বাংলা নিউজ > ময়দান > অদূর ভবিষ্যতে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের কোনো সম্ভাবনা নেই, সাফ জানিয়ে দিলেন ICC সিইও
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ শেষে রিজওয়ান, কোহলি এবং বাবর। ছবি- এএনআই। (ANI )
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ শেষে রিজওয়ান, কোহলি এবং বাবর। ছবি- এএনআই। (ANI )

অদূর ভবিষ্যতে ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজের কোনো সম্ভাবনা নেই, সাফ জানিয়ে দিলেন ICC সিইও

  • ২০১২ সাল থেকে আইসিসি ইভেন্ট ছাড়া অন্য কোনো জায়গায় ভারত-পাকিস্তান ম্যাচ খেলা হয়না।

ভারত ও পাকিস্তান, দুই পড়শি দেশ যখন যেখানেই মুখোমুখি হোক না কেন, মাঠ ভর্তি দর্শক এবং উত্তেজনা চরমে থাকে। ২৪ অক্টোবর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুবাইয়ের ময়দানেও একই দৃশ্য দেখা গেছে। তবে বহুদিন ধরেই দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরজ খেলা হয়না। ক্রিকেট সমর্থকার আরও বেশি করে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চাইলেও তেমনটা যে এখন হওয়া কার্যত অসম্ভব, তা জানিয়ে দিলেন আইসিসির অন্তর্বর্তীকালীন সিইও জিওফ অ্যালারডাইস।

News 18- কে দেওয়া সাক্ষাৎকারে অ্যালারডাইস জানান, ‘দুই দল (ভারত এবং পাকিস্তান) যখন আমাদের ইভেন্টে (আইসিসি টুর্নামেন্ট) মুখোমুখি হয়, তখন অবশ্যই তাদের লড়াই আমরা উপভোগ করি। তবে দুই দেশের সম্পর্ক বা বোর্ডের মধ্যেকার সম্পর্কে আইসিসি কোনোরকম হস্তক্ষেপ করতে সক্ষম নয়। যে কোনো দ্বিপাক্ষিক সিরিজের মতোই যদি দুই দেশের বোর্ড খেলতে রাজি হয়, তবে তারা খেলবে এবং না হলে কিছু করার নেই। আপাতত বর্তমান পরিস্থিতির মধ্যে খুব একটা পরিবর্তন তো আমরা দেখতে পাচ্ছিনা।’

২০১২ সাল থেকে আইসিসি ইভেন্ট ছাড়া অন্য কোনো জায়গায় ভারত-পাক ম্যাচ হয়না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই দেশ অংশ নিলেও একে অপরের বিরুদ্ধে কোনো টেস্ট সিরিজ খেলবে না। তবে দুই দেশ ফাইনালে কোয়ালিফাই করলে তখন কী হবে? সেই পথও বাতলে দিলেন অ্যালারডাইস। ‘আমরা দুই দেশের সিদ্ধান্তকে সম্মান জানিয়েই তাদের আলাদা রাখি। যদি ওরা দুইজনেই আইসিসির কোনো টুর্নামেন্টের ফাইনালে কোয়ালিফাই করে, তখন নিরপেক্ষ ময়দানে সেই ম্যাচ অনুষ্ঠিত হবে।’ বলে জানান তিনি। মোটের ওপর অ্যালারডাইসের কথা শুনে ক্রিকেটভক্তরা আশাহতই হবেন।

বন্ধ করুন