অ্যারন ফিঞ্চ (AP)
অ্যারন ফিঞ্চ (AP)

IndvsAus 3rd ODI- সর্বকালের সেরা ওডিআই প্লেয়ার বাছলেন ফিঞ্চ

প্রথম পাঁচে দুইজন ভারতীয় জায়গা করে নেবে, বলেন কোহলি।

নিজের দেশে দেখেছেন রিকি পন্টিং, মাইকেল বিভান, মাইকেল ক্লার্ক সহ হাল আমলের স্টিভ স্মিথকে। অন্যান্য দেশে আছেন সচিন তেন্ডুলকর, ক্যালিস, লারা প্রভৃতিরা। তবুও সর্বকালের সেরা ওডিআই খেলোয়াড় হিসাবে ভারত অধিনায়ককে বাছলেন অজি ক্যাপ্টেন অ্যারন ফিঞ্চ।

বিরাট কোহলি সম্ভবত সর্বকালের সেরা ওডিআই প্লেয়ার বলে মনে করেন তিনি। একই সঙ্গে রোহিত শর্মা প্রথম পাঁচে আছেন, বলে মনে করেন স্মিথ।

রবিবারে ম্যান অফ দ্য ম্যাচ ২৯ তম ওডিআই শতরানটি করেছেন। অন্যদিকে কোহলি করেন ৯১ বলেন ৮৯। এই দুইজনের দৌলতে সহজেই ২৮৭ রানের টার্গেট তাড়া করতে সফল হয় ভারত।

রোহিত ও কোহলির প্রশংসা করে ফিঞ্চ বলেন যে এই দুই খেলোয়াড় অনবদ্য এবং বড় ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। ফিল্ডিংয়ের সময় চোট লেগে ছিটকে যান শিখর ধাওয়ান। এই কারণে অজিদের কাজটি অনেকটা সহজ হয়ে গিয়েছিল। রোহিত ও কোহলিকে অল্প রানে আউট করতে পারলেই সিরিজ পকেটে পুরতে পারতেন তাঁরা। কিন্তু সেখানেই বাধ সাধেন অধিনায়ক ও তাঁর ডেপুটি। ফিঞ্চ বলেন যে ভারতীয় টপ অর্ডার অত্যন্ত উঁচুমানের যাকে ভেদ করা খুব শক্ত।

রাজকোটে ভারতের হয়ে শেষে রাহুল যেমন ঝোড়া ইনিংস খেলেছিলেন, তেমন অজিদের জন্য শেষ দুটি ম্যাচে খেলার কেউ ছিল না বলেও আক্ষেপ প্রকাশ করেন তিনি। এই জায়গাটিতে শিক্ষা নিতে হবে বলেও মনে করেন তিনি। তবে একই সঙ্গে ভারতীয় বোলারদের ক্রেডিট দিতেও ভোলেননি অজি অধিনায়ক। তাঁর মতে ত্রিমুখী পেস অ্যাটাক হাত খুলে মারার কোনও সুযোগই দেয়নি।

তাদের প্রত্যাশার থেকে পিচটি কিছুটা ধীরে খেলেছে বলেও জানান ফিঞ্চ। তাঁর মতে যতটা মনে করেছিলেন তার বেশি স্পিনও করেছে পিচে। এই সিরিজ হারলেও যেভাবে মার্নাস ল্যাবুশেন উঠে এসেছেন তাতে খুশি অ্যারন ফিঞ্চ।


বন্ধ করুন