বাংলা নিউজ > ময়দান > SA vs IND শেষ ODI-এ ২০ উইকেটের পিছনে বোলারদের চেয়ে ফিল্ডারদের ভূমিকাই হয়ে উঠল গুরুত্বপূর্ণ
শ্রেয়স আইয়ার। ছবি: গেটি ইমেজেস
শ্রেয়স আইয়ার। ছবি: গেটি ইমেজেস

SA vs IND শেষ ODI-এ ২০ উইকেটের পিছনে বোলারদের চেয়ে ফিল্ডারদের ভূমিকাই হয়ে উঠল গুরুত্বপূর্ণ

  • এই প্রথম বার ওডিআই-এর কোনও ম্যাচে ২০টি উইকেটের মধ্যে ১৮টি ক্যাচ আউট হয়েছে এবং ২টি হয়েছে রান আউট। এমনটা আগে কখনও হয়নি। সেই কারণেই উইকেট পড়ার ক্ষেত্রে এই ম্যাচে বোলারদের চেয়ে ফিল্ডাররাই হয়ে উঠেছিলেন গুরুত্বপূর্ণ।

সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে এমনটা এর আগে কখনও হয়নি, যেটা ঘটল রবিবার ভারত-দক্ষিণ আফ্রিকা শেষ ওডিআই-এ। এই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে মোট ২০টি উইকেট পড়েছে। আর এই ২০ উইকেটের পিছনে বোলারদের চেয়ে ফিল্ডারদের ভূমিকাই হয়ে উঠেছে গুরুত্বপূর্ণ। কী ভাবে জানেন?

এই প্রথম বার ওডিআই-এর কোনও ম্যাচে ২০টি উইকেটের মধ্যে ১৮টি ক্যাচ আউট হয়েছে এবং ২টি হয়েছে রান আউট। এমনটা আগে কখনও হয়নি। সেই কারণেই উইকেট পড়ার ক্ষেত্রে এই ম্যাচে বোলারদের চেয়ে ফিল্ডাররাই হয়ে উঠেছিলেন গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকার ৮ ব্যাটসম্যান ক্যাচ আউট হন। আর ২জন হন রান আউট। ভারতের দশ জনই আবার ক্যাচ আউট হয়েছেন।

টেস্ট সিরিজে ১-২ হারের পর, দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ হল ভারত। রবিবার লজ্জার হাত থেকে নিজেদের রক্ষা করতে পারল না টিম ইন্ডিয়া। টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কেএল রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৫ ওভারে ২৮৭ রান করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি'কক সেঞ্চুরি করেন। ডি'কক ১২৪ রান করেন। রাসি ভ্যান ডার ডুসেন করেন ৫২ রান। প্রসিধ কৃষ্ণ ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার এবং জসপ্রীত বুমরাহ। যুজবেন্দ্র চাহাল ১টি উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৪ বল বাকি থাকতেই ২৮৩ রানে অলআউট হয়ে যায় ভারত। সাতে ব্যাট করতে নেমে দীপক চাহারের ৩৪ বলে ৫৪ রানের দুরন্ত ইনিংসকে ব্যর্থ করে ভারত ৪ রানে হেরে বসে থাকে। ওপেন করতে নেমে শিখর ধাওয়ান করেছিলেন ৬১ রান। এ দিকে বিরাট কোহলি করেছেন ৬৫ রান। তবু হার বাঁচাতে পারল না ভারত। লুুঙ্গি এনগিডি এবং আন্দিলে ফেহলুকোওয়ায়ো ৩টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন