বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় দিনের শেষে ৩৮৪ রানে পিছিয়ে রয়েছে ভারতীয় ‘এ’ দল, হাতে রয়েছে ৯ উইকেট

দ্বিতীয় দিনের শেষে ৩৮৪ রানে পিছিয়ে রয়েছে ভারতীয় ‘এ’ দল, হাতে রয়েছে ৯ উইকেট

দক্ষিণ আফ্রিকার এ দলকে কি টেক্কা দিতে পারবে ভারতের এ দল?

প্রথম দিন দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়ে ৩৪৩ রান করেছিল। দ্বিতীয় দিন তারা ৭ উইকেটে ৫০৯ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দুই ক্রিকেটার শতরান করেছেন। অর্ধশতরান করেছেন তিন জন ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার ‘এ’ দল প্রথম ইনিংসে পাহাড় প্রমাণ রান করেছেন। আর সেই রানকে টেক্কা দিতে মরিয়া ভারতীয় ‘এ’ দল। যদিও ১ উইকেট তারা হারিয়ে বসে রয়েছে। দ্বিতীয় দিনের শেষে ভারতের রান ১ উইকেটে ১২৫। এখনও ৩৮৪ রানে পিছিয়ে রয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চালরা।

প্রথম দিন দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়ে ৩৪৩ রান করেছিল। দ্বিতীয় দিন তারা ৭ উইকেটে ৫০৯ রান করে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে দুই ক্রিকেটার শতরান করেছেন। অর্ধশতরান করেছেন তিন জন ক্রিকেটার। অধিনায়ক পিটার মালান এবং টনি দে জর্জি যথাক্রমে ১৬৩ এবং ১১৭ রান করেন। জেসন স্মিথ করেন ৫২ রান, সিনেথেম্বা কেশিল অপরাজিত ৮২ রান করেছেন। জর্জ লিন্ডে ৫১ রান করেন।

মজার বিষয় হল, প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৪ রানে ২ উইকেট হারিয়ে বসেছিল দক্ষিণ আফ্রিকা এ টিম। কিন্তু সেখান থেকেই তৃতীয় উইকেটে ২১৭ রান যোগ করেন পিটার এবং টনি। এই দুই ক্রিকেটারই দক্ষিণ আফ্রিকার ভিত মজবুত করে দেন। ২টি করে উইকেট নিয়েছেন নভদীপ সাইনি এবং আর্জান নাগওয়াসওয়ালা। উমরান মালিক এবং রাহুল চাহার একটি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় ‘এ’ দল প্রথম ধাক্কাটি খায় পৃথ্বী শ'র উইকেট হারিয়ে। ৪৫ বলে ৪৮ রান করে আউট হন পৃথ্বী। তাঁকে ফেরান লুথো শিপামলা। এই মুহূর্তে ক্রিজে রয়েছেন প্রিয়াঙ্ক পাঞ্চাল এবং অভিমন্যু ঈশ্বরণ। প্রিয়াঙ্কের সংগ্রহ ৯৯ বলে ৪৫ রান। আর অভিমন্যু ৫৮ বলে ২৭ করে অপরাজিত রয়েছেন। ১ উইকেট হারিয়ে ভারত ১২৫ রান করেছে। এখনও ৩৮৪ রানে তারা পিছিয়ে। বৃহস্পতিবারটা ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচ বাঁচাতে হলে উইকেট না হারিয়ে ক্রিজে টিকে থেকে স্কোরবোর্ডে রান যোগ করে যেতে হবে ভা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনাক্ষী-জাহিরের বিয়ে, মত নেই সিনহা পরিবারের? হবু দম্পতির সঙ্গে শুধুই বরপক্ষ হোটেল ভাড়ায় ৭০% ছাড় দিয়েও বকরি ইদের সময় মিলছে না পর্যটক! কোনও আশায় মালিকরা? স্বস্তি পেল না ইনফোসিস, ইলেকট্রিক বিলের ২.৫ কোটি টাকা দিতে হবে আইটি সংস্থাকে শিলিগুড়ির চিকেন নেককে এড়িয়ে বাংলাদেশের মধ্য়ে দিয়ে রেলপথ, আরও কাছে নর্থ-ইস্ট অভিনয় ছেড়ে লেখালিখি! লেখিকা হয়ে ছোটদের জন্য বই প্রকাশ করলেন আলিয়া পাঠ্যবইতে বাবরি মসজিদের নাম বাদ! বিতর্ক ঘিরে NCERT প্রধান বললেন, ‘আমরা কেন…' লেয়নডস্কিহীন পোল্যান্ডের বিরুদ্ধে পিছিয়ে পড়ে, কষ্টার্জিত জয় নেদারল্যান্ডসের বাংলায় আরও ৮টা মেডিক্যাল কলেজ, বাড়বে MBBS আসন, আপনার জেলা কি তালিকায় আছে? ব্যান্ডেলকে দেখে লজ্জা পাবে লন্ডনও! ছাড়বে এক্সপ্রেস, কতটা কাজ হল? শুনলেন বৈষ্ণব দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনীর আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.