বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: কার্তিকের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্তে অবাক KKR, দাবি নাইট CEO-র
বেঙ্কি মাইসোর ও দীনেশ কার্তিক। ছবি- টুইটার।
বেঙ্কি মাইসোর ও দীনেশ কার্তিক। ছবি- টুইটার।

IPL 2020: কার্তিকের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্তে অবাক KKR, দাবি নাইট CEO-র

  • শুধুমাত্র নেতৃত্বের হাতবদল, ডিকের সরে যাওয়াকে এভাবেই বর্ণনা করছে কলকাতা নাইট রাইডার্স।

দীনেশ কার্তিকের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্তে অবাক কলকাতা নাইট রাইডার্স। এমনটাই দাবি নাইট সিইও বেঙ্কি মাইসোরের। যদিও তিনি গোটা বিষয়টিকে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে বিবেচনা করছেন। তাঁর মতে, এটা নিছক নেতৃত্বের হাতবদল।

মাইসোর বলেন, 'আমরা ভাগ্যবান যে, আমাদের কাছে ডিকের মতো নেতা রয়েছে, যার কাছে দলের স্বার্থ সবথেকে প্রাধান্য পায়। এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য সাহসের দরকার। যদিও আমরা অবাক ওর এমন সিদ্ধান্তে। তবে ওর সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত মনে করি।'

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

শুধু নাইট ফ্র্যাঞ্চাইজিই নয়, কার্তিকের হঠাৎ ক্যাপ্টেন্সি ছাড়ায় অবাক ক্রিকেটমহল। যদিও বিষয়টা একেবারে অপ্রত্যাশিত ছিল, এমনটা নয়। আইপিএল শুরুর আগেই সুনীল গাভাসকরের মতো বিশেষজ্ঞ দাবি করেছিলেন যে, কার্তিকের নেতৃত্বে কেকেআর ভালো ফল করতে না পারলে মর্গ্যানকে নেতা হিসেবে দেখা যেতে পারে।

বিশ্বকাপজয়ী অধিনায়ক দলে থাকতেও কেকেআর কেন কার্তিকের হাতেই নেতৃত্বের দায়ভার ছেড়ে দিয়েছে, এই প্রশ্নও উঠতে থাকে ক্রিকেটমহলে। তার উপর ব্যাট হাতে ফর্মে না থাকায় চাপ ক্রমশ বাড়ছিল ডিকের উপর। যার ফলেই ক্যাপ্টেন্সি থেকে অব্যাবতি নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

যদিও বিষয়টি হঠাৎ করে মেনে নেওয়া কঠিন একারণেই যে, পয়েন্ট টেবিলে নাইট রাইডার্স খুব খারাপ জায়গায় নেই। আরসিবির কাছে লজ্জার হারের পরে ছবিটা এভাবে বদলে যাবে, তা আশা করেননি কেউই।

বন্ধ করুন