বাংলা নিউজ > ময়দান > ছেলেদের হকিতে জার্মানিকে ৬-১ গোলে বিধ্বস্ত করল ভারত

করোনা মহামারি পরবর্তী সময়ে দুরন্ত শুরু ভারতীয় হকি দলের। ইউরোপ ট্যুরের শুরুতে ভারতের ছেলেরা জার্মানিকে ৬-১ গোলে বিধ্বস্ত করল।

ভারত প্রথম কোয়ার্টারে একটি গোল করে। জার্মানি সমতা ফেরায় ম্যাচের প্রথম কোয়ার্টারেই। দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টারে ভারত ২টি করে গোল করে। শেষ কোয়ার্টারে করে একটি গোল।

ম্যাচে ভারতের হয়ে জোড়া গোল করেন তরুণ বিবেক সাগর প্রসাদ। তিনি ২৭ ও ২৮ মিনিটের মাথায় পরপর প্রতিপক্ষের জালে বল জড়ান। বাকি চারটি গোল করেন যথাক্রমে নীলকান্ত শর্মা (১৩ মিনিট), ললিত উপাধ্যায় (৪১ মিনিট), আকাশদীপ সিং (৪২ মিনিট) ও হরমনপ্রীত সিং (৪৭ মিনিট)।

ছেলেরা বড় জয় পেলেও ভারতের মহিলা হকি দল জার্মান ট্যুরে নিজেদের দ্বিতীয় ম্যাচে ০-১ গোলে পরাজিত হয়। হারলেও প্রথম ম্যাচের তুলনায় ভালো হকি খেলে ভারতের মেয়েরা। কেননা প্রথম ম্যাচে তারা ০-৫ গোলে বিধ্বস্ত হয়েছিল। এদিন ম্যাচের ২৪ মিনিটে একমাত্র গোলটি হজম করে ভারতীয় দল।

জার্মানির বিরুদ্ধে ভারতের ছেলেদের বড় জয় ছাড়াও রবিবারই ইউক্রেন কুস্তি মিটে সোনা জেতেন ভারতের মহিলা কুস্তিগির ভিনেশ ফোগত। আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় খেলাধুলোর এমন স্মরণীয় দিন আপ্লুত করে মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকরকে। তিনি টুইটারে অভিনন্দন জানান ভিনেশ ও ভারতীয় হকি দলকে।

বন্ধ করুন