বাংলা নিউজ > ময়দান > বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে সেঞ্চুরিয়নে বিশেষ সম্মান পেলেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়

বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে সেঞ্চুরিয়নে বিশেষ সম্মান পেলেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়

সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করেন রাহুল দ্রাবিড় (ছবি:টুইটার)

বুধবার সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে রাহুল দ্রাবিড় ম্যাচ শুরু করেন। দ্রাবিড়ের ঘন্টা বাজানোর একটি ছবি শেয়ার করেছে বিসিসিআই। বোর্ডের তরফ থেকে লেখা হয়েছে বিশেষ বার্তা।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ও সেঞ্চুরিয়নের কর্তাদের তরফ থেকে রাহুল দ্রাবিড়কে এই বিশেষ সম্মান দেওয়া হয়। এদিন রাহুল দ্রাবিড় সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করেন। এই মাঠে প্রতিদিন খেলা শুরুর আগে ঘণ্টা বাজানোর রীতি রয়েছে। একই ধরনের ঐতিহ্য লন্ডনের লর্ডস ক্রিকেট গ্রাউন্ড এবং কলকাতার ইডেন গার্ডেন্সের মতো ঐতিহাসিক স্টেডিয়ামেও রয়েছে। 

তাই এই রীতি মেনে বুধবার সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে রাহুল দ্রাবিড় ম্যাচ শুরু করেন। দ্রাবিড়ের ঘন্টা বাজানোর একটি ছবি শেয়ার করেছে বিসিসিআই। বোর্ডের তরফ থেকে লেখা হয়েছে, ‘সুপার স্পোর্ট পার্কের ঐতিহ্য অনুসরণ করা হচ্ছে, রাহুল দ্রাবিড় ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করলেন।’ সেঞ্চুরিয়ন টেস্ট ম্যাচের চতুর্থ দিনের শুরুতেই ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে এই বিশেষ সম্মান জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

কোচ হিসেবে এটাই দ্রাবিড়ের প্রথম বিদেশ সফর। সেঞ্চুরিয়ন টেস্টে, ভারত প্রথম ইনিংসে ৩২৭ রান করেছিল, অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ১৯৭ রানে অলআউট হয়ে যায়। শামি ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন এবং ৫ উইকেট নিতে সফল হন। দক্ষিণ আফ্রিকার কথা বললে, এনগিদি ভারতের প্রথম ইনিংসে ৬ উইকেট এবং রাবাডা ৩ উইকেট নিয়েছিলেন। টেস্ট ম্যাচে দুর্দান্ত বোলিং করে ভারতকে চালকের আসনে বসিয়েদেয় ভারতীয় বোলাররা। ভারত এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় একটিও টেস্ট সিরিজ জিততে পারেনি। এমন পরিস্থিতিতে এই সিরিজে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে ভারতীয় দলের। ভারতকে দক্ষিণ আফ্রিকায় ৩টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.