বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড সিরিজের জন্য চেন্নাইয়ের বায়ো-বাবলে ঢুকতে দু'সপ্তাহও সময় নেই, বোলিং বিভাগ নিয়ে দুশ্চিন্তায় ভারত
যন্ত্রণাকাতর অশ্বিন। ছবি- গেটি ইমেজেস।
যন্ত্রণাকাতর অশ্বিন। ছবি- গেটি ইমেজেস।

ইংল্যান্ড সিরিজের জন্য চেন্নাইয়ের বায়ো-বাবলে ঢুকতে দু'সপ্তাহও সময় নেই, বোলিং বিভাগ নিয়ে দুশ্চিন্তায় ভারত

  • ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ে শুরু হবে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট।

অস্ট্রেলিয়া সিরিজ না হয় কোনও রকমে শেষ করা গেল, তবে তারপর? এই প্রশ্নটাই এখন সবথেকে বড় হয়ে দাঁড়িয়েছে ভারতীয় ক্রিকেটমহলে।

চোট-আঘাত সমস্যায় জর্জরিত টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্রিসবেন টেস্টে সম্পূর্ণ ফিট এগারো জন ক্রিকেটারকে মাঠে নামাতেই হিমশিম খায়। নিতান্ত অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়ে যদিও বা খেলা শুরু করে ভারত, তবে মাত্র ৭.৫ ওভার বল করে মাঠ ছাড়েন নভদীপ সাইনি। ফলে প্রথম দিনেই একজন বোলার কম নিয়ে লড়াই চালাতে হয় টিম ইন্ডিয়াকে।

শামির হাত ভেঙেছে। আঙুলের হাড় সরেছে রবীন্দ্র জাদেজার। চোট পেয়ে আপাতত মাঠের বাইরে উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রীত বুমরাহ। সেই তালিকায় যোগ হতে পারে সাইনির নামও। অস্ট্রেলিয়া সফর শেষ করার পর দেশে ফিরেই ভারত ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের জন্য বায়ো-বাবলে ঢুকে পড়বে। তার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল গড়তে বসে ভারতের বোলিং আক্রমণ নির্ধারণ করাটাই চ্যালেঞ্জের হয়ে দাঁড়াতে চলেছে জাতীয় নির্বাচকদের কাছে।

এক সিনিয়র বিসিসিআই কর্তা ইঙ্গিত দিলেন যে, ইংল্যান্ড সিরিজের জন্য ভারতীয় ক্রিকেটাররা চেন্নাইয়ের বায়ো-বাবলে ঢুকতে চলেছেন ২৭ জানুয়ারি। সুতরাং আর দু'সপ্তাহও বাকি নেই।  এই অল্প সময়ে চোট পাওয়া কতজন বোলার ফিট হয়ে উঠবেন, তা নিয়ে সংশয় থেকে যায়। ইশান্ত শর্মা ও ভুবনেশ্বর কুমার চোট সারিয়ে মুস্তাক আলিতে মাঠে নামলেও দু'জনে লাল বলের ক্রিকেট খেলেননি দীর্ঘদিন। এখন দেখার যে নতুন কারও ভাগ্যে শিকে ছেঁড়ে কিনা। উল্লেখ্য, চেন্নাইয়ে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে।

বন্ধ করুন