বাংলা নিউজ > ময়দান > INDW vs ENGW: ফের মুখ থুবড়ে পড়ল টপ-অর্ডার, বিশ্রি হার, সিরিজ হাতছাড়া ভারতের
ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি হেরে সিরিজ হাতছাড়া করল ভারত। ছবি: গেটি

INDW vs ENGW: ফের মুখ থুবড়ে পড়ল টপ-অর্ডার, বিশ্রি হার, সিরিজ হাতছাড়া ভারতের

  • বৃহস্পতিবার রাতে ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে তারা ২০ ওভারে মাত্র ১২২ রান করে। ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে।

আরও এক বার ল্যাজেগোবরে হল ভারতের ব্যাটাররা। টপ-অর্ডার চূড়ান্ত ব্যর্থ। বোলারদের অবস্থা আহামরি নয়। সব মিলিয়ে তৃতীয় টি-টোয়েন্টি হেরে, সিরিজ হাতছাড়া হল ভারতের। ইংল্যান্ড শেষ ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল।

বৃহস্পতিবার রাতে ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে তারা ২০ ওভারে মাত্র ১২২ রান করে। ১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ১০ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ পকেটে পুড়ে ফেলে। এবং সিরিজ জিতে নেয়। প্রসঙ্গত, ইংল্যান্ড প্রথম ম্যাচে ৯ উইকেটে জিতেছিল, অন্যদিকে দ্বিতীয় ম্যাচে ভারত শক্তিশালী ভাবে প্রত্যাবর্তন করে। ৮ উইকেটে দ্বিতীয় টি-টোয়েন্টি তারা জিতে নেয়। কিন্তু তৃতীয় ম্যাচে ফের ভারত বিশ্রি ভাবে হেরে বসে।

আরও পড়ুন: জাতীয় দলকে গুরুত্ব দিতে Big Bash থেকে সরে দাঁড়ানোর ভাবনা স্মৃতি মান্ধানার

এ দিনে ব্রিস্টলে টপ-অর্ডার ব্যাটাররা একেবারে মুখ থুবড়ে পড়ে। দুই ওপেনার স্মৃতি মান্ধানা (৯) এবং শেফালি বর্মার (৫) ব্যর্থতা দিয়ে শুরুটা করেছিল ভারত। এর পর একে একে উইকেট হারাতে থাকে বাকিরা। প্রথম ১০ ওভারে ৩৫ রানে ৫ উইকেট হারায় টিম ইন্ডিয়া। এবং ৫২ রানে হারায় ৬ উইকেট। এর পরে, দীপ্তি শর্মা (২৪), রিচা ঘোষ (৩৩) এবং পূজা বস্ত্রকারের (অপরাজিত ১৯) ইনিংসের ভিত্তিতে ভারত কোনও মতে ১২২ রানে পৌঁছতে সক্ষম হয়। এই তিন জন ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটারই দুই অঙ্ক পার করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি তিনটি উইকেট নেন সোফি একলেস্টোন। সারহা গ্লেন নিয়েছেন ২ উইকেট। মূলত ব্রিটিশ স্পিনারদের দাপটেই ভারত এ দিন গুড়িয়ে যায়।

আরও পড়ুন: পাখির মতো উড়ে গিয়ে ধরলেন অবিশ্বাস্য ক্যাচ! ভাইরাল হল রাধা যাদবের এই ভিডিয়ো

রান তাড়া করতে নেমে ইংল্যান্ড প্রথম উইকেটে ৭০ রান করে ফেলে। ড্যানিয়েল ওয়েট ২২ এবং সোফিয়া ডানলি ৪৯ রান করেন। এ ছাড়া অ্যালিস ক্যাপসি অপরাজিত ৩৮ রান করেন। এই লক্ষ্য অর্জনে ইংল্যান্ডকে খুব একটা অসুবিধার সম্মুখীন হতে হয়নি। ১৮.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৬ করে ফেলে ইংল্যান্ড। ভারতের হয়ে একটি করে উইকেট নেন স্নেহ রানা, পূজা বস্ত্রকার এবং রাধা যাদব।

টি-টোয়েন্টি সিরিজ হারের পর ভারত এ বার ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজও খেলবে। যা ১৮ সেপ্টেম্বর থেকেশুরু হবে। সিরিজের অন্য দুটি ম্যাচ ২১ এবং ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন