বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: 'KKR-এর আসল অধিনায়ক কে? মর্গ্যান না কার্তিক ?'

IPL 2020: 'KKR-এর আসল অধিনায়ক কে? মর্গ্যান না কার্তিক ?'

পঞ্জাবের বিরুদ্ধে দীনেশ কার্তিক এবং ইয়ন মর্গ্যান (ছবি সৌজন্য আইপিএল)

পঞ্জাবের বিরুদ্ধে বোলারদের সঙ্গে বারবার কথা বলছিলেন মর্গ্যান।

শুভব্রত মুখার্জি

এই আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) যখনই ভালো পারফরম্যান্স করতে পারেননি, তখনই সমালোচনায় বিদ্ধ হয়েছে দীনেশ কার্তিক। নেটিজেনরা তাঁকে তীব্র কটাক্ষ করতে ছাড়েননি। অনেকের প্রশ্ন, দলে বিশ্বকাপজয়ী অধিনায়ক থাকতে কেন কার্তিককে অধিনায়ক করা হবে? একাংশই কার্তিককে সরিয়ে ইয়ন মর্গ্যানের হাতে অধিনায়কত্বের ভার তুলে দেওয়ার দাবি তুলেছেন।

আইপিএলের যাবতীয় আপডেট দেখুন

এমনকী কয়েকজন প্রাক্তন ক্রিকেটারদের গলাতেও সেই কথার প্রতিধ্বনি শোনা যায়। কেকেআর টিম ম্যানেজমেন্টের তরফে বরাবর অধিনায়ক কার্তিকের প্রতি আস্থা রেখে জানানো হয়েছে, মর্গ্যানের অভিজ্ঞতাকে টিম পরিচালনার ক্ষেত্রে সবসময় ব্যবহার করছেন কার্তিক। সেই প্রমাণও পাওয়া যায় কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে। একটা সময় যখন ১৬৫ রান তাড়া করতে গিয়ে পঞ্জাবের স্কোর বিনা উইকেটে ১১৫ ছিল এবং মনে হচ্ছিল পঞ্জাব অনায়াসে জিতবে, তখন মিড অফে দাঁড়ানো মর্গ্যান বারবার এগিয়ে এসে কথা বলছিলেন তরুণ পেসার কমলেশ নাগারকোটি, প্রসিদ্ধ কৃষ্ণদের সঙ্গে। কার্তিককে ফিল্ডিং সাজাতে সহায়তা করেন তিনি। রাসেলের সঙ্গেও বারবার মর্গ্যানকে বলতে দেখা গিয়েছিল। 

আর সেই দৃশ্য দেখে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার গ্রেম সোয়ান প্রশ্ন করেন, কেকেআরের আসল অধিনায়ক কে? মর্গ্যান না দীনেশ কার্তিক?

বন্ধ করুন