বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় দিনের শেষে ৩৮৪ রানে পিছিয়ে রয়েছে ভারতীয় ‘এ’ দল, হাতে রয়েছে ৯ উইকেট
দক্ষিণ আফ্রিকার এ দলকে কি টেক্কা দিতে পারবে ভারতের এ দল?
দক্ষিণ আফ্রিকার এ দলকে কি টেক্কা দিতে পারবে ভারতের এ দল?

দ্বিতীয় দিনের শেষে ৩৮৪ রানে পিছিয়ে রয়েছে ভারতীয় ‘এ’ দল, হাতে রয়েছে ৯ উইকেট

  • প্রথম দিন দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়ে ৩৪৩ রান করেছিল। দ্বিতীয় দিন তারা ৭ উইকেটে ৫০৯ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দুই ক্রিকেটার শতরান করেছেন। অর্ধশতরান করেছেন তিন জন ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার ‘এ’ দল প্রথম ইনিংসে পাহাড় প্রমাণ রান করেছেন। আর সেই রানকে টেক্কা দিতে মরিয়া ভারতীয় ‘এ’ দল। যদিও ১ উইকেট তারা হারিয়ে বসে রয়েছে। দ্বিতীয় দিনের শেষে ভারতের রান ১ উইকেটে ১২৫। এখনও ৩৮৪ রানে পিছিয়ে রয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চালরা।

প্রথম দিন দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়ে ৩৪৩ রান করেছিল। দ্বিতীয় দিন তারা ৭ উইকেটে ৫০৯ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দুই ক্রিকেটার শতরান করেছেন। অর্ধশতরান করেছেন তিন জন ক্রিকেটার। অধিনায়ক পিটার মালান এবং টনি দে জর্জি যথাক্রমে ১৬৩ এবং ১১৭ রান করেন। জেসন স্মিথ করেন ৫২ রান, সিনেথেম্বা কেশিল অপরাজিত ৮২ রান করেছেন। জর্জ লিন্ডে ৫১ রান করেন।

মজার বিষয় হল, প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল দক্ষিণ আফ্রিকা এ টিম। কিন্তু সেখান থেকেই তৃতীয় উইকেটে ২১৭ রান যোগ করেন পিটার এবং টনি। এই দুই ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকার ভিত মজবুত করে দেন। ২টি করে উইকেট নিয়েছেন নভদীপ সাইনি এবং আর্জান নাগওয়াসওয়ালা। উমরান মালিক এবং রাহুল চাহার একটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় ‘এ’ দল প্রথম ধাক্কাটি খায় পৃথ্বী শ'র উইকেট হারিয়ে। ৪৫ বলে ৪৮ রান করে আউট হন পৃথ্বী। তাঁকে ফেরান লুথো শিপামলা। এই মুহূর্তে ক্রিজে রয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চাল এবং অভিমন্যু ঈশ্বরণ। প্রিয়াঙ্কের সংগ্রহ ৯৯ বলে ৪৫ রান। আর অভিমন্যু ৫৮ বলে ২৭ করে অপরাজিত রয়েছেন। ১ উইকেট হারিয়ে ভারত ১২৫ রান করেছে। এখনও ৩৮৪ রানে তারা পিছিয়ে। বৃহস্পতিবারটা ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচ বাঁচাতে হলে উইকেট না হারিয়ে ক্রিজে টিকে থেকে স্কোরবোর্ডে রান যোগ করে যেতে হবে ভা।

বন্ধ করুন