বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > SRH vs RCB: তৃতীয় আম্পায়ার ‘ভুল করেছেন মনে হচ্ছে’, DRS-এ ওয়ার্নারের আউটে শুরু বিতর্ক
সেই বিতর্কিত আউট (ছবি সৌজন্য টুইটার এবং আইপিএল)
সেই বিতর্কিত আউট (ছবি সৌজন্য টুইটার এবং আইপিএল)

SRH vs RCB: তৃতীয় আম্পায়ার ‘ভুল করেছেন মনে হচ্ছে’, DRS-এ ওয়ার্নারের আউটে শুরু বিতর্ক

  • শুরু হয়েছে বিতর্ক। ধারাভাষ্যকাররাও তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে না-খুশ।

সানরাইজার্স হায়দরাবাদ যদি জিতে যায়, তাহলে খুব একটা বিতর্ক হবে না। কিন্তু যদি হেরে যায়, ডেভিড ওয়ার্নারের আউটের সিদ্ধান্ত নিয়ে ভালোমতো বিতর্ক শুরু হওয়ার সম্ভাবনা আছে।

শুক্রবার পাওয়ার প্লে'র শেষ ওভারে বল করেছিলেন মহম্মদ সিরাজ। সেই ওভারের চতুর্থ বলে শর্ট লেংথের বল লেগ সাইডে ওয়ার্নারের শরীরে দিকে ধেয়ে আসে। বলটি ওয়ার্নারের থাই প্যাড ও গ্লাভসের মাঝখান দিয়ে বেরিয়ে যায়। বলটা যাওয়ার সময় একটা আওয়াজ হয়। উইকেটের ক্যাচও ধরেন এবি ডি'ভিলিয়ার্স। জোরালো আবেদন সত্ত্বেও আউট দেননি আম্পায়রা এস রবি। কিছুক্ষণ আলোচনার পর তিন সেকেন্ড বাকি থাকতে রিভিউ নেন বিরাট কোহলি। তবে খুব একটা নিশ্চিত মনে হয়নি।

SRH vs RCB লাইভ আপডেটস

গ্লাভসের নীচে দিয়ে বল যাওয়ার সময় আলট্রাএজে ‘স্পাইক’ ধরা পড়ে। গ্লাভসের নীচে বল ছিল তখন। তবে একইসময় থাই প্যাডের উপরে বল ছিল। ওয়ার্নারের ট্রাউজার্সে বল লেগেছিল কিনা, তা নিয়েও সিদ্ধান্ত নিতে হত তৃতীয় আম্পায়ারাকে। একাধিকবার সেই রিপ্লে দেখার পর তিনি বলেন, ‘আমি দেখতে পাচ্ছি, বল গ্লাভসে লাগছে।’ তার জেরে অনফিল্ড আম্পায়ারকে সিদ্ধান্ত পালটাতে বলেন।

কিন্তু সেই সিদ্ধান্তে একেবারেই না-খুশ ছিলেন ওয়ার্নার। ধারাভাষ্যকারও বলেন, ‘আমার মনে হয় (তৃতীয় আম্পায়ার) ভুল করেছেন।'  তবে সবথেকে বেশি তৈরি হয়েছে অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত পালটে দেওয়ায়। একেবারে অকাট্য প্রমাণ না থাকলে অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত পালটে দেওয়া হয় না। আর তা নিয়েই প্রশ্ন উঠেছে। রিভিউ থেকে স্পষ্ট নয় যে বল গ্লাভসেই লেগেছে। 

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলের ধারাভাষ্যে গ্রেম সোয়ান জানান, তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত ভুল মনে হচ্ছে। ব্রেট লি প্রাথমিকভাবে জানান, গ্লাভসেই লেগেছে। পরে যদিও সেই সিদ্ধান্তকে ওয়ার্নারের দুর্ভাগ্য বলে অভিহিত করেন।

বন্ধ করুন