কপিল দেব
কপিল দেব

IPL 2020- 'ক্লান্ত' ক্রিকেটারদের কড়া বার্তা দিলেন কপিল দেব

বেশি ক্লান্ত লাগলে আইপিএল খেলবেন না, সাফ বললেন কপিল দেব।

আধুনিক ক্রিকেটে অনেক খেলোয়াড়ই বলেন যে ম্যাচের পর ম্যাচ খেলে তারা ক্লান্ত বোধ করছেন। বার্নট আউট, এই শব্দটি হামেশাই ব্যবহার করা হয়। তাদের জন্য কড়া বার্তা দিলেন ক্রিকেট লেজেন্ড কপিল দেব।

বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক বলেন যে যারা ক্লান্ত বোধ করছেন, তারা আইপিএল খেলবেন না। আইপিএলের সময় ব্রেক নেওয়াই যেতে পারে, বলেন কপিল দেব। দেশের হয়ে খেলার অনুভুতিটা আলাদা বলেই জানান এই প্রাক্তন অলরাউন্ডার।

প্রসঙ্গত বিরাট কোহলি সহ অনেক ক্রিকেটার সিডিউলিং নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন। এরপর সোজা বিমানবন্দরে নেমে না মাঠে চলে যেতে হয়, শ্লেষ হিসাবে এই কথাও বলেছেন অধিনায়ক। কপিল দেবের বার্তা হল ক্রিকেটারদের দেশের হয়ে খেলার জন্য তরতাজা থাকা উচিত। বেসরকারি লিগ প্রয়োজনে না খেলা যেতে পারে বলে মনে করেন তিনি। তবে আইপিএলে যেরকম বিপুল অর্থ পান ক্রিকেটাররা, কজন কপিলের পরামর্শ মানবেন, সেই নিয়ে সংশয় আছে।

চার দিনের টেস্টের বিরুদ্ধেও মতামত দেন কপিল। এরপর কী এক ওভারের ম্যাচ হবে, পাল্টা প্রশ্ন করেন তিনি। প্রচুর ম্যাচ প্র্যাকটিসের পরেও প্রথম টেস্ট ভারত হারায় দুঃখিত কপিল দেব। তবে বুমরাহর ফর্ম নিয়ে বিশেষ চিন্তিত নন তিনি। চোট সারিয়ে আসার পর খেলোয়াড়দের ছন্দে ফিরতে একটু সময় লাগে বলে জানান কপিল দেব।

বন্ধ করুন