বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: চলতি আইপিএলে সবথেকে বেশি ছক্কা মেরেছেন কে? কাদের দখলে রয়েছে কমলা ও বেগুনি টুপি?
লোকেশ রাহুল, জসপ্রীত বুমরাহ ও সঞ্জু স্যামসন। ছবি- টুইটার।
লোকেশ রাহুল, জসপ্রীত বুমরাহ ও সঞ্জু স্যামসন। ছবি- টুইটার।

IPL 2020: চলতি আইপিএলে সবথেকে বেশি ছক্কা মেরেছেন কে? কাদের দখলে রয়েছে কমলা ও বেগুনি টুপি?

  • অরেঞ্জ ক্যাপ ও পার্পল ক্যাপের দৌড়ে রয়েছেন KKR-এর কোন তারকারা?

আইপিএলের লিগ পর্বের খেলা একেবারে শেষ লগ্নে। দলগত পারফর্ম্যান্সে ভর করে টুর্নামেন্টের প্লে-অফে জায়গা করে নেওয়ার দৌড়ে মুম্বইয়ের সঙ্গে রয়েছে আরও ৪টি দল। তবে ব্যক্তিগত পারফর্ম্যান্সে আইপিএলে চমক দেখিয়েছেন বেশ কয়েকজন তারকা। একনজরে দেখে নেওয়া যাক আইপিএল ২০২০-র অরেঞ্জ ক্যাপ ও পার্পল ক্যাপের দৌড়ে রয়েছেন কোন তারকারা। সবথেকে বেশি ছক্কা মেরেছেন কে। চোখ রাখা যাক এই নিরিখে কেকেআর তারকাদের পরিসংখ্যানেও।

(আইপিএলের যাবতীয় আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

অরেঞ্জ ক্যাপ:- চলতি আইপিএলে সবথেকে বেশি রান সংগ্রহ করে অরেঞ্জ ক্যাপ বা কমলা টুপি নিজের দখলে রেখেছেন কিংস ইলেভেন পঞ্জাবের ক্যাপ্টেন লোকেশ রাহুল। ১৪ ম্যাচে তাঁর সংগ্রহ ৬৭০ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন শিখর ধাওয়ান। ১৩ ম্যাচে তাঁর সংগ্রহ ৪৭১ রান। তিন নম্বরে রয়েছেন ফ্যাফ ডু'প্লেসি। তিনি ১৩ ম্যাচে ৪৪৯ রান সংগ্রহ করেছেন।

# কেকেআরের হয়ে সবথেকে বেশি রান সংগ্রহ করেছেন শুভমন গিল। তিনি ১৪ ম্যাচে ৪৪০ রান করেছেন। সার্বিক তালিকায় তিনি পাঁচ নম্বরে রয়েছেন। ইয়ন মর্গ্যানের সংগ্রহ ৪১৮ রান। তিনি রয়েছেন ১০ নম্বরে।

পার্পল ক্যাপ:- আইপিএল ২০২০-তে সবথেকে বেশি ২৩টি করে উইকেট সংগ্রহ করেছেন জসপ্রীত বুমরাহ ও কাগিসো রাবাদা। দু'জনেই ১৩টি করে ম্যাচ খেলেছেন। রাবাদার তুলনায় অ্যাভারেজ ও ইকনমি রেট দুইই ভালো বুমরাহর। আপাতত বেগুনি টুপি তাঁর মাথাতেই রয়েছে। এছাড়া জোফ্রা আর্চার, যুজবেন্দ্র চাহাল, ট্রেন্ট বোল্ট ও মহম্মদ শামি নিয়েছেন ২০টি করে উইকেট।

# কেকেআরের হয়ে সবথেকে বেশি ১৭টি উইকেট নিয়েছেন বরুণ চক্রবর্তী। তিনি রয়েছেন তালিকার আট নম্বরে। এছাড়া প্যাট কামিন্স দখল করেছেন ১২টি উইকেট। তিনি রয়েছেন সার্বিক তালিকার ১৫ নম্বরে।

সবথেকে বেশি ছক্কা:- আইপিএল ২০২০-তে এখনও পর্যন্ত সবথেকে বেশি ২৬টি ছক্কা মেরেছেন সঞ্জু স্যামসন। ২৫টি ছক্কা মেরেছেন নিকোলাস পুরান। ইশান কিষাণ ২৪টি ছক্কা মেরেছেন।

# কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান চলতি আইপিএলে ২৪টি ছক্কা হাঁকিয়েছেন। তিনি রয়েছেন তালিকার চার নম্বরে।

বন্ধ করুন