বাংলা নিউজ > ময়দান > Hockey Pro League: খেলা শেষের ৩ মিনিট আগেও পিছিয়ে ছিল, সেখানে বিশ্বের এক নম্বরকে হারাল ভারত!

Hockey Pro League: খেলা শেষের ৩ মিনিট আগেও পিছিয়ে ছিল, সেখানে বিশ্বের এক নম্বরকে হারাল ভারত!

ভারতীয় হকি দল। ছবি-এক্স

প্রথম ম্যাচে আটকে যাওয়ার পর অবশেষে নেদারল্যান্ডকে হারাল ভারত। হকি প্রো লিগে প্রথম জয় পেল টিম ইন্ডিয়া।

হকি প্রো লিগ বড় সাফল্য পেল ভারতীয় দল। প্রথম ম্যাচে হারের পর ঘুরে দাঁড়াতে সফল হল তারা। রবিবার তারা আটকে দিল বিশ্বের এক নম্বর হকি দল নেদারল্যান্ডকে। প্রথমে গোল খেয়েও দুর্দান্ত কামব্যাক করে টিম ইন্ডিয়া। শেষ মুহূর্তে সমতা ফেরানোর পর স্কোর দাঁড়ায় ২-২। ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউট পর্যন্ত। অবশেষে ৪-২ গোলে জিতে নেয় ভারত। একদিকে যেমন এই জয় আত্মবিশ্বাস জোগালো ভারতীয় হকি দলের মধ্যে। অন্যদিকে কিছুটা হলেও ধাক্কা খেলো নেদারল্যান্ডস। যদিও এখনও তারা রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে, তবে এই হার যে তাদের দুর্বলতা প্রকাশ্যে এনেছে তা বলাই যায়। সব মিলিয়ে, ভারতের এই জয় প্রশংসা কুঁড়িয়েছে ক্রীড়াপ্রেমীদের। অধিকাংশেরই বক্তব্য যে এবার পরপর ম্যাচ জিতবে তারা।

রবিবার, অর্থাৎ ১১ ফেব্রুয়ারি, ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি হয় ভারত ও নেদারল্যান্ড। নেমেই প্রথমে আক্রমণ শুরু করে ডাচ বাহিনী। তবে পাল্টা আক্রমণ করতে বেশি দেরি করেনি ভারতও। ১২ মিনিটের মাথায় হার্দিক সিং গোল করে এগিয়ে দেয় ভারতকে। তবে এরপর দাপট শুরু হয় নেদারল্যান্ডের। লাগাতার আক্রমণের জেরে চাপে পড়ে ভারত। ম্যাচে এমন একটি মুহূর্ত আসে যখন ডাচ বাহিনীদের গোলে স্কোর গিয়ে দাঁড়ায় ২-১। এরপর শেষ মুহূর্তে ফের ঘুরে দাঁড়ায় ভারত। হরমনপ্রীতের গোলে ম্যাচে কামব্যাক করে হার্দিকরা। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শুরু হয় 'পেনাল্টি শুটআউট' এবং তাতে ৪-২ গোলে জিতে নেয় ভারত। নেদারল্যান্ডের বিরুদ্ধে এই জয় স্বস্তি দিয়েছে গোটা ভারতীয় দলকে।

উল্লেখ্য, এই টুর্নামেন্টে ভারতীয় দলের সঙ্গে এই মুহূর্তে নেই অর্জুন পুরস্কার পাওয়া খেলোয়াড় বরুণ কুমার। নিজের বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগকে ভুয়ো প্রমাণ করতে আইনের দ্বারস্থ হয়েছেন তারকা হকি খেলোয়াড়। এই বিষয়ে তিনি হকি ইন্ডিয়ার সভাপতি দিলীপ তীর্কেকে চিঠি দিয়ে 'এফআইএইচ প্রো লিগ' থেকে সরে দাঁড়ানোর কথা জানান। তাঁর লেখা চিঠিতে তিনি দাবি করেন যে তাঁর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং তা করা হয়েছে তাঁকে বদনাম করে টাকা আদায় করার জন্য। এখানেই শেষ নয়, ভারতীয় হকি তারকা আরও দাবি করেছেন যে এই ভুয়ো অভিযোগের জন্য তাঁর শারীরিক ও মানসিক চাপ বেড়েছে। যদিও, হকি ইন্ডিয়ার তরফ থেকে তা মেনে নেওয়া হয়েছে এবং এই আইডি লড়াইয়ের জন্য ছাড় পর্যন্তও দেওয়া হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'শুধু যোগগুরুই', পতঞ্জলির কোনও পদেই নেই রামদেবের, SC-তে হাওয়া বেগতিক দেখে দাবি ‘‌বাংলা ভিখারি নয়, কাউকে ভিক্ষা করতে হবে না’‌, হকের টাকা নিয়ে তোপ মমতার জেলের ভাতে ‘রুচি নেই’, বিরিয়ানি-চাউমিন চান কোন্নগর শিশুহত্যায় ধৃত শান্তা-পারভিন সব বিপক্ষে চলে যাচ্ছে দেখে এখন শাহজাহানকে গ্রেফতারের কথা বলছে: নিরাপদ সরদার খুন হওয়া গায়ক মুসেওয়ালার মা অন্তঃসত্ত্বা, খবর সামনে আসতেই হত্যার চেষ্টা ঘনিষ্ঠকে বিপদে পড়া হাতি- বাঘেদেরও উদ্ধার করবে রিলায়েন্স, পুনর্বাসনের জন্য জঙ্গলও রেডি বিপাকে পড়ে তড়িঘড়ি Ranji Trophy-র সেমিতে খেলছেন শ্রেয়স,তামিলনাড়ু টিমে সুন্দরও সন্দেশখালি নিয়ে বলতে গেলে মাইক কেড়ে নেওয়া হয়েছে, জেল থেকে বেরিয়ে বললেন নিরাপদ কে বলবে বয়স ৫৬! 'হাম আপকে হ্যায় কৌন'-এর নিশাকে ফিরিয়ে আনলেন মাধুরী ভারতে তৈরি কফ সিরাপ খেয়ে ৬৮জনের মৃত্যু, ভারতীয় সহ ২৩জনের জেল উজবেকিস্তানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.