বাংলা নিউজ > ময়দান > বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে সেঞ্চুরিয়নে বিশেষ সম্মান পেলেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়
সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করেন রাহুল দ্রাবিড় (ছবি:টুইটার)
সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করেন রাহুল দ্রাবিড় (ছবি:টুইটার)

বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনে সেঞ্চুরিয়নে বিশেষ সম্মান পেলেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়

  • বুধবার সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে রাহুল দ্রাবিড় ম্যাচ শুরু করেন। দ্রাবিড়ের ঘন্টা বাজানোর একটি ছবি শেয়ার করেছে বিসিসিআই। বোর্ডের তরফ থেকে লেখা হয়েছে বিশেষ বার্তা।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকার বক্সিং ডে টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু করেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ও সেঞ্চুরিয়নের কর্তাদের তরফ থেকে রাহুল দ্রাবিড়কে এই বিশেষ সম্মান দেওয়া হয়। এদিন রাহুল দ্রাবিড় সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করেন। এই মাঠে প্রতিদিন খেলা শুরুর আগে ঘণ্টা বাজানোর রীতি রয়েছে। একই ধরনের ঐতিহ্য লন্ডনের লর্ডস ক্রিকেট গ্রাউন্ড এবং কলকাতার ইডেন গার্ডেন্সের মতো ঐতিহাসিক স্টেডিয়ামেও রয়েছে। 

তাই এই রীতি মেনে বুধবার সেঞ্চুরিয়ন ক্রিকেট গ্রাউন্ডে ঘণ্টা বাজিয়ে রাহুল দ্রাবিড় ম্যাচ শুরু করেন। দ্রাবিড়ের ঘন্টা বাজানোর একটি ছবি শেয়ার করেছে বিসিসিআই। বোর্ডের তরফ থেকে লেখা হয়েছে, ‘সুপার স্পোর্ট পার্কের ঐতিহ্য অনুসরণ করা হচ্ছে, রাহুল দ্রাবিড় ঘণ্টা বাজিয়ে দিনের খেলা শুরু করলেন।’ সেঞ্চুরিয়ন টেস্ট ম্যাচের চতুর্থ দিনের শুরুতেই ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কে এই বিশেষ সম্মান জানিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

কোচ হিসেবে এটাই দ্রাবিড়ের প্রথম বিদেশ সফর। সেঞ্চুরিয়ন টেস্টে, ভারত প্রথম ইনিংসে ৩২৭ রান করেছিল, অন্যদিকে দক্ষিণ আফ্রিকা ১৯৭ রানে অলআউট হয়ে যায়। শামি ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন এবং ৫ উইকেট নিতে সফল হন। দক্ষিণ আফ্রিকার কথা বললে, এনগিদি ভারতের প্রথম ইনিংসে ৬ উইকেট এবং রাবাডা ৩ উইকেট নিয়েছিলেন। টেস্ট ম্যাচে দুর্দান্ত বোলিং করে ভারতকে চালকের আসনে বসিয়েদেয় ভারতীয় বোলাররা। ভারত এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় একটিও টেস্ট সিরিজ জিততে পারেনি। এমন পরিস্থিতিতে এই সিরিজে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে ভারতীয় দলের। ভারতকে দক্ষিণ আফ্রিকায় ৩টি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে হবে।

বন্ধ করুন