বাংলা নিউজ > ময়দান > IPL 2021: দলকে IPL চ্যাম্পিয়ন, সানরাইজার্সে প্রত্যাবর্তন ‘টানা ৭ বছরের’ কোচের

শুভব্রত মুখার্জি

আইপিএলের ইতিহাসে পারফরম্যান্সের দিক থেকে একেবারে শীর্ষস্থানে থাকবে যেসব ফ্র্যাঞ্চাইজি, তাদের মধ্যে অন্যতম সানরাইজার্স হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, জেসন হোল্ডারদের মতো ক্রিকেটার সমৃদ্ধ এই ফ্র্যাঞ্চাইজির পারফরম্যান্স শেষ কয়েকটা মরশুমে অত্যন্ত ভালো। আর এই তুখোড় পারফরম্যান্সের পিছনে যদি ভিভিএস লক্ষ্মণ, মুথাইয়া মুরলীধরন হন দুই নেপথ্য নায়ক, তাহলে তৃতীয়জন অবশ্যই অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্রাক্তন তারকা ক্রিকেটার টম মুডি।

টানা সাত মরশুম সানরাইজার্সের কোচিং করিয়েছেন তিনি। তারমধ্যে ২০১৬ সালে আইপিএলের খেতাব জেতে সানরাইজার্স। ২০১৮ সালের ফাইনালেও পৌঁছেছিল তারা। যদিও সেবার তারা ট্রফি জিততে ব্যর্থ হয়েছিল। তবে এবারের আইপিএলে সানরাইজার্সের হটসিটে ছিলেন না। এবার সেই টম মুডির প্রত্যাবর্তন ঘটল সানরাইজার্সের ডাগ-আউটে। ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে তাঁর প্রত্যাবর্তন ঘটল দক্ষিণ ভারতের এই ফ্র্যাঞ্চাইজি দলে।

নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে অরেঞ্জ আর্মি এবং কিপরাইজিং হ্যাশট্যাগ ব্যবহার করে মুডিকে ডিরেক্টর হিসেবে ঘোষণা করেছে সানরাইজার্স হায়দরাবাদ। ২০১৯ সালের আইপিএলের পরে সানরাইজার্সের কোচিংয়ের দায়িত্ব ছেড়েছিলেন মুডি। সেই সময় ট্রেভর বেইলিসকে কোচ হিসেবে নিযুক্ত করে ফ্র্যাঞ্চাইজি। ২০১২ এবং ২০১৪ সালে বেইলিসের কোচিংয়ে দু'বার আইপিএলের শিরোপা নিজেদের মাথায় তুলেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তাঁর কোচিংয়ে এই বছর আইপিএলের প্লে-অফেও গিয়েছিল সানরাইজার্স। এখন দেখার ফের টম মুডির হাত ধরে সানরাইজার্স আবারও আইপিএলের খেতাব নিজেদের ঘরে তুলতে পারে কিনা।

বন্ধ করুন