এদিন ভারতের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন স্মৃতি মন্দনা  (আইসিসি)
এদিন ভারতের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন স্মৃতি মন্দনা (আইসিসি)

রেকর্ড রানচেজ: ১৬ বছরের 'ওয়ান্ডার ওমেন' শেফালির ঝোড়ো ইনিংসে ভারতের অজি বধ

  • ভারতের হয়ে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেললেন স্মৃতি মন্দনা। এই জয়ের সুবাদে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখল ভারত।
  • টি-টোয়েন্টির ইতিহাসে ১৭৩ রান তাড়া করে রেকর্ড গড়ল হরমনপ্রীতের দল।

স্মৃতি মন্দনা ও শেফালি ভর্মার দুরন্ত ইনিংসের সৌজন্যে অস্ট্রেলিয় মহিলা দলের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে ঐতিহাসিক জয় পেল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এদিন মেলবোর্ন ১৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষওভারে জয় ছিনিয়ে নেয় হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন দল। এদিন ভারতীয় মহিলা দল টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড তৈরি করল। এই জয়ের সুবাদেই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ফাইনালের দৌড়ে টিকে থাকল ভারত। এদিন দু'বল বাকি থাকতেই সাত উইকেটে ম্যাচ জিতে নেয় ভারতীয় মহিলা ব্রিগেড।

টসে জিতে এদিন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হরমনপ্রীত। অস্ট্রেলিয়ার ধামেকেদার ব্যাটসওম্যান অ্যাশলেই গার্ডন এদিন মাত্র ৫৭ বলে ৯৩ রানের ঝড়ো ইনিংস খেলেন, যার সুবাদে মাত্র ৫ উইকেট খুইয়ে ১৭৩ রান স্কোর করে ক্যাঙারুরা।



এদিন ভারতের হয়ে সর্বোচ্চ রান আসে স্মৃতি মন্দানার(৫৫) ব্যাট থেকে। দলরে জয়ের অপর সুপারহিরো ১৬ বছরের ওয়ান্ডারওম্যান শেফালি ভর্মা। মাত্র ২৮ বলে ৪৯ করে শুরুতেই ভারতীয় দলকে মজবুক জায়গায় পৌঁছেদেন শেফালি। আটটি চার এবং একটি ছক্কার সুবাদে ৪৯ রান করেন শেফালি।

ভারতের হয়ে দুটি উইকেট দখল করেন দীপ্তি শর্মা(২/২৭), অন্যদিকে একটি করে উইকেট পান রাজেশ্বরী গায়েকোয়াড়,রাধা যাদব এবং হরলীন দেওল।

এই জয়ের সঙ্গেই ত্রিদেশীয় সিরিজের পয়েন্ট তালিকায় দুনম্বরে উঠে এল ভারত। প্রথমস্থানে রয়েছে হেথার নাইটের ইংল্যান্ড। এর আগে গত দুটো ম্যাচেই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে হারের মুখ দেখতে হয়েছিল ভারতকে। রবিবার লিগের শেষ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড।

বন্ধ করুন