বাংলা নিউজ > ময়দান > IND vs PAK Davis Cup 2024: ইসলামাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ হচ্ছে! অথচ তাপ-উত্তাপ নেই সমর্থকদের

IND vs PAK Davis Cup 2024: ইসলামাবাদে ভারত-পাকিস্তান ম্যাচ হচ্ছে! অথচ তাপ-উত্তাপ নেই সমর্থকদের

ডেভিস কাপের খেলা চলছে। (AFP)

ভারত বনাম পাকিস্তানের টাই। যে খেলার মাঠেই তা হোক না কেন, তা নিয়ে আলাদা উন্মাদনা থাকা স্বাভাবিক। তার উপরে এত বছর বাদে পাকিস্তানে যাচ্ছে ভারতীয় দল। তাতে এই টাই নিয়ে যে পাকিস্তানে টেনিস সমর্থকদের মধ্যে যে উন্মাদনা থাকা উচিত, তাতে যেন কোথাও ভাঁটা পড়েছে।

শুভব্রত মুখার্জি:- দীর্ঘদিন বাদে পাকিস্তান সফরে যাবে ভারতীয় দল। ডেভিস কাপের গুরুত্বপূর্ণ টাই খেলতে কয়েক দশক পরে পাকিস্তান সফরে যাচ্ছে ভারতীয় দল। ভারতীয় দলের তরফে আইটিএফ ট্রাইবুনালে আবেদন করা হয়েছিল যাতে এই টাই পাকিস্তান থেকে সরানো হয়। তাদের দাবি ছিল যে কোনও নিরপেক্ষ ভেন্যুতে এই ম্যাচ করার। যে দাবি খারিজ করে দেওয়া হয়েছে আইটিএফের তরফে। এই টাই খেলা হবে ইসলামাবাদে। ইসলামাবাদের ঘাসের কোর্টে খেলা হবে এই টাই। ভারত বনাম পাকিস্তানের টাই। যে খেলার মাঠেই তা হোক না কেন, তা নিয়ে আলাদা উন্মাদনা থাকা স্বাভাবিক। তার উপরে এত বছর বাদে পাকিস্তানে যাচ্ছে ভারতীয় দল। তাতে এই টাই নিয়ে যে পাকিস্তানে টেনিস সমর্থকদের মধ্যে যে উন্মাদনা থাকা উচিত, তাতে যেন কোথাও ভাঁটা পড়েছে।

ম্যাচকে ঘিরে সেইভাবে কোনওরকম কোন প্রচার নেই ইসলামাবাদে। ইসলামাবাদের রাস্তায় এই টাই নিয়ে পড়েনি একটি পোস্টারও। যদিও খাইবার পাখতুনখাওয়ার মতো অঞ্চল থেকে এই ম্যাচের পাস নিয়ে আবদার করা হয়েছে পাকিস্তান টেনিস ফেডারেশনের কাছে। তবুও প্রচারে কোথাও যেন খামতিটা বারবার উঠে আসছে। ভারত ইতিমধ্যেই পাকিস্তান পৌঁছে গিয়েছে।

এক, দুটো বছর বাদে নয়, ৬০ বছর বাদে পাকিস্তানে খেলছে ভারতীয় দল। কোন ভারত বনাম পাকিস্তান ম্যাচকে ঘিরে যে উত্তেজনার পারদ চড়ে, তার ছিটেফোঁটাও রেশ দেখা যাচ্ছে না ইসলামাবাদে।বিশ্ব গ্রুপ ১'র ম্যাচে মুখোমুখি হবে ভারত বনাম পাকিস্তান। ইসলামাবাদের স্পোর্টস কমপ্লেক্সে খেলা হবে এই ম্যাচ। আশ্চর্যজনকভাবে এই ম‌্যাচ নিয়ে পাক মিডিয়ায় সেইরকমভাবে কোনওরকম কোনও প্রচার নেই।

এই টাইয়ের মধ্যে দিয়ে দেশে টেনিসের পুনরুজ্জীবন ঘটানোর ভাবনাচিন্তা করেছে পাকিস্তান টেনিস ফেডারেশন। কিন্তু প্রচার, মার্কেটিং বা ব্র্যান্ডিংয়ের অবস্থা তথৈবচ। ফলে এই ম্যাচকে ঘিরে জনমানসে যে আগ্রহ তৈরির কথা, তা তৈরিতে আপাতত ব্যর্থ তারা। শনিবার এবং রবিবার খেলা হবে এই টাই। টাইকে ঘিরে সুরক্ষা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভারতীয় দলকে রাষ্ট্রপতির সমান সুরক্ষা দেওয়া হচ্ছে। আর সেই কারণে ম্যাচের দু'দিন মাঠে অতিথি সহ মোট ৫০০ জন দর্শক উপস্থিত থাকবেন। মাঠে ঢুকতে দেওয়া হবে আমন্ত্রণের ভিত্তিতে। অর্থাৎ যাঁদের কাছে অফিসিয়াল আমন্ত্রণ যাবে, তাঁরাই মাঠে ঢোকার সুযোগ পাবেন। পাশাপাশি ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে নির্বাচন রয়েছে। তাকে ঘিরেও ঝামেলা হতে পারে। ফলে এই টাইকে নিয়ে কোনওরকম কোনও ঝুঁকি নিতে চাইছে না পাকিস্তান টেনিস অ্যাসোসিয়েশন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির বয়সে ছোট রাষ্ট্রপতির পা ছুঁয়ে প্রণাম ঊষার! শিল্পে খাস অবদান,পদ্মভূষণ পেলেন মিঠুন স্থায়ী উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়, রাজ্যের প্রস্তাবে তিন মাস পর সিলমোহর IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ধোনি থেকে কার্তিক, ফ্যাফ, ঋদ্ধি- IPL 2024-এই হয়তো শেষ দেখা যাবে এক ঝাঁক তারকাকে ১০০ ম্যাচ, ২০০ উইকেট, ১০০০ রান, RR vs MI ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন তিন তারকার ‘ধ্যাষ্টা জেঠু’ বাস্তবে ভীষণ পজেসিভ বর! বউয়ের উপর রাগ করে ভাঙচুরও করতেন সুব্রত হনুমান জন্মোৎসবে করুন সিঁদুর সংক্রান্ত এই বিশেষ কাজ, পূর্ণ হবে যেকোনও মনস্কামনা

Latest IPL News

IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.