বাড়ি > ময়দান > অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন ইশান্ত, ২৯ জনের তালিকায় রয়েছেন বাংলার অতনু
ইশান্ত শর্মা। ছবি- টুইটার (BCCI)।
ইশান্ত শর্মা। ছবি- টুইটার (BCCI)।

অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন ইশান্ত, ২৯ জনের তালিকায় রয়েছেন বাংলার অতনু

  • তালিকায় রয়েছে অতীতের দুই খেলরত্ন জয়ীর নামও।

অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন ইশান্ত শর্মা। ক্রীড়ামন্ত্রকের নির্বাচনী প্যানেল দ্বারা বেছে নেওয়া ২৯ জন অ্যাথলিটের তালিকায় নাম রয়েছে টিম ইন্ডিয়ার অভিজ্ঞ পেসারের। ইশান্ত ছাড়াও তালিকায় রয়েছে আরও এক ক্রিকেটার দীপক হুডার নামও।

ক্রীড়ামন্ত্রক সূত্রে খবর, অর্জুনের জন্য মনোনীতের তালিকায় রয়েছেন বাংলার তিরন্দাজ অতনু দাস, মহিলা হকি তারকা দীপিকা ঠাকুর, টেনস তারকা দ্বিবীজ শরনরা।

শোনা যাচ্ছে অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী সাক্ষী মালিক ও প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন ভারত্তোলক মীরাবাই চানুর নামও কমিটি মনোনীত করেছে অর্জুন পুরস্কারের জন্য। তবে দু'জনেই যেহেতু আগে খেলরত্ন পুরস্কার পেয়েছেন, তাই শেষমেশ তাঁদের অজুন পুরস্কারে ভূষিত করা হবে কিনা, তা নির্ধারণ করবেন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। সাক্ষী ২০১৬ সালে এবং চানু ২০১৮ সালে খেলরত্ন পেয়েছেন।

অর্জুনের জন্য মনোনীত ২৯ জনে রয়েছেন তিন জন প্যারালিম্পিয়ান। দুই ব্যাডমিন্টন তারকা চিরাগ শেট্টি ও সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ডাবলস জুটি হিসেবে মনোনীতি হয়েছেন অর্জুনের জন্য।

এবছর রাজীব গান্ধী খেলরত্নের জন্য চারজন তারকার নাম মনোনীত করেছে বীরেন্দ্র সেহওয়াগ-সর্দার সিংদের কমিটি। ক্রিকেটার রোহিত শর্মা ছাড়াও প্রাথমিকভাবে বেছে নেওয়া তালিকায় রয়েছেন টেবিল টেনিসের মনিকা বাত্রা, কুস্তির ভিনেশ ফোগত ও প্যারালিম্পিয়ান মারিয়াপ্পান থাঙ্গাভেলুর নাম।

বন্ধ করুন