বাংলা নিউজ > ময়দান > IPL 2021: দেশের হয়ে না খেলে কি IPL-এ থেকে যাবেন? জানালেন উইলিয়ামসনরা
কেন উইলিয়ামসন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কেন উইলিয়ামসন। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

IPL 2021: দেশের হয়ে না খেলে কি IPL-এ থেকে যাবেন? জানালেন উইলিয়ামসনরা

  • আইপিএলের সময় সম্ভবত কিউয়িদের ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হতে পারে।

শুভব্রত মুখার্জি

সদ্য নিলামের আসর শেষ হয়েছে আইপিএলের ১৪ তম সংস্করণের। অনেক বিদেশি তারকা ক্রিকেটাররাই জায়গা করে নিয়েছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিতে। আছেন নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও। আইপিএলের ১৪ তম সংস্করণের সূচি ঘোষণা এখনও হয়নি। তবে সাধারনত বছরের যে সময়টা দিয়ে আইপিএলের আসর বসবে, সেই সময় সম্ভবত কিউয়িদের ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হতে পারে। যা নিয়ে হতাশার সুর শোনা গেল নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের গলায়।

তবে তিনি চূড়ান্ত সূচি ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে চান। যদি আইপিএল এবং টেস্ট সিরিজ এক সময়ে পড়ে যায়, তাহলে নিউজিল্যান্ডের বেশ কিছু তারকা ক্রিকেটারের সমস্যা হতে পারে। কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন, লকি ফার্গুসনরা তাহলে ওইসময় দেশের হয়ে না খেলে আইপিএলে খেলতেই পারেন। কারণ কিউয়ি বোর্ডের নীতি অনুযায়ী, ক্রিকেটাররা এটা করতে পারেন আর তাতেই সমস্যায় পড়তে পারে জাতীয় দল।

লর্ডস এবং এজবাস্টনের দুটি টেস্ট ম্যাচ সূচিতে পরবর্তীতে যোগ করা হয়। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেরও অংশ নয়। আগামী ১৮ জুনের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আসর বসবে লর্ডসের মাঠে। আইপিএলের সূচি এখনও ঘোষণা হয়নি। তবে করোনাভাইরাস জন্য নিভৃতবাসের কারণে জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত এই প্রতিযোগিতা চলার একটি জায়গা তৈরি হয়েছে। সম্প্রতি শ্রীলঙ্কার কিংবদন্তি কুমার সাঙ্গাকারা দেশের আগে আইপিএলে খেলাকে রাখার প্রবণতার কারণে উদ্বেগ প্রকাশ করেন।

এই প্রসঙ্গে উইলিয়ামসন বলেন, 'এই পরিস্থিতি কখনও কাম্য নয়। আমি জানি যখন পরিকল্পনা করা হয়েছিল তখন এমন ভাবনা ছিল না। এখনকার সময় সবকিছু আপনার পরিকল্পনা মাফিক হবে না। আমাদের জন্য যত তাড়াতাড়ি আমরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারব, তত ভালো। আমাদেরকে চূড়ান্ত তারিখ ঘোষণা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে সবথেকে ভালো হয় যে সকলের উপস্থিতি সবধরনের ক্রিকেটের ক্ষেত্রে কাম্য।'

বন্ধ করুন