বাংলা নিউজ > ময়দান > IND vs ZIM: রাহুল ওপেন করলে, শুভমন খেলবেন কোথায়? কী হবে ভারতের ব্যাটিং অর্ডার?

IND vs ZIM: রাহুল ওপেন করলে, শুভমন খেলবেন কোথায়? কী হবে ভারতের ব্যাটিং অর্ডার?

কেএল রাহুল ওপেন করলে তিনে খেলতে হতে পারে শুভমন গিলকে।

এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই রাহুলকে পর্যাপ্ত খেলার সময় দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। এমনিতেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে শুভমন নিয়মিত সদস্য নন। যে কারণে তাঁর জায়গায় রাহুলকে দিয়ে ওপেন করানোর কথাই ভাবা হচ্ছে।

জিম্বাবোয়ের বিরুদ্ধে ওডিআই সিরিজটি কেএল রাহুলের কছে এশিয়া কাপের আগে অনেকটা ড্রেস রিহার্সালের মতোই। তিনি আসন্ন তিনটি ওডিআই-এর জন্য শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করবেন। সে ক্ষেত্রে শুভমান গিলের জায়গায় খেলবেন রাহুল। তা হলে গিল কোথায় যাবেন?

এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই রাহুলকে পর্যাপ্ত খেলার সময় দিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। এমনিতেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে শুভমন নিয়মিত সদস্য নন। যে কারণে তাঁর জায়গায় রাহুলকে দিয়ে ওপেন করানোর কথাই ভাবা হচ্ছে। সে ক্ষেত্রে ৩ নম্বরে নামতে পারেন গিল।

আরও পড়ুন: জিম্বাবোয়ের হুঙ্কারের মাঝেই হারারেতে পৌঁছেই প্রস্তুতি শুরু ভারতের

জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩ ম্যাচের একদিনের সিরিজ শুরু হচ্ছে ১৮ অগস্ট থেকে। সেই সিরিজে শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে দেখা যেতে পারে রাহুলকেই। স্বভাবতই রাহুলের প্রত্যাবর্তন তরুণ গিলের জন্য বড় সমস্যা তৈরি করবে।

এ দিকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এরদিনের সিরিজ দুরন্ত চন্দে ছিলেন শুভমন গিল। যে সিরিজে গিল সিরিজের সেরা হয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ম্যাচে শুভমন করেছিলেন যথাক্রমে ৬৪, ৪৩ এবং অপরাজিত ৯৮ রান। যে কারণে তাঁকে বাদ দেওয়ার কোনও প্রশ্নই উঠছে না। তবে তাঁকে তিনে নেমে যেতে হতে পারে।

আরও পড়ুন: ঘরের শত্রু বিভীষণ-শিখর, হুডাদের প্রাক্তন কোচই জিম্বাবোয়ে সফরে হুমকি দিচ্ছেন ভারতকে

প্রাক্তন নির্বাচক দেবাং গান্ধী সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, ‘আমার মনে হয় শুভমনকে খুব ভালো ব্যবহার করছে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ভালো খেলেছে ও। ভারত যে ভাবে এগোচ্ছে, আমার মনে হয় ওরা একটা জায়গার জন্য একাধিক ক্রিকেটারকে তৈরি করার চেষ্টা করছে। শুভমন হয়তো এই সিরিজে তিন নম্বরে নামবে।’

বাংলার প্রাক্তন ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার দীপ দাশগুপ্ত আবার বলেছেন, ‘একটা ভালো সিরিজ খেলার পর, নিজের জায়গা থেকে সরে যাওয়া কঠিন। কিন্তু এই মুহূর্তে সব থেকে বেশি প্রয়োজন এশিয়া কাপের আগে রাহুলকে তৈরি করা। ওর ম্যাচে বেশি ব্যাট করা প্রয়োজন। শুভমনকে হয়তো পরের এক দিনের বিশ্বকাপে ওপেনার হিসাবে দেখা যেতে পারে।’

জিম্বাবোয়ের বিরুদ্ধে এই তিন ম্যাচের সিরিজের জন্য দলের হেড কোচ হিসেবে পাওয়া যাবে না রাহুল দ্রাবিড়কে। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁর জায়গায় এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণের হাতে তুলে দেওয়া হয়েছে প্রধান কোচের দায়িত্ব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.