বাংলা নিউজ > ময়দান > INDW vs AUSW: বৃষ্টিতে মাঝপথেই শেষ প্রথম দিনের খেলা, ঐতিহাসিক ডে-নাইট টেস্টে শতরানের হাতছানি স্মৃতি মন্ধনার সামনে
স্মৃতি মন্ধনা। ছবি- আইসিসি।
স্মৃতি মন্ধনা। ছবি- আইসিসি।

INDW vs AUSW: বৃষ্টিতে মাঝপথেই শেষ প্রথম দিনের খেলা, ঐতিহাসিক ডে-নাইট টেস্টে শতরানের হাতছানি স্মৃতি মন্ধনার সামনে

  • মন্দ আবহাওয়ায় প্রথম দিনে শেষ মাঝপথেই।

দফায় দফায় বৃষ্টি। কারারা ওভারে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় মহিলা ক্রিকেট দলের ঐতিহাসিক ডে-নাইট টেস্টের প্রথম দিনেই মন্দ আবহাওয়ায় বারবার থমকে যায় খেলা। ফলে বাধ্য হয়ে নির্ধারিত সময়ের আগেই চায়ের বিরতি ঘোষণা করেন অম্পায়াররা। যদিও আখেরে লাভ তাতে কিছুই হয়নি। কেননা, চায়ের বিরতির পরে তো দূরের কথা, প্রথম দিনে আর নতুন করে খেলা শুরু করা যায়নি।

গোলাপি বলের টেস্টে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। একে তো অস্ট্রেলিয়ার পেস সহায়ক বাউন্সি পিচ। তার উপর মেঘাচ্ছন্ন আবহাওয়া। তাছাড়া বাড়তি পালিশের জন্যই পেসারদের বিশেষ পছন্দের গোলাপি বল। এমন প্রতিকূল পরিবেশেও ভারত ইনিংস শুরু করে দারুণভাবে।

একদিকে শেফালির জমাট প্রতিরোধ, অন্যদিকে মন্ধনার আগ্রাসী মেজাজ। দুইয়ে মিলে ভারত ওপেনিং জুটিতে ৯৩ রান তুলে ফেলে। মন্ধনা ১১টি বাউন্ডারির সাহায্যে ৫১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেফালি ৪টি বাউন্ডারির সাহায্যে ৬৪ বলে ৩১ রান করে আউট হন। নৈশভোজের বিরতিতে ভারত ৩৩ ওভারে ১ উইকেটের বিনিময়ে ১০১ রান তোলে।

ডিনারের পর ৬.৩ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির জন্য ম্যাচ বন্ধ থাকে। ভারতের স্কোর তখন ৩৯.৩ ওভারে ১ উইকেটে ১১৪। বৃষ্টির পর খেলা শুরু হলেও বেশিক্ষণ ম্যাচ চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ফের একদফা বৃষ্টিতে ম্যাচ দ্বিতীয়বারের জন্য বন্ধ রাখতে হয়।

৪৪.১ ওভারে ভারত ১ উইকেটে ১৩২ রান তোলার পর চায়ের বিরতি ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। পরে সেখানেই প্রথম দিনের খেলায় যবনিকা টেনে দেওয়া হয়। মন্ধনা ১৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪৪ বলে ৮০ রান করে অপরাজিত রয়েছেন। পুণম রাউত ১টি বাউন্ডারির সাহায্যে ৫৭ বলে ১৬ রান করে ব্যাট করছেন।

বন্ধ করুন