের টিম। তার মধ্যেই বাকি তিন উইকেট পড়ে যায়। ১৪৬ রানেই অলআউট হয়ে যায় পশ্চিমাঞ্চল।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চলও যে দুরন্ত ছন্দে খেলছেন, এমনটা নয়। তাদেরও ব্যাটিং অর্ডার নড়বড় করছে। ১৭৯ রানেই সাত উইকেট পড়ে যায় দক্ষিণাঞ্চলের। দলের ৮ রানের মাথায় ২ উইকেট পড়ে গিয়েছিল। সদ্য জাতীয় টি-টোয়েন্টি দলে সুযোগ পাওয়া তিলক বর্মাও এই ইনিংসে চূড়ান্ত হতাশ করেন। তিনে নেমে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ওপেন করতে নামা রবিকুমার সামর্থ ৫ রান করে আউট হয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন: আরও পড়ুন: ৯১ বছরের টেস্ট ইতিহাসে প্রথম ভারতীয় হিসেবে বড় নজির যশস্বীর, অভিষেক সেঞ্চুরিতে গড়লেন একাধিক রেকর্ড

তবে দলের কিছুটা হলেও হাল ধরেন মায়াঙ্ক আগরওয়াল এবং হনুমা বিহারী। জাতীয় দলের দুই ব্রাত্য তারকা মিলে তৃতীয় উইকেটে ৬৪ রান যোগ করে। মায়াঙ্ক ৬৮ বলে ৩৫ করে সাজঘরে ফেরার পর, খুব বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি হনুমাও। তিনি ৮৯ বলে ৪২ করে সাজঘরে ফেরেন। ১০০ রানের আগেই পড়ে চার উইকেট।

এর পর রিকি ভুইয়ের ৩৭ এবং সচিন বেবির ২৮ রান বাদ দিলে বাকিদের হাল তথৈবচ। তৃতীয় দিনের শেষে দক্ষিণাঞ্চলের স্কোর ৭ উইকেটে ১৮১ রান। ওয়াশিংটন সুন্দর ১০ এবং বিজয়কুমার বৈশক ১ রান করে অপরাজিত রয়েছেন। প্রথম ইনিংসে ৬৭ রানে এগিয়ে থাকার সুবাদে এই মুহূর্তে দক্ষিণাঞ্চলের লিড ২৪৮ রানের।

আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেট থেকে আন্তর্জাতিক মঞ্চ- অভিষেকে সেঞ্চুরি করাটাই যেন অভ্যেস যশস্বীর

পশ্চিমাঞ্চলের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন আরজান নাগওয়াসওয়ালা, অতীত শেঠ, ধর্মেন্দ্রসিংহ জাদেজা। ১ উইকেট নিয়েছেন চিন্তন গাজা। যদি শনিবার দক্ষিণাঞ্চলকে দ্রুত অলআউট করতে পারে, এবং ভালো ব্যাট করে সেই রান তুলতে পারে, তবে পশ্চিমাঞ্চলের শিকে ছিড়তে পারে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে ২১৩ রান করেছিল। হনুমা বিহারী ৬৩ এবং তিলক বর্মা ৪০ রান করেছিলেন। ২৮ করেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। জবাবে রান তাড়া করতে নেমে ১৪৬-এ গুটিয়ে যায় পশ্চিমাঞ্চল। একমাত্র পৃথ্বী শ' ৬৫ করেছেন। হার্ভিক দেশাই ২১ করেছেন। দক্ষিণাঞ্চলের হয়ে একাই ৭ উইকেট নেন কাভেরাপ্পা। তাঁর আগুনে বোলিংয়ে জ্বলেপুড়ে শেষ হয়ে যায় পশ্চিমাঞ্চলের ব্যাটিং অর্ডার। চেতেশ্বর পূজারা, সূর্যকুমার যাদব, সরফরাজ খানরা কিছুই করে উঠতে পারেননি। যাইহোক কাভেরাপ্পার দাপটেই আপাতত লড়াইয়ে পাল্লা ভারি দক্ষিণাঞ্চলের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশেষভাবে সক্ষমদের জন্য চাকরির নিয়ম কি সহজ করা যায়? আইনি পদক্ষেপ নিতে পারে SC Best Dog Foods: এই ৫ সুপারফুড কুকুরের স্বাস্থ্যের উন্নতি করে, এখানে জানুন প্রকাশ্যে ৩৪০০ বছরের পুরনো রাজার মুখ! তিনিই ছিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি আর হ্যাংওভার হবে না! বিজ্ঞানীরা বার করলেন টোটকা, সহজেই মিলবে মুক্তি পুলওয়ামার পরে যেমন হয়েছিল, বাংলার ছোট-ছোট ‘পাকিস্তানে’ তেমনই করব, বললেন দিলীপ তীব্র তাপপ্রবাহের ‘রেড অ্যালার্ট’ জারি ৬ জায়গায়, দিল্লি ৫০ ডিগ্রি ছুঁইছুঁই! যাদবপুরে আক্রান্ত CPM কর্মী, বুথে না বসার হুমকি, অভিযুক্তকে ধরিয়ে দিলেন সৃজন ‘‌বিজেপির বেশি সাফল্য আসবে বাংলা থেকেই’‌, মোদীর সমালোচনায় বাম– কংগ্রেস–তৃণমূল জলবায়ুর পরিবর্তন রুখতে বসেছিলেন তপস্যায়, হিট স্ট্রোকে মৃত্যু হল সেই সন্ন্যাসীর ৩১শে মে ও ১লা জুন বিরাট আয়কর হানা? 'আশঙ্কা' অভিষেকের, কার বাড়িতে?

Latest IPL News

আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.