বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > ‘নক-আউট’ ম্যাচে মুম্বইয়ের বশ্যতা স্বীকার চেন্নাইয়ের, ইতিহাসে প্রথম ১০ উইকেটে হার

‘নক-আউট’ ম্যাচে মুম্বইয়ের বশ্যতা স্বীকার চেন্নাইয়ের, ইতিহাসে প্রথম ১০ উইকেটে হার

দুরন্ত কুইন্টিন ডি'কক (ছবি সৌজন্য আইপিএল)

অঙ্কের হিসাবে এখনও প্লে-অফে যাওয়ার সুযোগ আছে চেন্নাই সুপার কিংসের।

দুরন্ত পারফরম্যান্ত মুম্বই ইন্ডিয়ান্সের। (আইপিএলের যাবতীয় আপডেট, লাইভ স্কোর দেখুন এখানে)

CSK vs MI লাইভ আপডেটস:

  •  ইতিহাসে প্রথম ১০ উইকেটে হার চেন্নাইয়ের, কী বললেন ধোনি?
  • ম্যাচের সেরা হলেন ট্রেন্ট বোল্ট। চার ওভারে ১৮ রান দিয়ে চার উইকেট নিয়েছেন তিনি।
  • ১২.২ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নিল মুম্বই। অর্থাৎ ৪৬ বল বাকি থাকতেই এল জয়। ইশান কিষাণ করলেন অপরাজিত ৬৮ রান (৩৭ বল)। সমসংখ্যক বলে ৪৬ রান করলেন ডি'কক।
  • প্লে-অফে ওঠার জন্য এটা ‘নক-আউট’ ম্যাচ ছিল চেন্নাইয়ের। আর সেই ম্যাচে মুম্বইয়ের কাছে বশ্যতা স্বীকার করলেন মহেন্দ্র সিং ধোনি। ১০ উইকেটে হারল চেন্নাই। ৪৬ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল মুম্বই। আইপিএলের ইতিহাসে এই প্রথম ১০ উইকেটে হারল চেন্নাই।
  • ১০ ওভারে মুম্বইয়ের স্কোর বিনা উইকেটে ৯৮ রান। ইশান অপরাজিত ৬৪ রানে (৩৩ বল)। কুইন্টন ডি'কক করেছেন ২৭ বলে ৩২ রান।
  • শুরুর দিকে কয়েকটি ব্যাটের কাণায় লেগে গিয়েছিল। কিন্তু ওইটুকুই। তারই মধ্যে পুরোপুরি দাপট দেখাল মুম্বই। ৬ ওভারে মুম্বইয়ের স্কোর বিনা উইকেটে ৫২। কুইন্টন ডি'কক অপরাজিত ১৬ রানে (১৪ বল)। ইশান কিষাণ করেছেন ৩৬ রান (২২)।
  • রান তাড়া শুরু করল মুম্বই ইন্ডিয়ান্স। ব্যাট হাতে নামলেন কুইন্টন ডি'কক এবং ইশান কিষাণ। বল হাতে দীপক চাহার। ম্যাচে জিততে হলে শুরুতেই উইকেট চাই চেন্নাইয়ের। আর সেজন্য দীপকের সুইংয়ের দিকে তাকিয়ে আছেন ধোনি।
  • অর্ধশতরান করলেন স্যাম কারান। দুর্দান্ত ইনিংস খেললেন। টপ অর্ডারের ব্যাটসম্যানরা যখন নাকানিচোবানি খেলেন, তখন তিনি দেখিয়ে দিলেন কীভাবে খেলতে হয়। ১৯.৫ ওভারে ট্রেন্ট বোল্টকে চার মারেন অর্ধশতরান করেন। শেষ বলে অবশ্য বোল্ড হয়ে যান। তবে তার আগে ৪৭ বলে ৫২ রান করেন। শেষপর্যন্ত ৯ উইকেটে ১১৪ রান তুলল চেন্নাই।
  • স্যাম কারানের পাশে দাঁড়াল চেন্নাইয়ের লোয়ার অর্ডার। তা সৌজন্যে কিছুটা ভদ্রস্থ স্কোরে পৌঁছাল চেন্নাই। ১৮ ওভারে স্কোর আট উইকেটে ৯৩ রান।
  • আইপিএলের ইতিহাসে সবথেকে কম রানে সাত উইকেট হারানোর নিরিখে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে এল চেন্নাই সুপার কিংস। প্রথম স্থানে আছে ব্যাঙ্গালোর। ২০১৭ সালে কেকেআরের বিরুদ্ধে ৪২ রানে সাত উইকেট হারিয়েছিল তারা। প্রথম আইপিএলেও সেই কেকেআরের বিরুদ্ধে ৪৩ রানে সাত উইকেট হারিয়েছিল ব্যাঙ্গালোর।
  • হাঁফ ছেড়ে বাঁচল চেন্নাই। আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জা থেকে মুক্তি পেলন ধোনিরা। নাথাল কুল্টার নাইলের বলে ছক্কা মেরে সেই ৪৯ রানের গাঁট বার করলেন স্যাম কারান। ৯.৩ ওভারে চেন্নাইয়ের স্কোর সাত উইকেটে ৫১ রান।
  • আইপিএলের ইতিহাসে চেন্নাইয়ের সর্বনিম্ন স্কোর ছিল ৭৯ রান। ১৫.২ ওভারে অলআউট হয়েছিল সিএসকে। আর প্রতিদ্বন্দ্বী ছিল মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৩ সালের ৫ মে সেই ম্যাচ হয়েছিল।
  • ন'ওভারে চেন্নাইয়ের স্কোর সাত উইকেটে ৪৪ রান। ক্রিজে আছেন স্যাম কারান (১০ বলে ১০)।
  • আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন স্কোর করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ২০১৭ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৪৯ রানেই অলআউট হয়ে গিয়েছিলেন বিরাট কোহলিরা। সেই লজ্জা থেকে বাঁচতে পারবেন চেন্নাই?
  • CSK vs MI: ‘বৃদ্ধাশ্রমে সবার বুকিং হয়ে গিয়েছে’, চেন্নাইয়ের লজ্জায় কটাক্ষ নেটিজেনদের - পড়ুন এখানে
  • এবার আউট হলেন মহেন্দ্র সিং ধোনি। আগের বলেই ছক্কা মেরেছিলেন। পরের বলেই একইভাবে ছক্কা মারতে গিয়েছিলেন। কিন্তু ধোনির পা রাঁচিতে ছিল। আর ধোনির ব্যাট শারজায় ছিল। লেগস্পিন যতটা ঘোরার দরকার ছিল, ততটা ঘুরল। আর ধোনির ব্যাট লেগে উইকেটের পিছনে দুরন্ত ক্যাচ নিলেন কুইন্টন ডি'কক।
  • এবার আউট হলেন রবীন্দ্র জাদেজা। ইতিহাসে এই প্রথমবার পাওয়ার প্লে'তে পাঁচ উইকেট পড়ল চেন্নাইয়ের। ৫.২ ওভারে চেন্নাইয়ের স্কোর পাঁচ উইকেটে ২১ রান।
  • ক্রিজে আছেন মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজা। তিন ওভারে চেন্নাইয়ের স্কোর চার উইকেটে পাঁচ রান।
  • সবথেকে কম রানে চার উইকেটে হারানোর নিজেদের লজ্জার ‘রেকর্ড’ তৈরি করল চেন্নাই। ২.৫ ওভারে চেন্নাইয়ের স্কোর চার উইকেটে তিন রান। সার্বিকভাবে সেই লজ্জার নজির আছে কোচি টাস্কার্সের দখলে। ২০১১ সালের ডেকান চার্জাসের বিরুদ্ধে ২ রান চার উইকেট হারিয়েছিল তারা।
  • ২০১৩ সালে আইপিএলে তিন উইকেটে তিন রান ছিল চেন্নাইয়ের। এবারের আইপিএলে আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি হল। ১.৫ ওভারে চেন্নাইয়ের স্কোর তিন উইকেটে তিন রান।
  • তিন পরিবর্তনেও কোনও লাভ হল না চেন্নাইয়ের। প্রথম ওভারেই উইকেট পড়ল চেন্নাইয়ের। সুইংয়ের মিশেলে দুরন্ত শুরু করেন ট্রেন্ট বোল্ট। আগের বলগুলি আউটসুইং হয়েছিল। এবার কিছুটা লেন্থ পরিবর্তন করেন।
  •  ধোনিদের বিরুদ্ধে কেন দলে নেই রোহিত, কারণ জানাল মুম্বই
  • মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম প্রথম একাদশ :  কুইন্টিন ডি'কক, সৌরভ তিওয়ারি, সূর্যকুমার যাদব, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, ক্রুণাল পান্ডিয়া, নাথান কুল্টার নাইল, রাহুল চাহার, ট্রেন্লট বোল্ট এবং জসপ্রীত বুমরাহ।
  • চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশ : স্যাম কারান, ফ্যাফ ডু'প্লেসিস, আম্বাতি রায়াডু, এন জগদীশন, মহেন্দ্র সিং ধোনি, রাজু গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, শার্দুল ঠাকুর, জোস হেজেলউড এবং ইমরান তাহির।
  • টসে জিতে প্রথমে বোলিং নিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক কায়রন পোলার্ড।
  •  মুম্বইয়ের নেতৃত্বে পোলার্ড, রোহিতের বদলে দলে ঢুকলেন সৌরভ
  • চোটের জন্য খেলছেন না রোহিত শর্মা। তাঁর পরিবর্তে অধিনায়কত্ব করছেন কায়রন পোলার্ড। যাঁর কাছে অধিনায়কত্ব নতুন কিছু নয়। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) তাঁর নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছে টিকেআর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Reasons Behind Aging: সাবধান, এই অভ্যাসগুলো আপনাকে সময়ের আগেই বুড়ো করে দেবে ‘এসো হে বৈশাখ’-এর পর একী নাচ নাচলেন 'শিমুল'-এর ননদ ‘পুতুল’! হেসে লুটোপুটি রচনা 'জেলের ভিতর কেজরিওয়ালকে অত্যাচার করা হচ্ছে কেন্দ্র আর মোদীর নির্দেশে'-সঞ্জয় সিং রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দু’‌জনের পুলিশ হেফাজত, নেপথ্য কাহিনী ফাঁস বুধের উদয় প্রেমের জোয়ার আনবে এই রাশির প্রেম জীবনে, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সৌরসেনীর জন্মদিনেই প্রেমের জল্পনায় সিলমোহর নিখিলের! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন? রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? শিয়ালদায় প্ল্য়াটফর্ম সম্প্রসারণ এই মাসেই, সব ট্রেন ১২ বগির কবে থেকে? ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ

Latest IPL News

রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.