বাংলা নিউজ > ময়দান > ব্যাটিং নয়, বোলিং নিয়েই মাথাব্যথা, শার্দুলের অনুপস্থিতি প্রসঙ্গে ইঙ্গিত কোহলির
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

ব্যাটিং নয়, বোলিং নিয়েই মাথাব্যথা, শার্দুলের অনুপস্থিতি প্রসঙ্গে ইঙ্গিত কোহলির

  • লর্ডস টেস্টের আগে দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট বিরাট কোহলি। ব্যাটিং নিয়ে তাঁর একেবারেই মাথাব্যথা নেই। তবে শার্দুল ঠাকুরের অনুপস্থিতিতেও এই টেস্টে ইংল্যান্ডের ২০টি উইকেট ফেলাই আসল লক্ষ্য থাকবে বলে মনে করেন বিরাট কোহলি।

প্রথম টেস্টে শার্দুল ঠাকুরকে খেলানো হয়েছিল এই কারণে, তিনি যাতে বলের পাশাপাশি ব্যাটেও রান যোগ করতে পারেন। শার্দুল ব্য়াট হাতে যদিও শূন্য রান করেছিলেন। কিন্তু দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। তবে চোটের জন্য শার্দুল ছিটকে যাওয়ার পর নানা প্রশ্ন উঠেছে। তাঁর জায়গায় কাকে খেলানো হবে, সেটা নিয়েও চর্চা চলছে। 

তবে লর্ডস টেস্টের আগে দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট বিরাট কোহলি। ব্যাটিং নিয়ে তাঁর একেবারেই মাথাব্যথা নেই। তবে শার্দুল ঠাকুরের অনুপস্থিতিতেও এই টেস্টে ইংল্যান্ডের ২০টি উইকেট ফেলাই আসল লক্ষ্য থাকবে বলে মনে করেন বিরাট কোহলি। বুধবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন ভারত অধিনায়ক।

শুধু উপরের সারির ব্যাটসম্যানরা নন। নাটিংহ্যাম টেস্টে টেল এন্ডার ব্যাটসম্যানরাও ভরসা জুগিয়েছেন। বিরাট তাই বলেছেন, ‘আমাদে ব্যাটিং-এ যথেষ্ট গভীরতা রয়েছে। এবং টেল এন্ডাররাও ব্য়াটিং-এ রান যোগ করেছে। আমরা ব্যাটিং ইউনিট নিয়ে খুবই স্বস্তিতে রয়েছি। আমরা একেবারেই মনে করি না, শার্দুল না খেললে ব্যাটসম্যান কম পড়ে যাবে।’

তিনি আরও বলেছেন, ‘তবে শার্দুলের মতো ক্রিকেটারকে না পাওয়া গেলে আমাদের আগে ভাবতে হবে, ইংল্যান্ডের ২০টি উইকেট কী ভাবে ফেলা সম্ভব হবে।’

বন্ধ করুন