বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > KKR vs CSK: ধোনি ম্যাজিক উধাও, চেন্নাইয়ের বিরুদ্ধে লড়াকু জয় নাইট রাইডার্সের
বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন ধোনি। ছবি- আইপিএল।
বোল্ড হয়ে সাজঘরে ফিরছেন ধোনি। ছবি- আইপিএল।

KKR vs CSK: ধোনি ম্যাজিক উধাও, চেন্নাইয়ের বিরুদ্ধে লড়াকু জয় নাইট রাইডার্সের

  • পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এল কেকেআর।

কেকেআরকে নাগালের মধ্যে বেঁধে রাখা সত্ত্বেও আবু ধাবিতে আইপিএল ২০২০-র গুরুত্বপূর্ণ ম্যাচে জিততে পারল না চেন্নাই সুপার কিংস। মহেন্দ্র সিং ধোনিদের আটকে যেতে হল জয় থেকে ১০ রান দূরে। বরং বলা ভালো যে, ছোটখাটো পুঁজি নিয়ে চেন্নাইয়ার কাছ থেকে লড়াকু জয় ছিনিয়ে নিল কলকাতা।

টস জিতে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই ৫ উইকেটের বিনিময়ে ১৫৭ রানের বেশি তুলতে পারেনি।

(আইপিএলের লাইভ আপডেট ও লাইভ স্কোর জানতে ক্লিক করুন এখানে।)

কেকেআরের হয়ে ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান রাহুল ত্রিপাঠী। নারিনকে সরিয়ে কলকতা তাঁকে ওপেন করতে পাঠায়। পছন্দের ওপেনিংয়ে ফিরে ৫১ বলে ৮১ রানের দুরন্ত ইনিংস খেলেন রাহুল। তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন।

এছাড়া শুভমন গিল ১১, নীতিশ রানা ৯, সুনীল নারিন ১৭, ইয়ন মর্গ্যান ৭, আন্দ্রে রাসেল ২, দীনেশ কার্তিক ১২ ও প্যাট কামিন্স অপরাজিত ১৭ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে চেন্নাই একসময় ১ উইকেটে ৯৯ রানে পৌঁছে যায়। তবে ৬টি চার ও ১টি ছক্কার সাহাষ্যে ৪০ বলে ৫০ রান করে ওয়াটসন ফিরতেই চাপে পড়ে যায় সিএসকে। তার আগে ডু'প্লেসি আউট হন ১০ বলে ১৭ রান করে।

ধোনি যখন ব্যাট করতে নামেন, তখন জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ৪৭ বলে ৬৯ রান। এমন পরিস্থিতি থেকে বহু ম্যাচ অনায়াসে জিতিয়েছেন ধোনি। তবে বরুণ চক্রবর্তীর বলে বোল্ড হয়ে ধোনি সাজঘরে ফিরতেই আর চাপ সামলানো সম্ভব হয়নি সিএসকের পক্ষে। ধোনি ১২ বলে ১১ রান করে ক্রিজ ছাড়েন।

রায়ড়ুর অবদান ৩০ রান। স্যাম কারান ১৭ রান করে ডাগ আউটে ফেরেন। কেদার ৭ ও জাদেজা ২১ রান করে অপরাজিত থাকেন। কলকাতার হয়ে ১টি করে উইকেট নেন মাভি, বরুণ, নাগারকোটি, নারিন ও রাসেল। ম্যাচের সেরা হয়েছেন রাহুল। এই জয়ের সুবাদে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে কেকেআর লিগ টেলিবের তৃতীয় স্থানে উঠে আসে।

সংক্ষিপ্ত স্কোর:- কলকাতা নাইট রাইডার্স: ১৬৭ (২০ ওভার), চেন্নাই সুপার কিংস: ১৫৭/৫ (২০ ওভার), (কলকাতা ১০ রানে জয়ী)।

বন্ধ করুন