বাংলা নিউজ > ময়দান > Hockey Pro League: খেলা শেষের ৩ মিনিট আগেও পিছিয়ে ছিল, সেখানে বিশ্বের এক নম্বরকে হারাল ভারত!

Hockey Pro League: খেলা শেষের ৩ মিনিট আগেও পিছিয়ে ছিল, সেখানে বিশ্বের এক নম্বরকে হারাল ভারত!

ভারতীয় হকি দল। ছবি-এক্স

প্রথম ম্যাচে আটকে যাওয়ার পর অবশেষে নেদারল্যান্ডকে হারাল ভারত। হকি প্রো লিগে প্রথম জয় পেল টিম ইন্ডিয়া।

হকি প্রো লিগ বড় সাফল্য পেল ভারতীয় দল। প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়াতে সফল হল তারা। রবিবার তারা আটকে দিল বিশ্বের এক নম্বর হকি দল নেদারল্যান্ডকে। প্রথমে গোল খেয়েও দুর্দান্ত কামব্যাক করে টিম ইন্ডিয়া। শেষ মুহূর্তে সমতা ফেরানোর পর স্কোর দাঁড়ায় ২-২। ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউট পর্যন্ত। অবশেষে ৪-২ গোলে জিতে নেয় ভারত। একদিকে যেমন এই জয় আত্মবিশ্বাস জোগালো ভারতীয় হকি দলের মধ্যে। অন্যদিকে কিছুটা হলেও ধাক্কা খেলো নেদারল্যান্ডস। যদিও এখনও তারা রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে, তবে এই হার যে তাদের দুর্বলতা প্রকাশ্যে এনেছে তা বলাই যায়। সব মিলিয়ে, ভারতের এই জয় প্রশংসা কুঁড়িয়েছে ক্রীড়াপ্রেমীদের। অধিকাংশেরই বক্তব্য যে এবার পরপর ম্যাচ জিতবে তারা।

রবিবার, অর্থাৎ ১১ ফেব্রুয়ারি, ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি হয় ভারত ও নেদারল্যান্ড। নেমেই প্রথমে আক্রমণ শুরু করে ডাচ বাহিনী। তবে পাল্টা আক্রমণ করতে বেশি দেরি করেনি ভারতও। ১২ মিনিটের মাথায় হার্দিক সিং গোল করে এগিয়ে দেয় ভারতকে। তবে এরপর দাপট শুরু হয় নেদারল্যান্ডের। লাগাতার আক্রমণের জেরে চাপে পড়ে ভারত। ম্যাচে এমন একটি মুহূর্ত আসে যখন ডাচ বাহিনীদের গোলে স্কোর গিয়ে দাঁড়ায় ২-১। এরপর শেষ মুহূর্তে ফের ঘুরে দাঁড়ায় ভারত। হরমনপ্রীতের গোলে ম্যাচে কামব্যাক করে হার্দিকরা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শুরু হয় 'পেনাল্টি শুটআউট' এবং তাতে ৪-২ গোলে জিতে নেয় ভারত। নেদারল্যান্ডের বিরুদ্ধে এই জয় স্বস্তি দিয়েছে গোটা ভারতীয় দলকে।

উল্লেখ্য, এই টুর্নামেন্টে ভারতীয় দলের সঙ্গে এই মুহূর্তে নেই অর্জুন পুরস্কার পাওয়া খেলোয়াড় বরুণ কুমার। নিজের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগকে ভুয়ো প্রমাণ করতে আইনের দ্বারস্থ হয়েছেন তারকা হকি খেলোয়াড়। এই বিষয়ে তিনি হকি ইন্ডিয়ার সভাপতি দিলীপ তীর্কেকে চিঠি দিয়ে 'এফআইএইচ প্রো লিগ' থেকে সরে দাঁড়ানোর কথা জানান। তাঁর লেখা চিঠিতে তিনি দাবি করেন যে তাঁর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং তা করা হয়েছে তাঁকে বদনাম করে টাকা আদায় করার জন্য। এখানেই শেষ নয়, ভারতীয় হকি তারকা আরও দাবি করেছেন যে এই ভুয়ো অভিযোগের জন্য তাঁর শারীরিক ও মানসিক চাপ বেড়েছে। যদিও, হকি ইন্ডিয়ার তরফ থেকে তা মেনে নেওয়া হয়েছে এবং এই আইডি লড়াইয়ের জন্য ছাড় পর্যন্তও দেওয়া হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায়

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.