বাংলা নিউজ > ময়দান > IND-W vs SL-W: লঙ্কাকে নিয়ে ছেলেখেলা হরমনদের, সপ্তম বার Asia Cup চ্যাম্পিয়ন ভারত
সপ্তম বার এশিয়াকাপ চ্যাম্পিয়ন হল ভারত।

IND-W vs SL-W: লঙ্কাকে নিয়ে ছেলেখেলা হরমনদের, সপ্তম বার Asia Cup চ্যাম্পিয়ন ভারত

India vs Sri Lanka Women's Asia Cup 2022 Final Live Score: রোহিত শর্মারা যেটা পারেvনি, সেটাই করে দেখালেন হরমনপ্রীত কাউররা। সপ্তম বার এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলেন ভারতের মেয়েরা। শ্রীলঙ্কার উড়িয়ে দিয়ে বড় জয় ছিনিয়ে নিল টিম ইন্ডিয়া। ৬৯ বল বাকি থাকতে ৮ উইকেটে বাজিমাত স্মৃতিদের।

ফাইনালের সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কার ইনিংস (টস জিতে ব্যাটিং নেয়)- ২০ ওভারে ৬৫/৯

ব্যাটিং: ইনোকা- ১৮ (২২ বল), ওশাদি ১৩ (২০ বলে) 

বোলিং- রেনুকা সিং- ৩ উইকেট, স্নেহ রানা- ২ উইকেট, রাজেশ্বরী গায়কোয়াড়- - ২ উইকেট

ভারতের ইনিংস- ৮.৩ ওভারে ৭১/২

ব্যাটিং: স্মৃতি মন্ধানা- ৫১ (২৫ বলে), হরমনপ্রীত- ১১ (১৪ বলে)

বোলিং-কবিশা দিলহারি- ১ উইকেট, ইনোকা রানাবীরা- ১ উইকেট

15 Oct 2022, 03:21:02 PM IST

বড় জয় ছিনিয়ে নিয়ে চ্যাম্পিয়ন হল ভারত

আরও একবার ভারতের কাছে ল্যাজেগোবরে হল শ্রীলঙ্কা। ভারতীয় বোলারদের দাপটেই একেবারে গুড়িয়ে গেল লঙ্কা ব্রিগেড। শ্রীলঙ্কার দেওয়া ৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৭১ রান করে ফেলে ভারত। ৬৯ বল বাকি থাকতেই ৮ উইকেটে তারা জয় ছিনিয়ে নেয়। শেষে একটি চার এবং একটি ছক্কা হাঁকিয়ে খেলায় ইতি টানেন স্মৃতি। একাই ৫১ (২৫ বলে) করেন তারকা ব্যাটার।দুরন্ত বোলিং করার সুবাদে ম্যাচের সেরা হন রেনুকা সিং। আর গোটা টুর্নামেন্টে ভালো খেলার সুবাদে সিরিজের সেরা হন দীপ্তি শর্মা।

15 Oct 2022, 03:08:53 PM IST

৫০ পার হয়ে গিয়েছে ভারতের

৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৫২ রান করে ফেলেছে ভারত। ২১ বলে ৩৭ করেছেন স্মৃতি। ৯ বলে ৭ রান হরমনের। ভারতের জয় এখন কিছু সময়ের অপেক্ষা।

15 Oct 2022, 03:02:13 PM IST

বোল্ড হলেন জেমিমা

কবিশা দিলহারির বলে বোল্ড হন জেমিমা রডরিগেজ। ৪ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন জেমিমা। তবে স্মৃতি কিন্তু নিজের ছন্দেই রয়েছেন। ১৫ বলে ২৭ করে ফেলেছেন তিনি। আর জেমিমার পরিবর্তে ক্রিজে এসে ভারত অধিনায়ক হরমনপ্রীত ৩ বল খেলে ৫ করেছেন। ৫ ওভার শেষে ২ উইকেটে ৪০ রান ভারতের।

15 Oct 2022, 02:58:11 PM IST

আউট হলেন শেফালি

৮ বলে ৫ করে সাজঘরে ফিরলেন শেফালি বর্মা। ইনোকা রানাবীরার বলে শেফালিকে স্টাম্প করেন সঞ্জীবনী। ৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩৩ রান ভারতের। জয় যেন সময়ের অপক্ষা।ক্রিজে এসেছেন নতুন ব্যাটার জেমিমা। ১৪ বলে ২৬ করে ফেলেছেন স্মৃতি।

15 Oct 2022, 02:52:21 PM IST

তৃতীয় ওভারে এল ১৪ রান

এই ওভারে একটি ৪ এবং একটি ৬ হাঁকান স্মৃতি। সেই সঙ্গে ভারতের স্কোরবোর্ডে যোগ হল আর ১৪ রান। ৩ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ২৫ রান করে ফেলেছে ভারত। ১২ বলে ১৯ করেছেন স্মৃতি। ৬ বলে ৫ শেফালির।

15 Oct 2022, 02:49:49 PM IST

দ্বিতীয় ওভার থেকেই রানের গতি বাড়ালেন স্মৃতিরা

দ্বিতীয় ওভারে ৭ রান এল ভারতের পুঁজিতে। স্মৃতি একটি চার হাঁকান। ৮ বলে ৭ রান তাঁর। শেফালি করেছেন ৪ বলে ৩ রান। ২ ওভার শেষে কোনও উইকেট না হারিয়ে ১১ রান ভারতের।

15 Oct 2022, 02:44:18 PM IST

প্রথম ওভারে হল ৪ রান

লক্ষ্য অত্যন্ত সোজা। তাই ধীরেসুস্থেই লক্ষ্যের দিকে এগোনোর পরিকল্পনা ভারতের। প্রথম ওভারে ভারত করল ৪ রান। শেফারিলর সংগ্রহ ২, স্মৃতি করেছেন ১। এক রান অতিরিক্ত হয়েছে।

15 Oct 2022, 02:42:36 PM IST

ভারতের রান তাড়া করা শুরু

ভারতের হয়ে ওপেন করেছেন শেফালি বর্মা এবং স্মৃতি মন্ধানা। বল হাতে ওপেন করেছেন লঙ্কার ওশাদি রানাসিংহে।

15 Oct 2022, 02:41:36 PM IST

শ্রীলঙ্কাকে ৬৫ রানে আটকে দিল ভারত

টেল এন্ডারে নেমে ইনোকা সর্বোচ্চ ২২ বলে অপরাজিত ১৮ রান করেন। এ ছাড়া ওশাদি রানাসিংহে ১৩ করেছেন। ভারতীয় বোলারদের দাপটে এর বাইরে শ্রীলঙ্কার কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছতে পারেননি। যার নিট ফল নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৫ রান করে শ্রীলঙ্কা।ভারতের রেনুকা সিং নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন স্নেহ রানা এবং রাজেশ্বরী গায়কোয়াড়।

15 Oct 2022, 02:25:17 PM IST

অবশেষে ৫০ হল ভারতের

১৮ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে শেষমেশ ৫০ করল শ্রীলঙ্কা। ক্রিজে লড়াই করছেন ইনোকা রানাবীরা (১৬ বলে ৭), অচিনি কুলসুরিয়া (৭ বলে ৩)।

15 Oct 2022, 02:18:26 PM IST

৯ নম্বর উইকেট হারাল ভারত

সুগন্দিকা কুমারিকে বোল্ড করলেন স্নেহ রানা। নয় নম্বর উইকেট হারাল শ্রীলঙ্কা। ২৪ বলে ৬ করে আউট হন সুগন্দিকা। ১৬ ওভার শেষে ৯ উইকেটে ৪৩ রান শ্রীলঙ্কার।

15 Oct 2022, 02:12:34 PM IST

১৪ ওভারেও হল না ৫০

১৪ ওভার হয়ে গিয়েছে। কিন্তু এখনও ৫০ রান হয়নি শ্রীলঙ্কার। ১৪ ওভারে ৮ উইকেটে ৩৮ রান শ্রীলঙ্কার। ক্রিজে রয়েছেন সুগন্দিকা (১৫ বলে ৪) এবং ইনোকা (৮ বলে ২)। 

15 Oct 2022, 02:05:00 PM IST

অষ্টম উইকেট পড়ল শ্রীলঙ্কার

ওশাদি রানাসিংহকে ফেরালেন রাজেশ্বরী গায়কোয়াড়। ২০ বলে ১৩ করে সাজঘরে ফেরেন তিনি। আট উইকেট হারিয়ে জেরবার শ্রীলঙ্কা। ১২ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩২ রান শ্রীলঙ্কার। সুগন্দিকা এবং ইনোকা এখনও রানের খাতা খোলেননি।

15 Oct 2022, 01:52:01 PM IST

১০ ওভারে লঙ্কা করেছে মাত্র ২৬, ভারত নিয়েছে ৭ উইকেট

১০ ওভার হয়ে গিয়েছে। শ্রীলঙ্কার সংগ্রহ মাত্র ২৬ রান। ৭ উইকেট তারা হারিয়ে বসে রয়েছে। একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। ভারতীয় সমর্থকেরা এখন থেকেই জয়ের সেলিব্রেশনে হয়তো মেতে উঠেছেন।

15 Oct 2022, 01:50:14 PM IST

সাত নম্বর উইকেট হারাল শ্রীলঙ্কা

নবম ওভারে মালাকে ফেরালেন স্নেহ রানা। ৫ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি মালাশা। নিজের বলেই ক্যাচ ধরেন স্নেহ। এই ওভারে ৬ রান হয়েছে ঠিকই, তবে শ্রীলঙ্কা যেন নিজেদের ইনিংসেই হারের ভ্রুকুটি দেখতে পাচ্ছে। ৯ ওভার শেষে ৭ উইকেটে মাত্র ২৫ রান শ্রীলঙ্কার।

15 Oct 2022, 01:45:02 PM IST

নীলাক্ষিকে ফেরালেন রাজেশ্বরী

১০ ওভারও খেলতে পারবে তো শ্রীলঙ্কা? ধারাবাহিক ভাবে উইকেট হারিয়ে চলেছে তারা। সপ্তম ওভারে নীলাক্ষিকে ফেরালেন রাজেশ্বরী। ৮ বলে ৬ রান করে আউট হলেন নীলাক্ষি। পরিবর্তে ক্রিজে এসেছেন মালশা। ৭ ওভার শেষে ৬ উইকেটে ১৮ রান শ্রীলঙ্কার।

15 Oct 2022, 01:39:59 PM IST

কবিশা দিলহারিকে ফেরালেন রেনুকা

ফাইনালেও চলছে ভারতীয় বোলারদের দাপট। তিন নম্বর উইকেট নিলেন রেনুকা। কবিশা দিলহারিকে এ বার আউট করলেন তিনি। ৬ বলে ১ রান করে সাজঘরে ফেরেন কবিশা। এই ওভারে একটি রানও হয়নি। ৬ ওভার শেষে ১৬ রানে ৫ উইকেট হারিয়ে মারাত্মক চাপে শ্রীলঙ্কা। পরিবর্তে ক্রিজে এসেছেন নতুন ব্যাটার ওশাদি রানাসিংহে।

15 Oct 2022, 01:33:38 PM IST

চতুর্থ ওভারে টিম হ্যাটট্রিক করল ভারত

শুরুতেই একেবারে ল্যাজেগোবরে দশা শ্রীলঙ্কার। রেনুকা সিং-এর ওভারে পরপর তিন উইকেট হারাল শ্রীলঙ্কা। মোট পড়ল চার উইকেট। খুব স্বাভাবিক ভাবেই দিশেহারা দশা লঙ্কা ব্রিগেডের।এই ওভারের শুরুতে রেনুকা সিং বল করতে এসে প্রথমে পেরান হর্ষিতাকে। ৫ বলে মাত্র ১রান করে রিচার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন হর্ষিতা। পরিবর্তে ক্রিজে আসেন নীলাক্ষি।পরের বলেই রান আউট হন অনুষ্কা। নীলাক্ষি শট নিয়ে দৌড় লাগায়, পূজার হাতে বল গেলে, তিনি রিচাকে দিতে সময় নেননি। পারফেক্ট টাইমিংয়ে উইকেট ভাঙেন ভারতের কিপার। নন-স্ট্রাইকার জোন থেক ক্রিজে পৌঁছতেই পারেননি অনুষ্কা। ৪ বলে ২ করে আউট হন তিনি। পরিবর্তে নামেন হাসিনি পেরেরা।হাসিনি পেরেরা প্রথম বলেই গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন। রেনুকার বলে ক্যাচ ধরেন স্মৃতি মন্ধানা। পরিবর্তে ক্রিজে এসেছেন কবিশা দিলহারি।নিঃসন্দেহে এটি দুরন্ত ওভার রেনুকার। ১ রান হয় এই ওভারে। পড়েছে ৩ উইকেট। ৪ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০ রান শ্রীলঙ্কার।

15 Oct 2022, 01:22:06 PM IST

আউট চামারি আতাপাত্তু

রান নিতে গিয়ে আউট হলেন শ্রীলঙ্কার অধিনায়ক। নিঃসন্দেহে বড় উইকেট ভারতের জন্য। ১২ বলে ৬ করে সাজঘরে ফিরলেন চামারি। পরিবর্তে ক্রিজে এলেন নতুন প্লেয়ার হর্ষিতা। ৩ ওভার শেষে ১ উইকেটে ৯ রান শ্রীলঙ্কার।

15 Oct 2022, 01:12:29 PM IST

দ্বিতীয় ওভারের শেষ বলে চার মারলেন চামারি

দ্বিতীয় ওভারের প্রথম পাঁচ বলে কোনও রান দেননি রেনুকা সিং। শেষ বলে চার হাঁকান চামারি। দুই ওভার শেষে তাঁর সংগ্রহ ১১ বলে ৬ রান। এবং অনুষ্কার সংগ্রহ ১ বলে ১ রান। শ্রীলঙ্কা করেছে ২ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৭ রান।

15 Oct 2022, 01:10:20 PM IST

শ্রীলঙ্কা শুরুটা করল ধীর গতিতে

প্রথম ওভারে ৩ রান দিলেন দীপ্তি শর্মা। চামারি ২ এবং অনুষ্কা ১ করে লড়াই চালাচ্ছেন।

15 Oct 2022, 01:07:45 PM IST

ম্যাচ শুরু

শ্রীলঙ্কার দুই ওপেনার চামারি এবং অনুষ্কা বড় রান করার লক্ষ্য নিয়ে নেমে পড়েছেন। বল হাতে ভারতের দীপ্তি শর্মা ওপেন করছেন।

15 Oct 2022, 01:05:51 PM IST

দুই দলের প্লেয়ারদের বক্তব্য

হরমনপ্রীত কাউর: আমাদের একটি দুর্দান্ত টিম আছে, তাই টস নিয়ে চিন্তা করতে হবে না। আমি খুশি সবাই ভালো করছে। আমিও মনে করি, এই উইকেটে ১৩০ অনেক স্কোর। তাই আমরা ওদের এর মধ্যেই সীমাবদ্ধ রাখতে চাই।স্মৃতি মন্ধানা: আমরা সত্যিই উত্তেজিত এবং ভালো প্রস্তুতি নিয়েছি। ২০১৮ সালের পরাজয়টি অনেক আগে ছিল। সেই স্কোয়াডের ৩০% এর বেশি প্লেয়ার এখনও আছে। সুতরাং, আমরা আশা করি যে সেই ব্যর্থতা পিছনে ফেলে আজ ভালো করব।চামারি আতাপাত্তু: আমরা আমাদের ব্যাটিং ইউনিট নিয়ে আত্মবিশ্বাসী। আমি খুবই উত্তেজিত, গতবার আমি দলে ছিলাম না। এ বার দলকে নেতৃত্ব দিচ্ছি। ১৩০-১৩৫ একটি ভাল স্কোর হবে।ওশাদি রানাসিংহে: আমরা আত্মবিশ্বাসী এবং সুযোগ পেয়ে খুশি। ভালো স্পিনার থাকলে আমাদের সুবিধা হবে, বিশেষ করে এই উইকেটে। মেয়েরা ভালো মেজাজে আছে এবং তাদের ভালো করা উচিত। ভাববেন না, আমরা আন্ডারডগ, আমরা ট্রফি জিততে চাই।

15 Oct 2022, 12:59:35 PM IST

শ্রীলঙ্কার প্রথম একাদশ

চামারি আতাপাত্তু (অধিনায়ক), অনুষ্কা সঞ্জীবনি (উইকেটরক্ষক), হর্ষিতা সামারাবিক্রমা, নীলাক্ষি ডি'সিলভা, হাসিনি পেরেরা, ওশাদি রানাসিংহে, কবিশা দিলহারি, মালশা শেহানি, সুগন্দিকা কুমারী, ইনোকা রানাবীরা, অচিনি কুলসুরিয়া।শ্রীলঙ্কা দলে কোনও পরিবর্তন নেই।

15 Oct 2022, 12:55:41 PM IST

ভারতের প্রথম একাদশ

স্মৃতি মান্ধানা, শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, হরমনপ্রীত কাউর (অধিনায়ক), রিচা ঘোষ (উইকেটকিপার), পূজা বস্ত্রকার, দীপ্তি শর্মা, দয়ালন হেমলতা, স্নেহ রানা, রেনুকা ঠাকুর, রাজেশ্বরী গায়কোয়াড়।ভারতীয় দলে একটি পরিবর্তন: রাধা যাদবের জায়গায় দলে ঢুকেছেন দয়ালন হেমলতা।

15 Oct 2022, 12:52:35 PM IST

টস জিতে ব্যাটিং নিল শ্রীলঙ্কা

টস জিতে ব্যাটিং নিল শ্রীলঙ্কা। ভারত কি পারবে কম রানে শ্রীলঙ্কাকে আটকে দিতে?

15 Oct 2022, 10:22:59 AM IST

এক নজরে শ্রীলঙ্কার ফাইনালে ওঠার যাত্রাপথ

১ অক্টোবর এ বারের এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করে ১৫০ রান তোলে ভারত। ১০৯ রানের মাথায় অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। যার ফলে ৪১ রানে হেরে যায় লঙ্কানরা।২ অক্টোবর সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেমেছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচে ডিএলএস মেথডে ১১ রানে জেতে শ্রীলঙ্কা।৪ অক্টোবর থাইল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ছিল শ্রীলঙ্কার। থাইল্যান্ডের মেয়েদের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করে ১৫৬ রান তুলেছিল লঙ্কা ব্রিগেড। সেই ম্যাচে ৪৯ রানে জেতে শ্রীলঙ্কা।৮ অক্টোবর মালয়েশিয়ার মেয়েদের বিরুদ্ধে নেমেছিল চামারির শ্রীলঙ্কা। সেই ম্যাচে প্রথমে ব্যাটিং করে ১০৫ রান তোলে ভারত। ১০৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩৩ রানে অল আউট হয়ে যায় মালয়েশিয়ার ক্রিকেটাররা। যার ফলে ৭২ রানে ম্যাচে জেতে শ্রীলঙ্কা।১০ অক্টোবর শ্রীলঙ্কার মেয়েরা নেমেছিল বাংলাদেশের বিরুদ্ধে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাটিং করে ১৮.১ ওভারে ৮৩ রান তোলে শ্রীলঙ্কা। বাংলাদেশের টার্গেট ছিল ৭ ওভারে ৪১। সেই ম্যাচে টাইগ্রেসরা তোলে ৩৭ রান। ফলে ৩ রানে জেতেন চামারিরা।১১ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের মেয়েদের মুখে নেমেছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচে বিসমা মারুফের দল ৫ উইকেটে জিতে নেয়।১৪ অক্টোবর এশিয়া কাপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে নেমেছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচে শেষ ওভারের টানটান লড়াইয়ে ১ রানে জিতে নেয় শ্রীলঙ্কা।

15 Oct 2022, 10:15:01 AM IST

এক নজরে ভারতের ফাইনালে ওঠার যাত্রাপথ

১ অক্টোবর এশিয়া কাপের অষ্টম সংস্করণের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নেমেছিল ভারত। সেই ম্যাচে ৪১ রানে জিতেছিলেন হরমনপ্রীতরা।৩ অক্টোবর মালয়েশিয়ার মেয়েদের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচ ছিল বৃষ্টিবিঘ্নিত। সেই ম্যাচে ৩০ রানে মালয়েশিয়াকে হারায় ভারত।৪ অক্টোবর সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে তৃতীয় ম্যাচে ১০৪ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত। প্রসঙ্গত, ৭৪ রানে মরুশহরের মেয়েদের আটকে দিয়েছিল টিম ইন্ডিয়া।৭ অক্টোবর পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। প্রথমে ব্যাটিং করে ১৩৭ রান তোলে পাকিস্তান। রান তাড়া করতে নেমে ১৯.৪ ওভারে অল আউট হয়ে যায় ভারত। যার ফলে সেই ম্যাচে ১৩ রানে হারেন হরমনরা। প্রসঙ্গত, এই একটি ম্যাচেই হেরেছে ভারত।৮ অক্টোবর বাংলাদেশের মেয়েদের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান তোলে ভারতের মেয়েরা। রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১০০ রানে থেমে যায় বাংলাদেশ। ৫৯ রানে সেই ম্যাচ জেতে ভারত।১০ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচে থাইল্যান্ডের মেয়েদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলে টিম ইন্ডিয়া। ১৫.১ ওভার ব্যাটিং করে ৩৭ রানে অল আউট হয়ে যায় থাইল্যান্ড। ৩৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ৬ ওভারের মধ্যে ৪০ রান তুলে ফেলে ভারতের মেয়েরা।১৪ অক্টোবর এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডের বিরুদ্ধে নেমেছিল হরমনপ্রীতরা। প্রথমে ব্যাটিং করে ১৪৮ রান তোলে টিম ইন্ডিয়া। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৭৪ রানে থেমে যায় থাইল্যান্ড।

15 Oct 2022, 07:53:25 AM IST

এশিয়া কাপে ভারতই এগিয়ে

২০২২-এর আগে মোট সাত বার এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে ওডিআই ফর্ম্যাটে টুর্নামেন্ট হয়েছে চার বার। ২০১২ সাল থেকে টি-টোয়েন্টি ফর্ম্যাটে হচ্ছে। আর মোট সাত বারের মধ্যে ভারতই ছ'বার চ্যাম্পিয়ন হয়েছে। এক বার হয়েছে রানার্স। এই বছর নিয়ে ভারত মোট আট বার এশিয়া কাপের ফাইনালে উঠল। শুধু শেষ বার অর্থাৎ ২০১৮ সালে বাংলাদেশের কাছে ফাইনালে হেরে গিয়েছিল ভারত। শ্রীলঙ্কা চার বার রানার্স হয়েছে। এ ছাড়া পাকিস্তান ২ বার রানার্স হয়েছে।

15 Oct 2022, 07:49:10 AM IST

এশিয়া কাপের ফাইনালে লঙ্কার বিরুদ্ধে অপরাজিত ভারত

২০০৪ থেকে মহিলা এশিয়া কাপ হচ্ছে। প্রথম চার বার ফাইনালে ভারত-শ্রীলঙ্কাই মুখোমুখি হয়েছে। কিন্তু এক বারও জিততে পারেনি লঙ্কা ব্রিগেড। তাদের রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। বাজিমাত করেছে ভারতই।

15 Oct 2022, 07:45:16 AM IST

গ্রুপ লিগে লঙ্কা ব্রিগেডকে হারিয়েছেন হরমনরা

গ্রুপ লিগে ভারতীয় বোলারদের দাপটে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়েছিল ভারত। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ করেছিল। রান তাড়া করতে নেমে ১৮.২ ওভারে ১০৯ রানে গুড়িয়ে যায় শ্রীলঙ্কা।

15 Oct 2022, 07:45:16 AM IST

ফাইনালে পৌঁছতে ভারতের যাত্রা পথ

এশিয়া কাপের শুরু থেকেই দাপুটে পারফরম্যান্স করেছে ভারতের মেয়েরা। গ্রুপ লিগ পর্বে পাকিস্তান ছাড়া প্রত্যেকটি দলকেই হারিয়েছে হরমনপ্রীত কাউরের দল। আর সেই দাপট ধরে রেখেই সেমিফাইনালে থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে ফাইনালে উঠেছেন হরমনপ্রীত কাউররা। এ  দিকে অন্য় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা। এ দিনের লড়াইটা হাড্ডাহাড্ডি হবে বলেই আশা করছে সকলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

FIDE-এর উদ্যোগে পালন করা হয় আন্তর্জাতিক দাবা দিবস, জানেন এই দিনটির ইতিহাস কী Texas Super Kings বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.